৪ মিনিট আগের আপডেট সকাল ১১:৫৩ ; শনিবার ; এপ্রিল ৪, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

পটুয়াখালীতে প্রকাশ্যেই চলছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের নোট বই বেচা-কেনা

বরিশালটাইমস রিপোর্ট
৭:১৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২০

বার্তা পরিবেশক, পটুয়াখালী:: পটুয়াখালীর দুমকিতে শিক্ষা মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা উপেক্ষা করে প্রকাশ্যেই চলছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের গাইড ও নোট বইয়ের অবাধে বেচা-কেনা। এ বিষয়ে নিউজ করলে ব্যবস্থা নেয়ার কথা জানালেন দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা।

একশ্রেণির পুস্তক ব্যবসায়ী লোভনীয় কমিশনে নাম করা শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষকদের মাধ্যমে শিক্ষার্থীদের এ সব গাইড ও নোটবই কিনতে বাধ্য করছেন। প্রতিষ্ঠান কর্তৃক বুক লিস্ট সরবরাহ করায় শিক্ষার্থী ও অভিভাবকরা এ সব নোট ও গাইড বই কিনে দিচ্ছেন সন্তানদের।

উপজেলা শহরের ইসলামিয়া লাইব্রেরি, আলম লাইব্রেরি, দেলোয়ার লাইব্রেরি, ছালাম লাইব্রেরি, লেবুখালী টিচার্স লাইব্রেরিসহ অন্তত ১৫-২০টি বইয়ের দোকান ঘুরে নোট ও বিভিন্ন প্রকাশনীর গাইড ও নোট বই বেচা-বিক্রি প্রত্যক্ষ করা গেছে।

উল্লেখিত বইয়ের দোকানগুলোতে প্রাথমিক স্তরের বাংলা-ইংরেজির নোটবই ও সমাধান বই বিক্রি হচ্ছে। বই বিক্রেতারা কোনোরকম রাগ-ঢাক না রেখে প্রশাসনের নাকের ডগায় প্রকাশ্যে বিক্রি করছেন নিষিদ্ধ গাইড ও নোট বই। যা দেখেও না দেখার ভান করছে প্রশাসন।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম বলেন, নোট ও গাইড বই বিক্রিতে সরকারি নিষেধাজ্ঞা থাকলেও আমাদের কিছু করার নেই। কারণ বিক্রি বন্ধের ব্যাপারে উপজেলা প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

দুমকি উপজেলা নির্বাহী অফিসার শঙ্কর কুমার বিশ্বাস বলেন, আপনারা আগে নিউজ করেন তারপরে ব্যবস্থা নিব।

পটুয়াখালি, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
    ভোলায় সর্দি-কাশিতে চরফ্যাশনে শিশুর মৃত্যু, ৮ বাড়ি লকডাউন  স্ত্রীর প্রেমিককে ডেকে এনে মেরে পুঁতে রাখলেন প্রবাসী  ত্রাণের বস্তা নিয়ে গভীর রাতে সেই ভিক্ষুকের বাড়িতে ডিসি  লকডাউনে প্রার্থনায় বাধা দেয়ায় পুলিশকে মারধর, পাথর নিক্ষেপ! (ভিডিও)  এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড়-বন্যা ও তীব্র তাপপ্রবাহ  দেশে করোনায় ৬১ আক্রান্তের মধ্যে ৩৬ জনই ঢাকার  সাঈদীর মুক্তি চেয়ে ছাত্রলীগ নেতা বহিষ্কার  পুলিশ-সেনা নামলেই ফাঁকা, পরে যেই সেই!  বরিশাল র‌্যাবের খাদ্য সহায়তা পেল আত্মসমর্পণ করা ২৮৭ জলদস্যু