২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পটুয়াখালী জেলা ছাত্রলীগ সভাপতি নাসির উদ্দিন বহিষ্কার

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৮:৩২ অপরাহ্ণ, ১৮ জুলাই ২০১৭

কেন্দ্রীয় ছাত্রলীগের এক নেতাকে লাঞ্ছিত করাসহ সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে পটুয়াখালী জেলা ছাত্রলীগের সভাপতি মো. নাসির উদ্দিন হাওলারকে বহিষ্কার করা হয়েছে। কেন্দ্রীয় ছাত্রলীগের এক জরুরি সভায় তাকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়। মঙ্গলবার (১৮ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এ সংবাদ বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসেনের সই রয়েছে।

জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক ভুইয়াকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে বলেও ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

জেলা ছাত্রলীগের নেতাকর্মী সূত্রে জানা গেছে, ১৬ জুলাই গলাচিপা উপজেলা ছাত্রলীগের সম্মেলনে কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ ফয়সাল আমীনসহ কেন্দ্রীয় অনেক নেতা উপস্থিত ছিলেন। সেখানে পছন্দের প্রার্থীকে সভাপতি ও সম্পাদক বানাতে না পেরে কেন্দ্রীয় নেতাদের ওপর ক্ষুদ্ধ হন নাসির হাওলাদার। দীর্ঘ ১৩ বছর পর সোমবার (১৭ জুলাই) পটুয়াখালীর দশমিনা উপজেলা ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগের সম্মেলনকে কেন্দ্র করে ডাকবাংলোর সামনে নেতাকর্মীরা জড়ো হতে থাকে।

রাত সাড়ে ৯টার দিকে উপজেলা ও কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। সম্মেলনে পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনের সংসদ সদস্য ও ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আ খ ম জাহাঙ্গীর হোসাইনকে অকথ্য ভাষায় গালাগাল শুরু করেন নাসির উদ্দিন হাওলার। এসময় এর প্রতিবাদ করেন কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফয়সাল আমীন ও উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. মুহিত।

এতে মুহিতকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন নাসির হাওলাদার। এর জেরে স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা নাসির হাওলাদারকে ধাওয়া করেন। পরে পুলিশ আসলে ঘটনাস্থল ত্যাগ করেন নাসির।

অন্য এক সূত্র জানিয়েছে, কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাদের গালাগাল করায় গতকাল দিনগত রাতে নাসির উদ্দিন হাওলাদারের চরপাড়ার বাসায় হামলা ও ভাঙচুর চালায় জেলা ছাত্রলীগের প্রতিপক্ষের নেতাকর্মীরা।”

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন