১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

পটুয়াখালির গলাচিপা ও রাঙ্গাবালীতে ভোটার উপস্থিতি খুবই কম

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০১:৪৮ অপরাহ্ণ, ০৬ মার্চ ২০১৭

পটুয়াখালীর গলাচিপা পৌরসভা এবং রাঙাবালী উপজেলা পরিষদ নির্বাচনে ভোটারদের উপস্থিতি তুলনামূলক কম প্রতীয়মান হচ্ছে। সোমবার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। সুষ্ঠু পরিবেশে নির্বাচনে ভোট গ্রহণের জন্য মাঠে রয়েছে বিজিবি, র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে গঠিত ভ্রাম্যমাণ দলের স্ট্রাইকিং ফোর্স। টহলে থাকছে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ টিম।

কিন্তু ভোটকেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি খুবই কম দেখা গেছে। তবে এ পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

গলাচিপা পৌরসভার মেয়র ও রাঙাবালী উপজেলার চেয়ারম্যানের মৃত্যুতে এ দুটি স্থানে উপ-নির্বাচন হচ্ছে।

গলাচিপা পৌরসভার উপনির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রয়াত মেয়রের ছেলে আহসানুল হক তুহিন। বিএনপি প্রার্থী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর হোসেন খান এবং বিএনপির বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী আবু তালেব মিয়া প্রতিদ্বন্দ্বিতা করছেন। তালেব পৌরসভার সাবেক চেয়ারম্যান।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়- গলাচিপা পৌরসভায় মোট নয়টি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। মোট ভোটার সংখ্যা ১৪ হাজার ৬৬১ জন। এর মধ্যে পুরুষ ভোটার সাত হাজার ১৮৬ ও নারী ভোটার সাত হাজার ৪৭৫ জন। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

এদিকে, রাঙাবালী উপজেলা পরিষদের পাঁচটি ইউনিয়ন নিয়ে হবে উপনির্বাচন। এখানে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন আওয়ামী লীগের প্রার্থী জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক অধ্যক্ষ দেলোয়ার হোসেন, বিএনপির প্রার্থী উপজেলা বিএনপি নেতা সাবেক ইউপি চেয়ারম্যান মো. জাহাঙ্গীর হোসেন আকন এবং চরমোনাই পীরের মনোনীত প্রার্থী মো. আমির হোসেন মোল্লা।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়- উপজেলায় মোট পাঁচটি ইউনিয়নে ৩০টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। ভোটার সংখ্যা ৭৪ হাজার ৮১৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৩৭ হাজার ৪৩৭ আর নারী ভোটার ৩৭ হাজার ৩৭৭ জন। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। মোবাইলে মাঠে থাকছে পুলিশ (এপিবিএন) ও ব্যাটালিয়ন আনসার-৩ টিম, বিজিবি ৩ প্লাটুন, র‌্যাব-২ প্লাটুন ও কোস্টগার্ড-১ টিম।

এ ছাড়াও টহলে মাঠে থাকছে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ টিম।

গত বছরের ৭ আগস্ট গলাচিপা পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। গলাচিপা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদুল ওহাব খলিফা তৃতীয়বারের মতো মেয়র নির্বাচিত হন। কিন্তু গত বছরের ৮ নভেম্বর তিনি মারা যান।

গত বছরের ২ জুলাই উপজেলা পরিষদ চেয়ারম্যান আহসান কবির চাঁনের মৃত্যুতে পদটি শূন্য হয়।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন