৩ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৭:৫৯ ; শনিবার ; মে ৩০, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

পটুয়াখালীতে ডেঙ্গুর পরীক্ষা বন্ধ!

বরিশাল টাইমস রিপোর্ট
৫:৫৫ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, পটুয়াখালী:: পটুয়াখালীতে দিন দিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। এখন পর্যন্ত জেলায় ৫৪ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। তবে ডেঙ্গু শনাক্তকরণ কিটস (এনএসওয়ান) না থাকায় পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ডেঙ্গু শনাক্তকরণ পরীক্ষা একপ্রকার বন্ধ রয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই হাসপাতালের প্যাথলজি বিভাগের এক প্যাথলজিস্ট জানান, গত ১ আগস্ট স্বাস্থ্য অধিদফতর থেকে ডেঙ্গু শনাক্তকরণে মাত্র ৩০টি কিটস (এনএসওয়ান) দেয়া হয়েছে। যা এরই মধ্যে শেষ হয়ে গেছে। ফলে ডেঙ্গু শনাক্তকরণ পরীক্ষা একপ্রকার বন্ধ রয়েছে। আক্রন্তরা বেশি টাকা দিয়ে বাইরে থেকে পরীক্ষা করাতে বাধ্য হচ্ছে।

হাসপাতালে চিকিৎসাধীন সুমন নামের একজন জানান, গত শুক্রবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে তিনি সদর হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে হাসপাতালে কোনো প্রকার টেস্টের ব্যবস্থা না থাকায় বাইরে থেকে অতিরিক্ত টাকা দিয়ে পরীক্ষা করিয়েছেন।

তিনি বলেন, ‘আমি একজন শ্রমিক মানুষ। এমনিতেই আয় নেই, তার ওপর ধার করে টাকা এনে চিকিৎসা ও পরীক্ষা করা লাগছে।’ আক্ষেপ করে তিনি বলেন, ‘সরকার ফ্রি পরীক্ষার ও ওষুধের ঘোষণা দিলেও আমরা তার কিছুই পাই না।’

এ বিষয়ে পটুয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. সাইদুজ্জামান জানান, সরকার থেকে আমাদের এখনে পর্যাপ্ত কিটস সরবরাহ করা হয়নি। ডেঙ্গু শনাক্তকরণ পরীক্ষার মাত্র ৩০টি কিটস (এনএসওয়ান) দেয়া হয়েছে। যা এই হাসপাতালের জন্য পর্যাপ্ত নয়।

তিনি আরও জানান, গতকাল রাতে মেইল এসেছে বিনামূল্যে সরকার থেকে আর কোনো কিটস দেয়া হবে না।

এদিকে সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, জেলায় মোট ৫৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৮ জন।

পটুয়াখালি, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের পক্ষে
সম্পাদক : হাসিবুল ইসলাম
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ভোলায় জোয়ারে তলিয়ে গেল ফেরিঘাট, যাত্রীদের দুর্ভোগ  বিসিসির ২৩ নম্বর ওয়ার্ডে ব্যবসায়ীসহ দুজনের মৃত্যুতে কাউন্সিলের শোক  বাংলাদেশকে ৭৩২ মিলিয়ন ডলার দিচ্ছে আইএমএফ  পরকীয়া প্রেমিককে পেতে সন্তানকে দিয়ে স্বামীকে হত্যা  বানারীপাড়ায় ভাঙনকবলিত সেই ১২টি পরিবারের পাশে এমপি শাহে আলম  নিখোঁজের ৩ দিন পর নদী থেকে গলায় ইট বাঁধা লাশ উদ্ধার  সব বেচে টাকা পাঠাও, আমারে বাঁচাও: লিবিয়া থেকে মাকে ফোন যুবকের!  করোনার মধ্যে সাধারণ সভা করবে ঝালকাঠি সিটিক্লাব   এসএসসির ফল প্রকাশের ব্রিফিংয়ের সময় পরিবর্তন  সুস্থতার ৬ মাস পর আবারও আক্রান্ত হতে পারেন করোনায়!