৩ িনিট আগের আপডেট বিকাল ১:২০ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২৩, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

পটুয়াখালী পৌর মেয়রের ভাই’র সিরিজ সন্ত্রাসে ওষ্ঠাগত হিন্দু পরিবার

বরিশালটাইমস রিপোর্ট
৫:১২ অপরাহ্ণ, মে ৩০, ২০১৭

পটুয়াখালী পৌর মেয়রে শফিকুল ইসলামের ভাই অ্যাডভোকেট শহিদুল ইসলামের বিরুদ্ধে এলাকার হিন্দু পরিবারের ওপরে সিরিজ সন্ত্রাস চালানো অভিযোগ পাওয়া গেছে। গত ৩ দিনে তার মেয়ে জামাই আজমীর হিরা বাবু কয়েক দফা হামলা চালিয়ে অন্তত তিন জনকে আহত করেছেন।

তাদের মধ্যে গুরুতর আহত একজনকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এমতাবস্থায় হামলার শিকার পরিবারগুলো সংশ্লিষ্ট থানা পুলিশে অভিযোগ করেও কোন সুফল পায়নি।

বরং পুলিশের কাছে অভিযোগ দেওয়ার কারণে তাদের ওপরে নির্যাতনের মাত্রা আরও বাড়িয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এই ঘটনাটি পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠি ইউনিয়নের মধ্যসেহাকাঠি গ্রামের।

হামলার শিকার পরিবারগুলো জানান- ২৭ মে দুপুরে ভ্যানযোগে একটি কাঠের তৈরী নতুন খাট সেহাকাঠি বাজারে হয়ে মধ্যসেহাকাঠি শ্যামল মন্ডলের বাড়ি নিয়ে যাচ্ছিলেন চালক পলাশ।

ওই সময় জেলা পরিষদের সদস্য পটুয়াখালী পৌর মেয়রের ভাই অ্যাডভোকেট শহিদুল ইসলামের মেয়ে সেহাকাঠি স্কুলের শিক্ষিকা স্বর্না আক্তার রাস্তার পাশ দিয়ে হেটে গেলে ওই খাটের একটি অংশ তার শরীরে লাগে।

এ ঘটনায় ভ্যানচালক তাৎক্ষণিক স্কুল শিক্ষিকার কাছে ক্ষমা প্রার্থনা করলেও তিনি উত্তেজিত হয়ে তার স্বামী হিরা বাবুকে খবর দেন। বাবু ঘটনাস্থলে এসে কাঠ মিস্ত্রী রিপন ও ভ্যানচালক পলাশকে ব্যাপক মারধর করেন। মারধর থেকে রেহাই পেতে তখন শঙ্কর পালিয়ে যায়।

বাবু এলোপাতারি হামলায় পলাশ আহত হলে স্থানীয়রা পটুয়াখালী হাসপাতালে নিয়ে গেলে হাসপাতাল কর্তৃপক্ষ পলাশের অবস্থা আশঙ্কাজনক দেখলে তাকে বরিশাল হাসপাতালে স্থানান্তর করেন।

এতেও ক্ষ্যান্ত না হয়ে বাবু ওইদিন বিকালে তার ৮ জন দলের সাঙ্গপাঙ্গ নিয়ে শঙ্করের শ্বশুর বাড়ি গিয়ে শঙ্করকে খুঁজতে থাকেন। শঙ্করকে না পেয়ে শঙ্করের ৬ বছরের শিশু সন্তান সঙ্গীতাকে জোরপূর্বক নিয়ে আসতে চায় বাবু।

এসময় শঙ্করের শ্বাশুরি বাবুর হাতে পায়ে ধরে ক্ষমা প্রার্থনা করে তার নাতিনকে ছাড়িয়ে রাখেন। কিন্তু বাবু প্রতিবেশি তপন ,শ্যালক পলাশ ও সমোরকে ধরে নিয়ে যায়। রাত ১০টায় সেহাকাঠি বাজারে বাবুর অফিস রুমে শঙ্করকে নিয়ে আসতে বলে এবং তা হলে ওই তিন জনকে ছেড়ে দেয়া হবে বলে বাবু মোবাইল করে শঙ্করের পরিবারের কাছে।

শঙ্করকে হাজির করা হলে তপন, পলাশ ও সমোরকে ছেড়ে দিয়ে বাবু তার অফিসের দরজা জানালা বন্ধ করে ব্যাপক মারধর করেন। একপর্যায়ে শঙ্কর নির্যাতন সহ্য করতে না পেরে বাবুর  কাছে পানি পান করতে চাইলে বাবু তাকে পানির পরির্বতে মদ পান করিয়ে আবারও মারধর করেন।

বর্তমানে শংকর পটুয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

ওই সময় শংকরের চিৎকারে গ্রামের লোকজন বাবুর অফিসের দরজা ভেঙে শংকরকে  উদ্ধার করে এবং তাৎক্ষণিক ভাবে পটুয়াখালী সদর হাপাতালে তাকে নিয়ে যায়।

দরজা ভেঙে শংকরকে উদ্ধারের ঘটনায় ক্ষুব্ধ বাবু সে তারা বাহিনী নিয়ে স্থানীয় হিন্দু পরিবারের লোকজনকে ভয়ভীতি দেখাতে থাকে। ফলে মধ্য সেহাকাঠি গ্রামেরর অন্তত ৪০ হিন্দু পরিবারে মধ্য দেখা দিয়েছে হতাশা আর আতঙ্ক।

এদিকে ২৮মে সদর থানা পুলিশকে অবহিত করলে ২৯ মে পুলিশ ঘটনাস্থলে যায়। এর পরে পুলিশে কেন খবর দেয়া হয়েছে এমন অভিযোগে এনে শংকরের মালিক (সেহাকাঠি বাজারের ব্যবসায়ী) আব্দুস সাত্তার শরীফের স্ত্রী মোসা. হোসনেয়ারা বেগমও তারা দুই সন্তান মাহাবুব ও মামুনকে মারধর করে গ্রাম ছেড়ে দেয়ার হুমকি দেয়া হয়।

সর্বশেষ সোমবার (২৯ মে) রাতে ওই ঘটনায় একটি মামলা রজু হলেও আসামীরা গ্রেপ্তার না হওয়ায় বাদী ও সাক্ষীসহ স্থানীয়দের নানা ভাবে ভয় ভীতি দেখাচ্ছে। এলাকা গোটা এলাকার অন্তত ৪০টি হিন্দু পরিবারের মধ্য বিরাজ করছে আতঙ্ক।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোস্তাফিজুর রহমান বরিশালটাইমসকে বলেন, ‘মামলা হয়েছে গ্রেপ্তার অভিযান চলছে।’’

পটুয়াখালি

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  টাকা ভাগাভাগির দ্বন্দ্বে ৩ দিন পর দাফন হলো মরদেহ  বরিশালে স্বাচিপের পকেট কমিটি বাতিলের দাবিতে সড়ক অবরোধ  এসএসসি পরীক্ষার্থীর অভিভাবকের কাছ থেকে ঘুস গ্রহণকালে ধরা কর্মকর্তা  শীর্ষস্থান দখলে নিতে দুপুরে মাঠে নামছে বরিশালের বিপক্ষে মাঠে নামছে কুমিল্লা  যুবককে অস্ত্র দিয়ে ফাঁসানোর ঘটনায় এসআই প্রত্যাহার  দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে হবে: ডা. দীপু মনি  জার্মানি সফরকালে নির্বাচন নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা  লিবিয়ায় আটক ১৪৪ বাংলাদেশি দেশে ফিরলেন  শবে বরাতের আগেই চড়ল মাংসের বাজার  বাড়ছে না চিনির দাম, সিদ্ধান্ত বাতিল