১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার

পবিপ্রবিতে পশুপালন কোর্সের কার্যক্রম চলবে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:৫০ অপরাহ্ণ, ১৬ জুন ২০১৬

বরিশাল: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অ্যানিমেল হাজবেন্ড্রি (পশুপালন) কোর্সের কার্যক্রম চলবে বলে হাইকোর্টের দেওয়া রায় বহাল রেখেছেন আপিল।

বৃহস্পতিবার (১৬ জুন) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বিভাগ এ বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের করা আবেদন খারিজ করে এ রায় দেন।

আদালতে ইউজিসির পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আজমালুল হোসেন কিউসি। শিক্ষার্থীদের অভিভাবকদের পক্ষে ছিলেন ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।

২০১১ সালের ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অ্যানিমেল হাজবেন্ড্রি কোর্সে ভর্তির অনুমতি দেয়। এতে বিভিন্ন কৃষি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জোর আপত্তি জানিয়ে প্রতিবাদ কর্মসূচি পালন করে। এরপর ইউজিসি ২৫ অক্টোবর এক সিদ্ধান্তে ভর্তি স্থগিত করে। এর বৈধতা চ্যালেঞ্জ করে কয়েক অভিভাবক হাইকোর্টে রিট করেন।

এরপর ২০১২ সালের ১৪ মার্চ হাইকোর্ট অ্যানিমেল হাজবেন্ড্রি কোর্সে ভর্তির বন্ধকে অবৈধ বলে রায় দেন। এর রায়ের বিরুদ্ধে ইউজিসি আপিল করলে বৃহস্পতিবার তাদের আবেদন খারিজ করে দেন।

বদরুদ্দোজা বাদল জানান, এ রায়ের ফলে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অ্যানিমেল হাজবেন্ড্রি (পশুপালন) কোর্সের কার্যক্রম চলতে আর কোনো বাধা নেই।

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন