৪৩ িনিট আগের আপডেট বিকাল ১২:৫৮ ; শনিবার ; মার্চ ২, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

পটুয়াখালীতে ৪ টন নতুন পাঠ্যবই জব্দ

বরিশালটাইমস, ডেস্ক
৩:১৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২৪

পটুয়াখালীতে ৪ টন নতুন পাঠ্যবই জব্দ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পটুয়াখালীর কলাপাড়ার একটি মাদ্রাসা থেকে রাতের আঁধারে সরকারি নতুন পাঠ্যবই কেজি দরে বিক্রির পর ট্রাকে করে নিয়ে যাওয়ার পথে ট্রাকসহ চার টন বই জব্দ করেছে প্রশাসন। রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ মহিপুর থেকে ট্রাকসহ বইগুলো জব্দ করেন।

জব্দ বইগুলো মাধ্যমিক স্তরের বাংলা, ইংরেজি, গণিত, সাধারণ বিজ্ঞান, বাংলাদেশ ও বিশ্ব পরিচিতি, ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা, হিন্দু ধর্ম ও নৈতিক শিক্ষা, ক্যারিয়ার শিক্ষা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, চারুপাঠ, কৃষি শিক্ষা, আনন্দপাঠ, গার্হস্থ্যসহ বিভিন্ন বিষয়ের। বইগুলোর ২০২১ ও ২০২২ শিক্ষাবর্ষের।

এ প্রসঙ্গে কলাপাড়া উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা টেলিফোনে জানান, শিক্ষা প্রতিষ্ঠানে পাঠ্যবই অতিরিক্ত থাকলে তা জমা দিতে হয়। সরকারি পাঠ্যবই বিক্রি করা দণ্ডনীয় অপরাধ। এ বিষয়ে মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি আ. মালেক আকন্দ জানান, মাদ্রাসার পুরনো কাগজ বিক্রির অনুমতি দেওয়া হয়েছিল। পাঠ্যবই বিক্রির কোনো রেজুলেশন হয়নি। এ দায়ভার মাদ্রাসার প্রিন্সিপালের। প্রিন্সিপাল একেএম আবুবকর সিদ্দিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি। তাঁর মোবাইল ফোনও বন্ধ পাওয়া গেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কৌশিক আহমেদ জানান, রাতের আঁধারে সরকারি বই বিক্রি হচ্ছে এমন খবর পেয়ে তাঁরা বইগুলো আটক করে মহিপুর থানা হেফাজতে রেখেছেন। কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন জানান, সরকারি পাঠ্যবই অব্যবহৃত থাকলে সরকারি গুদামে জমা দিতে হয়। মাদ্রাসা কর্তৃপক্ষ কীভাবে বইগুলো বিক্রি করেছেন তা তদন্ত করা হচ্ছে। এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পটুয়াখালি, বিভাগের খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে বেঁধে দেওয়া দামে মিলছে না এলপিজি সিলিন্ডার  ক্রেতা সেজে প্রতারণা, নারী গ্রেপ্তার  পটুয়াখালীতে স্বামীকে কুপিয়ে হত্যার পর ঘরে লাশ রেখে থানায় হাজির স্ত্রী  ইভটিজিংয়ের প্রতিবাদ করায় মাদ্রাসাছাত্র খুন  জামিনে মুক্ত বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন  কুমিল্লাকে হারিয়ে বিপিএলের নতুন ইতিহাস লিখলো বরিশাল  মিরপুরে যত্রতত্র গড়ে উঠেছে রেস্টুরেন্ট, বেশিরভাগই অগ্নিঝুঁকিতে  ২৬ কেজি গাঁজাসহ হিজলার ৪ মাদক কারবারি আটক  বরিশালের মাটিতেই ফিরে গেলেন বুয়েট শিক্ষার্থী নাহিয়ান আমিন  বাউফলে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত-৩