৪৩ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৬:৩২ ; শনিবার ; অক্টোবর ১, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

পটুয়াখালির পায়রাবন্দর পর্যন্ত রেললাইন

বরিশাল টাইমস রিপোর্ট
১০:৩৫ অপরাহ্ণ, মে ১৬, ২০১৬

বৃহত্তর বরিশালবাসীকে দাবি করতে হবে না, পায়রাবন্দর পর্যন্ত রেললাইন যাবে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। তিনি বলেছেন, পদ্মাসেতুর ওপর দিয়ে রেললাইন যাবে। পটুয়াখালী-বরিশালবাসী নিশ্চিত থাকতে পারেন- পায়রাবন্দর পর্যন্ত রেললাইন হয়ে যাবে।

 
সোমবার (১৬ মে) রাতে রাজধানীর বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন-বিসিআইসি মিলনায়তনে ঢাকাস্থ বরিশাল জেলা সমিতির ২০১৬-১৭ সালের নবনির্বাচিত নির্বাহী কমিটির অভিষেক ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

 
আমু বলেন, প্রধানমন্ত্রীর দক্ষিণাঞ্চলের প্রতি দৃষ্টি থাকায় এ অঞ্চলের মানুষ অনেক সুবিধা-সুবিধা ভোগ করছেন। পদ্মাসেতু হয়ে গেলে অারও বেশি সুবিধা ভোগ করবেন।

 
তিনি বলেন, পায়রাবন্দর অার পদ্মাসেতু হলে এ অঞ্চলের চেহারা পাল্টে যাবে। আর এ দুটি বড় প্রকল্পকে ঘিরে এ অঞ্চলে বিনিয়োগে সারাবিশ্বের দৃষ্টি রয়েছে।

‘পায়রাবন্দরকে কেন্দ্র বরিশাল অঞ্চলে কল-কারখানা গড়ে উঠছে, আরও উঠবে। বরিশাল বিমানবন্দর সম্প্রসারণসহ বন্দর কেন্দ্রীক যা যা করার সব করবে সরকার’।
পদ্মাসেতুর দাবি থাকলেও পায়রাবন্দরের দাবি ছিল না উল্লেখ করে মন্ত্রী বলেন, মূলত বঙ্গবন্ধু এ বন্দরের কথা বলেছিলেন। পায়রাবন্দর হলে যে অর্থনৈতিক কর্মযজ্ঞ হবে তাতে শুধু বরিশাল নয় সারাদেশের চেহারাই পাল্টে দেওয়া সম্ভব। বিশেষ করে এ বন্দর হলে চট্টগ্রাম, কলকাতার হলদিয়া বন্দরসহ অনেক বন্দরের কাজ এখানে চলে আসবে। অনেক বড় বড় সুবিধা থাকবে এ বন্দরে।

বরিশাল বিসিককে দৃষ্টিনন্দন নগরী হিসেবে গড়ে তোলা হবে জানিয়ে তিনি বলেন, এজন্য সরকার থেকে ৪২ কোটি টাকা চাওয়া হবে। সংস্কার ও দৃষ্টিনন্দন হলে আরও অনেক কলকারখানা গড়ে উঠবে।
বরিশাল সমিতিতে নিজের স্মৃতি চিহ্ন রেখে যাওয়ার আশা প্রকাশ করে আমির হোসেন আমু বলেন, এজন্য একটি বৃদ্ধাশ্রম করতে হবে, প্রয়োজনে সরকার এতে সহায়তা করবে।

সংগঠনের সভাপতি সরদার মো. মজিবুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংগঠনের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, বরিশাল বিভাগ সমিতির সভাপতি ইকবাল হোসেন ফোরকান।

এর আগে মন্ত্রী সংগঠনের নব নির্বাচিত নির্বাহীর সদস্যদের ক্রেস্ট প্রদান করেন। পরে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

খবর বিজ্ঞপ্তি, জাতীয় খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল খালেদাবাদ কলোনির মাদক নির্মুলে এলাকাবাসীর আলোচনা সভা  বাউফলে ইসলামী যুব আন্দোলনের তৃণমূল সম্মেলন অনুষ্ঠিত  বরিশালে ৭ দফা দাবি আদায়ে সরকারি কর্মচারীদের মানববন্ধন  বরিশালে ষষ্ঠীবিহীত পূজা শুরু, নগরীতে আনন্দ র‌্যালি  ভোলায় যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় জেলের মৃত্যু, পরিবারে শোকের মাতম  বরগুনায় নারকেল গাছ পরিষ্কার করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু  বরগুনায় দোকানের পাহারাদার হিসেবে দায়িত্ব পালন করছে পানকৌড়ি-বক  যাত্রী সংকট : ৫০ কোটি টাকার লঞ্চ কেটে বিক্রি হচ্ছে ভাঙারিতে  কলাপাড়ায় ট্রলি চাপায় নিহত তিন: অবৈধ ট্রলি ও লাইসেন্সবিহীন যান বন্ধের দাবিতে মানববন্ধন  শেখ হাসিনা বাংলাদেশকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশে পরিণত করেছেন: এমপি শাওন