১৮ মিনিট আগের আপডেট রাত ৯:৫৭ ; বৃহস্পতিবার ; ডিসেম্বর ১, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

পটুয়াখালীতে যুবদল নেতার হাতে নৌকা প্রতীক!

বরিশাল টাইমস রিপোর্ট
৬:০০ অপরাহ্ণ, মার্চ ৮, ২০১৮

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের যুবদল নেতা শাহজাদা পারভেজ ওরফে টিনুকে আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান পদে মনোনীত করায় উত্তাল হয়ে উঠেছে গোটা ইউনিয়নের সাধারণ মানুষ ও আওয়ামী পরিবার। এর প্রতিবাদে তারা গত কয়েকদিন ধরে দফায় দফায় ওই ইউনিয়নে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে আসছে।

এলাকাবাসী অভিযোগ করে বলেন- গত ২২ ফেব্রুয়ারি উপজেলার ধানখালী ডিগ্রী কলেজ ময়দানে এক বর্ধিত সভায় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী আলমগীর হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গোলাম সরোয়ার, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক অ্যাড. উজ্জল বোস ও কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাকিবুল আহসান, উপজেলা স্বেচ্ছালীগ নেতা ফিরোজ সিকদারসহ জেলা-উপজেলা এবং ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত হয়।

এসময় ভোটের মাধ্যমে প্রার্থী যাচাই করা হয়। ওই ভোট গ্রহণে ৮ নম্বর ধানখালী ইউনিয়ন আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মো. রিয়াজ উদ্দিন তালুকদার ২৩ ভোট এবং সদ্য স্বেচ্ছা সেবকলীগে যোগ দেয়া যুবদল নেতা ১৭ ভোট এবং সংশ্লিষ্ট ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন বিশ্বাস ৯ ভোট এবং বর্তমান চেয়ারম্যান আব্দুল লতিফ গাজী ২ ভোট লাভ করেন। ওই সভায় জেলা এবং উপজেলা পর্যায়ের আওয়ামী নেতারা শাহজাদা পারভেজ টিনুকে বিএনপির সদস্য বলে মন্তব্য করে কেন্দ্রীয় আওয়ামী নেতাদের কাছে ছায়ালিপি প্রেরণ করা হয়।

এছাড়াও পটুয়াখালী আওয়ামীর নেতারা ওই মন্তব্যে উল্লেখ করেন অর্থের মাধ্যমে যুবদল নেতা শাহজাদা পারভেজ কে মাত্র একমাস পূর্বে স্বেচ্ছাসেবকলীগে অর্ন্তভুক্ত হয়েছে। এদিকে ধানখালী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড যুবদল কমিটির একটি তালিকার ১৯ ক্রমিক নম্বরে শাহজাদা পারভেজের নাম দেখা গেছে- এমন প্রশ্নে শাহজাদা বলেন- এটি মিথ্যা এবং বানোয়াট। আমার পিতা আলতাব হোসেন বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত। কিন্তু আমি ২০১৪ থেকে আওয়ামী লীগের সাথে জড়িত। আওয়ামী লীগের কোন তালিকায় তার নাম আছে কিনা, এমন প্রশ্নে তিনি বলেন, তা সংরক্ষণ করা হয়নি।

অপরদিকে ধানখালী ইউনিয়ন যুবদলের সভাপতি শাহিন মোল্লা জানান, শাহাজাদা পারভেজ ২০০৪ সালে যুবদলের সাথে সম্পৃক্ত।

৮ নম্বর ধানখালী ইউনিয়ন আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মো. রিয়াজ উদ্দিন তালুকদার জানান, “আমি তৃণমূল ভোট গ্রহণে ২৩ ভোট এবং সদ্য স্বেচ্ছাসেবকলীগে যোগ দেয়া যুবদল নেতা ১৭ ভোট লাভ করেছেন। পটুয়াখালী জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক অ্যাড. উজ্জল বোস, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ফিরোজ সিকদার অর্থের বিনিময়ে যুবদল নেতা পারভেজকে ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ কমিটিতে অর্ন্তভুক্ত করেছেন।’

কলাপাড়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক আল-আমীন জানান, নীতিগত ভাবে যে ব্যক্তি ভোট বেশি পেয়েছে তার মনোনয়ন পাওয়া উচিত। স্রোষ্টার প্রদত্ত নিয়ম আছে যে, যার তৌফিক আছে তিনিই উপযুক্ত মর্যাদা পাবে। যেটা হয়েছে সেটা অস্বাভাবিক বলে আমার মনে হয়।

কলাপাড়া সউপজেলা স্বেচ্ছা সেবকলীগের সভাপতি ফিরোজ সিকদার বলেন, শাহজাদা পারভেজ কখোন বিএনপি করেনি এবং তিনি বিএনপি পরিবারের সদস্য নয়।

কলাপাড়া উপজেলা আওয়ামীর সাধারণ সম্পাদক রাকিবুল আহসান বলেন, তৃণমূলে যে ভোট গ্রহণ হয়েছে তার মুল তালিকা আদৌ প্রধানমন্ত্রীর কাছে গেছে কিনা সে বিষয়ে আমার সন্দেহ হয়। যা হয়েছে তা দলের পরিপন্থী বলে আমার ধারনা।

পটুয়াখালী জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক অ্যাড. উজ্জল বোস বলেন, “শাহজাদা পারভেজ ২০১৪ থেকে স্বেচ্ছাসেবকলীগের সাথে জড়িত রয়েছেন। তিনি বিএনপির কেউ নয়। অর্থনৈতিক সুবিধা নেয়া হয়েছে এমন প্রশ্নে তিনি বলেন, অর্থ নিয়ে আমি কাউকে মনোনয়ন দিতে পারি না। শাহজাদা আওয়ামীর সাথে যুক্ত বলেই তৃণমূল ভোটে অংশ নিতে পেরেছে।

পটুয়াখালী জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শাহনুর হক বেপারী জানান, বিষয়টি আমার জানা নাই।”

Other

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ছিনতাইয়ের অভিযোগে এমপির বিরুদ্ধে মামলা  পিরোজপুরে মাদক মামলায় যুবকের কারাদণ্ড  বিজয় মাসের প্রথম দিনে মুক্তিযোদ্ধা এনছান আলী'র দাবি  পটুয়াখালীতে এইচএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে জখম  এমপি ভাগ চাওয়ায় বরাদ্দ পাওয়া কম্বল ফেরত দিল চেয়ারম্যানরা  ডিসেম্বরেই আসছে শৈত্যপ্রবাহ: সাগরে দুটি লঘুচাপ  সিইসির আশ্বাসে কর্মকর্তাদের কর্মবিরতির কর্মসূচি স্থগিত  গৌরনদীর ১৬ স্কুলে ১০ টাকায় ‘দুপুরের খাবার’  বরিশালে চুরি যাওয়া ও হারানো ১৭ ফোন উদ্ধার: খুশি মালিকরা  বরিশালে চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই