২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পদ্মাসেতুতে ২০১৮ সালে যানবাহন চলাচল করবে

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ, ১০ জুলাই ২০১৭

‘পদ্মাসেতু নির্মাণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে এবং তা যান চলাচলের জন্য ২০১৮ সালের অক্টোবরের মধ্যে অবশ্যই খুলে দেয়া হবে। দেশের অর্থনৈতিক উন্নয়নে পদ্মাসেতু গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

সোমবার (১০ জুলাই) খুলনা সার্কিট হাউজের সম্মেলন কক্ষে খুলনা বিভাগীয় সড়ক ও মহাসড়ক বিভাগের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের একথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সরকার ইতোমধ্যে ২১ হাজার কিলোমিটার সড়ক নির্মাণ ও মেরামত করেছে উল্লেখ করে তিনি বলেন, একনেক সম্প্রতি ১০টি আঞ্চলিক সড়ক নির্মাণে সাড়ে পাঁচ হাজার কোটি টাকা অনুমোদন করেছে।

মন্ত্রী পরিবেশ সুরক্ষায় মহাসড়কের পাশে বৃক্ষরোপণ করার জন্য স্থানীয় সড়ক ও মহাসড়ক বিভাগের কর্মকর্তাদের প্রতি নির্দেশ দেন।

কাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণেরও আহ্বান জানান। তিনি বলেন, মাদক ব্যবসায়ীরা দেশের শত্রু এবং তাদেরকে কোনো রাজনৈতিক পরিচয়ের মধ্যে না দেখে বিচারের আওতায় আনতে হবে।

মহাসড়কে ব্যাটারি চালিত ইজিবাইক চলাচল প্রসঙ্গে তিনি বলেন, ‘আমরা ইতোমধ্যে ২২টি মহাসড়কে ব্যাটারি চালিত ইজিবাইক ও শ্যালোইঞ্জিন চালিত যান চলাচল নিষিদ্ধ করেছি।’

এই নিষেধ উপেক্ষা করে যারা ইজিবাইক চালাবে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলেও উল্লেখ করেন তিনি।’

8 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন