২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

পটুয়াখালীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:১৫ অপরাহ্ণ, ২১ ফেব্রুয়ারি ২০২৪

পটুয়াখালীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পটুয়াখালীতে যথাযোগ্য মর্যাদা ও শ্রদ্ধাভরে ভাষা শহীদদের স্মরন ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শহরের ঝাউতলা সংলগ্ন বঙ্গবন্ধু স্কয়ারে নব-নির্মিত শহীদ মিনারের পাদদেশে সম্মিলিত সাংস্কৃতিক জোট ও জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত হয় একুশের অনুষ্ঠানমালা।

নাচ, গান, আবৃত্তি ও অভিনয়ের মাধ্যমে শহীদদের শ্রদ্ধাভরে স্মরন করেন সাংস্কৃতিক কর্মীরা। পরে একুশের প্রথম প্রহরে শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে ভীড় করেন বিভিন্ন শ্রেনীপেশার মানুষ। ১২টা ১ মিনিটে শহীদ মিনারের বেদীতে পুষ্পার্ঘ অর্পন করে রাষ্ট্রের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন পটুয়াখালী -১ আসনের সংসদ সদস্য ও জাতীয় পর্টির কো-চেয়ারম্যান এ বি এম রুহুম আমিন হাওলাদার ও জেলা প্রশাসক মোঃ নূর কুতুবুল আলম পরে জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার মো: সাইদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ হাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভিপি আব্দুল মান্নান, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী সাবেক সাংসদ কাজী কানিজ সুলতানা হেলেন, পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ সহ সকল সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারি, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে কুয়াকাটা পৌরসভাস্থ শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মুহিব্বুর রহমান। দিবসটি উদযাপন উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন প্রতিষ্ঠানের নানা আয়োজন রয়েছে জেলা প্রশাসনের আযোজনে বিকেলে উদ্বোধন হবে বই মেলা।

 

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন