১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

পটুয়াখালী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:০৩ অপরাহ্ণ, ১১ নভেম্বর ২০১৯

কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল (সিএসই) অনুষদের স্বতন্ত্র ইউনিটসহ নয় দাবিতে বিক্ষোভ করেছেন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষার্থীরা।

সোমবার (১১ নভেম্বর) সকালে প্রশাসনকি ভবনে তালা দিয়ে প্রধান গেটে অবস্থান কর্মসূচি ও সমাবেশ করেন শিক্ষার্থীরা। এতে সিএসই অনুষদের সব সেমিস্টারের শিক্ষার্থীরা অংশ নেন।

ক্যাম্পাস সূত্র জানায়, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকি ভবনের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন শিক্ষার্থীরা। বিক্ষোভের একপর্যায়ে প্রশাসনিক ভবনের প্রধান গেটে তালা দেন তারা। এতে রেজিস্ট্রারসহ প্রশাসনিক ভবনের কর্মকর্তা-কর্মচারীরা ভেতরে আটকা পড়েন।

সমাবেশে সিএসই অনুষদের শিক্ষার্থীরা বলেন, সিএসই অনুষদকে স্বতন্ত্র ইউনিট হিসেবে স্বীকৃতি, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ন্যূনতম ৮.০০ পয়েন্ট, ভর্তি পরীক্ষায় সম্পূর্ণ বিবরণসহ নম্বর প্রকাশ, নতুন ইঞ্জিনিয়ারিং বিষয় খোলা, ক্লাসরুম, শিক্ষক ও ল্যাব সংকট দূর করাসহ একাডেমিক কার্যক্রম অটোমেশন করতে হবে।

potua1

তারা বলেন, আমরা যৌক্তিক দাবি নিয়েই আন্দোলনে নেমেছি। দাবি মানা না হলে সব ধরনের ক্লাস ও পরীক্ষা বর্জনসহ আরও কঠোর কর্মসূচি দেয়া হবে।

এ বিষয়ে জানতে চাইলে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত কোনো মন্তব্য করতে রাজি হননি।

10 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন