৩ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৬:২৬ ; রবিবার ; মে ২৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

পটুয়াখালীতে টানা বর্ষণে জনজীবন বিপর্যস্ত

বরিশাল টাইমস রিপোর্ট
১১:০২ অপরাহ্ণ, আগস্ট ২১, ২০১৬

রবিবার ভোর থেকে বিরামহীন ভারী বর্ষণের ফলে পটুয়াখালী পৌরশহরসহ উপকূলীয় এলাকার জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। শহরের অধিকাংশ সড়কেই বৃষ্টির পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। শহরের কোথাও কোথাও বসতঘর ও মাছের ঘের তলিয়ে গেছে। সড়কে গাছপালা উপড়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে পৌর শহরের মহিলা আনসার ক্যাম্প রোডের। টানা বৃষ্টির কারণে খেটে খাওয়া ও কর্মজীবী সাধারণ মানুষকে দারুণ দুর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয় বাসিন্দা মনজুর মোরশেদ টুটুল জানান, আনসার ক্যাম্প রোডে কোনও সময় পানি ওঠেনি। কিন্তু খালগুলো বেদখল হওয়ায় এখন রাস্তা-ঘাট বৃষ্টির পানিতে তলিয়ে গেছে।

কৃষক মো. হাবিবুর রহমান জানান, অতিবৃষ্টিতে ক্ষেতের রোপা আমনের বীজতলা পানির নিচে চলে গেছে।

এদিকে নদী বন্দরে ২ ও পায়রা বন্দরে ৩ নম্বর সর্তক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। জেলার অভ্যন্তরীণ নৌরুটে ছোট লঞ্চসহ নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

পটুয়াখালী আবহাওয়া বিভাগের তথ্য মতে, গত কয়েক বছরের মধ্যে রবিবার (২১ আগস্ট) জেলায় সব চেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে। সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত ১৭৪.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এর মধ্যে সকাল ৯টা পর্যন্ত ছিল ১১৪ মিলি মিটার। সোমবার পর্যন্ত এ বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলেও জানায় আবহাওয়া অধিদফতর।

তবে ভারি বর্ষণের কারণে জেলার কোথাও কোনও হতাহত কিংবা ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

খবর বিজ্ঞপ্তি, পটুয়াখালি

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মহিষের কিল্লা ভাঙচুর ২ রাখালসহ শতাধিক মহিষ নিখোঁজ  ‘বাসে ডাকাত পড়েছে বলে দৌড়ে পালিয়েছে চালক’  বাস চালক-হেলপার ছিলেন ঘুমের ঘোরে, দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের  বোনের জানাজায় যাওয়ার সময় বাস দুর্ঘটনায় ভাই নিহত  পুকুরে সাঁতার কাটতে গিয়ে প্রাণ গেলো পুলিশ কর্মকর্তার  বরিশালে ভয়াবহ বাস দুর্ঘটনা: তদন্তে বরিশাল জেলা প্রশাসনের কমিটি  মনপুরায় ব্যাংক এশিয়ার স্থান পরিবর্তন ও নতুন অফিস উদ্বোধন  বরিশালে বাস দুর্ঘটনা, ঘুমিয়ে ছিলেন চালক: ফায়ার সার্ভিস  মর্মান্তিক: বরিশালে বাস দুর্ঘটনায় ১০ জনের প্রাণহানি  ‘ক্ষমতাসীনরা পুলিশকে তাদের সম্পদ মনে করে’: সাবেক আইজিপি