২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

পটুয়াখালীতে প্রতিমা ভাঙচুর

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৭:০৭ অপরাহ্ণ, ২৯ আগস্ট ২০১৬

পটুয়াখালীর বাউফলের সার্বজনীন শ্রী শ্রী দুর্গা মন্দিরের প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। রবিবার (২৮ আগস্ট)রাতে উপজেলার মদনপুরা ইউনিয়নের পালপাড়া গ্রামের ওই মন্দিরের আসন্ন দুর্গা পূজা উপলক্ষে তৈরি দুর্গাসহ সব প্রতিমা ভাঙচুর করা হয়। এসময় দুর্বৃত্তরা পূজা না করার জন্য মন্দিরে একটি চিঠি ফেলে রেখে যায়।
বিষয়টি জানার পর হিন্দু সম্প্রদায়ের লোকজনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার পর সোমবার সকালে মন্দির এলাকায় পুলিশি পাহাড়া বসানো হয়েছে।

 
পুলিশ ও কমিটির সদস্যরা জানায়, দুর্গা পূজা উপলক্ষে প্রতিমা তৈরি প্রায় শেষ পর্যায়ে। এসময় হঠাৎ করে রবিবার রাতে দুর্বৃত্তরা দুর্গা প্রতিমা ভাঙচুর করে ফেলে রেখে যায়।তারা প্রতিমার গায়ে গোবর ছিটিয়ে দেয় এবং হাতে লেখা দুই পৃষ্ঠার একটি চিঠি রেখে যায়। চিঠিতে পূজা না করাসহ বিভিন্ন আপত্তিকর কথা লেখা রয়েছে।

 
পালপাড়া সার্বজনীন শ্রী শ্রী দুর্গা মন্দিরের পূজা পরিচালনা কমিটির সভাপতি বরুন পাল জানান, রবিবার রাত ১২টা পর্যন্ত প্রতিমা গড়ার কারিগর (গুনরাজ) কাজ করে ঘুমাতে যান। সকালে প্রতিমা ভাঙা দেখে থানা পুলিশে খবর দেওয়া হয়।
ওসি আজম খান ফরুকী জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। এ ব্যাপারে তদন্ত করে আইনআনুগ ব্যবস্থা নেওয়া হবে।

 
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহম্মদ আবদুল্লাহ আল মাহামুদ জামান ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, হিন্দু সম্প্রদায়ের ব্যক্তিদেরকে সুষ্ঠুভাবে পূজা উৎসব উদযাপনে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের নিরাপত্তা দেওয়া হবে।

6 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন