৭ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:১১ ; সোমবার ; নভেম্বর ৩০, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

পদ্মাসেতুর ৩৫তম স্প্যান বসানো হচ্ছে না আজ

বিশেষ বার্তা পরিবেশক
২:০৮ অপরাহ্ণ, অক্টোবর ৩০, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: পূর্বনির্ধারিত সিডিউল অনুযায়ী শুক্রবার (৩০ অক্টোবর) সেতুর মাওয়া প্রান্তে ৮ ও ৯ নম্বর পিয়ারের ওপর ৩৫তম স্প্যানটি বসানোর পরিকল্পনা ছিলো। তবে নাব্যতা সংকটের কারণে আজ বসানো হচ্ছে না পদ্মাসেতুর ৩৫তম স্প্যান।

তবে এ সংকট কেটে গেলে আগামীকাল শনিবার (৩১ অক্টোবর) স্প্যানটি বসানো হতে পারে।

পদ্মাসেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান মো. আব্দুল কাদের শুক্রবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, পূর্বনির্ধারিত সিডিউল অনুযায়ী আজ শুক্রবার স্প্যানটি বসানোর পরিকল্পনা ছিলো। এতে দৃশ্যমান হতো মূল সেতুর ৫ হাজার ২৫০ মিটার। তবে নির্ধারিত স্থানে অনেক পলি জমেছে। সাধারণ সময় সেখানে ৭০-৮০ ফিট গভীরতা থাকে কিন্তু বর্তমানে গভীরতা রয়েছে ৬-৭ ফুট। পানির এত কম গভীরতায় ৩ হাজার ৬০০ টন ধারণ ক্ষমতা সম্পন্ন স্প্যানটি আনা সম্ভব হয়নি।

২০১৪ সালের ডিসেম্বরে পদ্মাসেতুর নির্মাণকাজ শুরু হয়। মূল সেতু নির্মাণের জন্য কাজ করছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি (এমবিইসি) ও নদী শাসনের কাজ করছে দেশটির আরেকটি প্রতিষ্ঠান সিনো হাইড্রো কর্পোরেশন। ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ এই বহুমুখী সেতুর মূল আকৃতি হবে দোতলা। কংক্রিট ও স্টিল দিয়ে নির্মিত হচ্ছে পদ্মাসেতুর কাঠামো। সেতুর ওপরের অংশে যানবাহন ও নিচ দিয়ে চলবে ট্রেন।

জাতীয় খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালে যৌতুক না পেয়ে স্ত্রীকে কোপাল পুলিশ কনস্টেবল, অত:পর গ্রেপ্তার  হাজী সেলিমের স্ত্রী মারা গেছেন  পিরোজপুরে ১০০পিস ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার  ১৪ বছর কারাভোগ, মুক্ত হয়েই ভাই-ভাবিকে কোপ  বরিশালে পিকআপচাপায় নার্স নিহত: প্রতিবাদে সড়ক অবরোধ  বরিশাল ডিভিশনাল জার্নালিস্ট এসোসিয়েশনের নতুন কমিটি ঘোষণা  নলছিটির ভৌরবপাশায় চেয়ারম্যান প্রার্থী দুবাই প্রবাসী আলমগীর মাঠে  বাকেরগঞ্জে পিকআপচাপায় নারী আহত: প্রতিবাদে সড়ক অবরোধ  সূর্যোদয়ের সাথে সাথে কুয়াকাটার নীল জলে পুন্যস্নান  এসএসসি পরীক্ষায় ‘ধর্ম শিক্ষা’ বাদের সিদ্ধান্ত মেনে নেওয়া হবে না: চরমোনাই পীর