২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

পটুয়াখালীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ৫ জেলের কারাদণ্ড

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০৩:৪১ অপরাহ্ণ, ০৩ মার্চ ২০২৪

পটুয়াখালীতে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় ৫ জেলের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পটুয়াখালী দশমিনায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় পাঁচ জেলেকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ রোববার সকালে উপজেলা তেতুলিয়া ও বুড়াগৌরঙ্গ নদীতে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও দুটি ইঞ্জিন চালিত ট্রলার জব্দ করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরা এ অভিযান চালান। তিনি আজকের পত্রিকাকে এ তথ্য নিশ্চিত করেছেন। দণ্ডপ্রাপ্তরা হলেন—পটুয়াখালী জেলার বাউফল উপজেলার ধানদি গ্রামের সেকান্দার মৃধার ছেলে মো. ফারুখ মৃধা (৪০), স্বপন মৃধা (৩৮), নিমদি গ্রামের আবুল রাড়ির ছেলে মো. স্বপন রাড়ি (২৫) দশমিনা উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের ঢনঢনিয়া গ্রামের মোজাফফর চৌকিদারের ছেলে ফিরোজ চৌকিদার (২৫) ও সহিদ হোসেন মোল্লার ছেলে মো. জলিল চৌকিদার (৩০)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, ইলিশ অভয়াশ্রমে দুই মাসের নিষেধাজ্ঞা চলাকালীন তৃতীয় দিনে নৌপুলিশ ফাঁড়ি ও উপজেলা মৎস্য অধিদপ্তর যৌথ অভিযান চালায়। তেঁতুলিয়া ও বুড়াগৌরঙ্গ নদীতে মাছ ধরার সময় পাঁচ জেলেকে আটক করা হয়।

এ সময় জব্দ করা ১০ হাজার মিটার অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়। পরে আটক জেলেদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা মৎস্য অধিদপ্তর, দশমিনা ক্ষেত্র সহকারী মো. মিলন বিশ্বাস, নৌপুলিশ ফাঁড়ি উপপুলিশ পরিদর্শক (এসআই) আল মামুনসহ সঙ্গীয় ফোর্স।

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন