৭ ঘণ্টা আগের আপডেট সকাল ৭:৫৯ ; সোমবার ; আগস্ট ৮, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

পটুয়াখালীর পায়রায় হচ্ছে ৩৬০০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র

বরিশাল টাইমস রিপোর্ট
৭:০২ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০১৭

সরকার পটুয়াখালী জেলার পায়রায় লিকুইফাইড ন্যাচারাল গ্যাস (এলএনজি) ভিত্তিক ৩,৬০০ মেগাওয়াট শক্তি সম্পন্ন বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য বড় ধরনের একটি প্রকল্প হাতে নিয়েছে।

নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড (এনডব্লিউপিজিসিএল) এবং জার্মান ভিত্তিক সিমেন্স এজি আগামীকাল এই বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করবে।

রাজধানীর বিদ্যুৎ ভবনে এমওইউ’র স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রধান সমন্বয়ক (এসডিজি) মো. আবুল কালাম আজাদ এবং জার্মানির রাষ্ট্রদূত ড. টমাস প্রিনজ।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) জনসংযোগ বিভাগের পরিচালক চৌধুরী সাইফুল হাসান বরিশালটাইমসকে বলেন, এনডব্লিউপিজিসিএল এবং সিমেন্স এজি যৌথভাবে এই প্রকল্পে অর্থায়ন করবে।

প্রকল্পে, দু’টি কোম্পানি তিন ইউনিটে ৩,৬০০ মেগাওয়াটের বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করবে, যার প্রতিটি ইউনিটের বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা হবে ১,২০০ মেগাওয়াট করে। বিদ্যুৎ উৎপাদনের জন্য প্রয়োজনীয় প্রাকৃতিক গ্যাসের প্রাপ্যতা নিশ্চিত করার জন্য কোম্পানিগুলো এলএনজি টার্মিনাল নির্মাণ করবে।’’

পটুয়াখালি

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  সদরঘাটে ২ লঞ্চের মাঝে চাপা পড়ে ট্রলারের যাত্রী নিহত  ঝালকাঠিতে ছাত্র ও যুবলীগের হামলায় রক্তাক্ত বিএনপি নেতা  জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি: লঞ্চভাড়া ১০০ শতাংশ বাড়ানোর প্রস্তাব  জমি সংক্রান্ত বিরোধ নিয়ে দিনমজুরের ঘরে আগুন  রেক্টিফাইড ও ডিনেচার্ড স্পিরিট বিক্রির দায়ে দুজনের অর্থদন্ড  বাউফলে চুরি হওয়া শিশু উদ্ধার, চোর গ্রেপ্তার  বরিশালে ২ পেট্রোলপাম্পকে দেড় লক্ষ টাকা জরিমানা  বাউফলে নগদ অ্যাকাউন্ট থেকে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা উধাও!  বিদ্যালয়ের মাঠ যেন ডোবা, কমছে শিক্ষার্থী উপস্থিতি  ঝালকাঠিতে হাত-পা বাঁধা ট্রলার চালককে খাল থেকে জ্যান্ত উদ্ধার