২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

পটুয়াখালীর মৎস্য অবতরণ কেন্দ্রে ভয়াবহ আগুন

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ১২:৪০ অপরাহ্ণ, ০৩ মার্চ ২০২৪

পটুয়াখালীর মৎস্য অবতরণ কেন্দ্রে ভয়াবহ আগুন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পটুয়াখালীর বৃহৎ মৎস্য অবতরণ কেন্দ্র মহিপুরের আড়ৎ পট্টিতে আগুন লেগে পুড়ে গেছে তিনটি আড়ৎসহ প্রায় ৭টি স্থাপনা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস খেপুপাড়া ফায়ার স্টেশনের দুটি ইউনিট।

শনিবার (২ মার্চ) রাত ১২টার দিকে এই অগ্নিকাণ্ডের ঘটে। তবে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও একজন ফায়ার ফাইটার আহত হয়েছেন। স্থানীয় সূত্রে জানা যায়, ঘটনার সঙ্গে সঙ্গে প্রত্যক্ষদর্শীরা মহিপুর থানায় ফোন করলে থানা থেকে ফায়ার সার্ভিসকে জানায়। তাৎক্ষণিক ফায়ার সার্ভিস আসলে তাদের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বাজারের মৎস্য ব্যবসায়ী আ. মালেক আকনের মাছের আড়ৎ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে। আগুন মুহূর্তেই আশপাশের দোকানে ছড়িয়ে পড়ে। মো. রফিক নামের এক প্রত্যক্ষদর্শী বলেন, আমরা নদীর মধ্যে ট্রলারে কাজ করছিলাম। হঠাৎ আকন মৎস্য আড়তের দোতালায় আগুন দেখতে পাই। পরে আশপাশের সবাইকে ফোন দিই।

কিন্তু অল্প সময়ের মধ্যে আগুন পাশের অন্যান্য মাছের আড়ৎ এবং চায়ের দোকান, ইলেকট্রনিক্সের দোকান, মোটরসাইকেলের গ্যারেজসহ বেশ কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নেভায়। কলাপাড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. ইলিয়াস জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে কলাপাড়া ফায়ার সার্ভিস স্টেশনের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ করে।

দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কীভাবে আগুনের সূত্রপাত সেটা এখনই বলা সম্ভব না। এখন পর্যন্ত আমরা ৭টি দোকানের তথ্য পেয়েছি। তবে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্ত সাপেক্ষে বলতে পারবো। আগুন নিয়ন্ত্রণে কাজ করার সময় আমাদের এক ফায়ার ফাইটারের মাথায় আঘাত লাগলে আমরা তাকে হাসপাতালে পাঠিয়ে দিই।

 

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন