২ ঘণ্টা আগের আপডেট রাত ১০:২৫ ; রবিবার ; মার্চ ৩, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

পটুয়াখালী হাসপাতালে অক্সিজেন সংকটে নবজাতকের মৃত্যু

বরিশালটাইমস রিপোর্ট
৪:৫০ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০১৭

পটুয়াখালী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের নবজাতকের বিশেষ কেয়ার ইউনিট (স্কানো) বিভাগের অক্সিজেন না থাকায় মো. ইমাম উদ্দিন নামে ৭ দিন বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুর দেড় টারদিকে পটুয়াখালী হাসপাতালের স্কানো বিভাগে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মৃত্যু হয়।

নিহত শিশুর বাবা দুমকী সাতানিয়া ইফতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক মো. ইমদাদুল ইসলাম বরিশালটাইমসকে জানান, গত ১১ ডিসেম্বর সকালে তার অন্তঃসত্বা স্ত্রী মোসা. খাদিজা বেগমকে পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করানো হয়। ১২ ডিসেম্বর তার স্ত্রী একটি পুত্র সন্তান জন্ম দেয়। পরে হাসাপাতালের কর্তব্যরত চিকিৎসক নবজাতকের সামায়িক কিছু সমস্যা আছে বলে জানান। শিশুর অভিভাবক ডাক্তারের পরামর্শ অনুযায়ী নবজাতদের বিশেষ কেয়ার ইউনিটে ভর্তি করে চিকিৎসাধীন ছিল।

১৯ ডিসেম্বর মঙ্গলবার দুপুরে শিশুটির শ্বাষকষ্ট শুরু হলে তাকে অক্সিজেন দেয়া’র প্রয়োজন বলে হাসপাতাল থেকে জানানো হয়। এসময় সংশ্লিষ্ট ওর্য়াডসহ হাসপাতালের অন্যান্য ওয়ার্ডে অক্সিজেন সংগ্রহ করেও ব্যর্থ হয়। এসনময় নবজাতকের স্বজনরা পাশের ওয়ার্ড থেকে একটি অক্সিজেন নিয়ে আসলে শিশুটি তখক্ষণে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

নবজাতকের মৃত্যু পরে তার বাবা ছেলের মৃতদেহ নিয়ে পটুয়াখালী প্রেসক্লাবে হাঝির হয়ে এমন অভিযোগ করেন। এসময় তিনি অভিযোগ করেন “তার শিশুটির যখন অক্সিজের প্রয়োজন তখন ওয়ার্ডের কর্তব্যরত নার্স ও ব্রাদাররা দায়িত্বে পালনে উদাসীন ছিলেন। তার তার ছেলের মৃত্যু হয়েছে। দায়িত্বরতরা অক্সিজের সংগ্রহের নিয়ম থাকলেও অক্সিজের সংগ্রহ করতে হয়েছে রোগীর অভিভাবকদের। পটুয়াখালী সদর উপজেলার কমলাপুর ইউনিয়ন দক্ষিণ ধরান্দি গ্রামে।

পটুয়াখালী জেনারলে হাসপাতালের ভারপ্রাপ্ত তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মান্নান বরিশালটাইমসকে জানান, হাসপাতালের অক্সিজেনের কিছুটা সংকট রয়েছে। তবে গাইনী ও স্কানো’তে সার্বক্ষণিক অক্সিজেন সরবরাহ নিশ্চিত করা হয়। এর পরও অভিযোগের বিষয়টি খতিয়ে দেখা হবে।”

পটুয়াখালি

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  চলতি মাসেই কমছে পেট্রোল-ডিজেলের দাম  বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে বানারীপাড়া উপজেলা চেয়ারম্যানের শোক  বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে সাবেক এমপি মনি'র শোক  ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্র চিকিৎসকের অনুপস্থিত থাকায় সেবা বঞ্চিত সাধারণ মানুষ  ‘মনে দুঃখ’ নিয়ে শিল্পী সমিতি থেকে ইলিয়াস কাঞ্চনের বিদায়  বাউফলে এক নারী ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতাসহ আটক-২  পিরোজপুরে ইউপি চেয়ারম্যানের বাড়িতে ডাকাতি, স্বর্ণ ও টাকা লুট  মালয়েশিয়ায় কাজ না পেয়ে ক্ষুধার জ্বালায় বাংলাদেশি যুবকের মৃত্যু  বরিশাল প্রেসক্লাব সভাপতি কাজী বাবুলের দাফন সম্পূর্ণ  বরিশাল প্রেসক্লাব সভাপতির মৃত্যুতে ‘নিউজ এডিটরস্ কাউন্সিল, বরিশালের শোক