৭ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:৩৪ ; সোমবার ; জুন ২৭, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

পটুয়াখালীতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা: স্কুলছাত্রী আহত

বরিশাল টাইমস রিপোর্ট
১১:২৪ অপরাহ্ণ, মে ২৩, ২০২২

পটুয়াখালীতে ছাত্রদলের মিছিলে ছাত্রলীগের হামলা: স্কুলছাত্রী আহত

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও পটুয়াখালী:: পটুয়াখালীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে। এ ঘটনায় মেহেরিন আফরোজ সারিকা নামে ষষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থী আহত হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের কলেজরোড এলাকায় এ ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আল-আমিন হওলাদারের বাসা থেকে তিনটি মোটরসাইকেল জব্দ করে থানায় নিয়ে যায়।

বিষয়টি নিশ্চিত করে সদর থানার ওসি মো. মনিরুজ্জামান সাংবাদিকদের জানান, কাগজপত্র না থাকায় মোটরসাইকেল তিনটি থানায় নিয়ে আসা হয়েছে। এ ছাড়া দুই পক্ষের মধ্যে সামান্য উত্তেজনা দেখা দিলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিবেশ স্বাভাবিক আছে।

পটুয়াখালী জেলা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক আল-আমিন হাওলাদারের অভিযোগ, খালেদা জিয়ার বিরুদ্ধে কটূক্তি এবং কেন্দ্রীয় ছাত্রদল সভাপতির ওপর হামলার প্রতিবাদে তারা মিছিল বের করেন। মিছিলটি কলেজের সামনে দিয়ে সদর রোড়ে যাওয়ার সময় ছাত্রলীগের কর্মীরা হঠাৎ হামলা চালায়। এ সময় ছাত্রদলকর্মীরা আশপাশের এলাকায় আশ্রয় নিলে ছাত্রলীগ কর্মীরা ওই এলাকার বাসাবাড়িতেও ইট-পাটকেল নিক্ষেপ করে।

আল-আমিন আরও জানান, ঘটনার পর পুলিশ তার বাসায় গিয়ে ৩টি মোটরসাইকেল জোর করে নিয়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, একই ইস্যুতে সকাল ১০টার দিকে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আল হেলাল নয়নের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। এ খবর ছড়িয়ে পরলে বেলা সাড়ে ১০টার দিকে জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন খান হিরার নেতৃত্বে একটি মিছিল শহরে মহড়া দেয়।

এর আধা ঘন্টা পর জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক আল-আমিনের নেতৃত্বে ওই মিছিলটি বের হয়ে কলেজ রোড এলাকা অতিক্রমের সময় ছাত্রলীগকর্মীরা কলেজ থেকে বের হয়ে হামলা চালায় এবং মিছিলটিকে ছত্রভঙ্গ করে দেয়। ছাত্রলীগের এই দলটিকে সে সময় নেতৃত্ব দিচ্ছিলেন জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হৃদয় আশিষ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তানভির হাসান আরিফ ও সাবেক সাংগঠনিক সম্পাদক সালাহ উদ্দিন খান হিরা। এ সময় ছাত্রদলের বেশ কয়েকজন কর্মীকে আহত অবস্থায় ঘটনাস্থল ত্যাগ করতেও দেখা গেছে।

তবে ওই হামলার ঘটনায় বাসা থেকে স্কুলে যাবার পথে লাঠির আঘাতে আহত হয়েছে পটুয়াখালী সরকারী বালিকা বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী মেহেরিন আফরোজ সারিকা। ঘাড়ে লাঠির আঘাত লাগলে স্থানীয়দের সহায়তায় তাকে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে বাসায় পাঠানো হয়েছে। কার লাঠির আঘাতে সারিকা আহত হয়েছে সে সম্পর্কে কিছু জানা যায়নি।

এদিকে হামলার পর এর প্রতিবাদে ডিসি কোর্ট এলাকায় আরেকটি বিক্ষোভ মিছিল বের হয় জেলা ছাত্রদলের সহ-সভাপতি মেহেদি হাসান শামিম চৌধুরীর নেতৃত্বে।

সদর থানার ওসি মনিরুজ্জামান সাংবাদিকদের জানান, পুলিশ কোনো লাঠিচার্জ করেনি। তা ছাড়া ঘটনার সময় কোনো শিক্ষার্থী আহত হয়েছে কি-না এমন কোনো খবরও তার জানা নেই।’

পটুয়াখালি, বিভাগের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল-ঢাকা নৌরুট: পদ্মাসেতু চালুর প্রথম দিনেই কমে গেছে লঞ্চযাত্রী  পদ্মাসেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত সেই ২ যুবকের মৃত্যু  পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত ২  সোমবার ভোর থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ  ঝালকাঠি/ মা-বাবার সামনে নদীতে পড়ে শিশু নিখোঁজ  বিআরটিসি বাসের ধাক্কায় ভাঙল পদ্মা সেতুর টোল প্লাজার দুটি ব্যারিয়ার  প্রথম ৮ ঘণ্টায় পদ্মা সেতুতে ৮২ লাখ ১৯ হাজার টাকা টোল আদায়  বরিশাল থেকে পদ্মাসেতু হয়ে সাড়ে ৩ ঘণ্টায় রাজধানীতে  আগামীকাল থেকে পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানা  তজুমদ্দিনে ৫০ পিস ইয়াবাসহ ব্যবসায়ী গ্রেপ্তার