১২ ঘণ্টা আগের আপডেট সকাল ৯:২৩ ; শুক্রবার ; সেপ্টেম্বর ২৪, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরি ইনচার্জ বরখাস্ত: তদন্ত কমিটি গঠন

বরিশাল টাইমস রিপোর্ট
১:৪৯ অপরাহ্ণ, জুলাই ২৩, ২০২১

নিয়ন্ত্রণ হারিয়ে পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরি ইনচার্জ বরখাস্ত: তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল >> নির্মাণাধীন পদ্মা সেতুর পিলারের সঙ্গে ফেরির ধাক্কা লাগার ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি গঠন করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)। আগামী তিন দিনের মধ্যে তদন্তের রিপোর্ট প্রদানের জন্য নির্দেশ দেওয়া হয়েছে কমিটিকে।

শুক্রবার (২৩ জুলাই) নৌপরিবহন মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করে জানান, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) পরিচালক আশিকুজ্জামানকে আহ্বায়ক করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পরিচালক মো. শাহ জাহান, এজিএম আহমেদ আলী এবং এজিএম রুবেলুজামানকে সদস্য করা হয়েছে কমিটির।

৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিকে আগামী তিন দিনের মধ্যে সংস্থার চেয়ারম্যান বরাবর রিপোর্ট প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে বলেও জানান জাহাঙ্গীর আলম খান।

এদিকে, সেতুর পিলারে ধাক্কা লাগার ঘটনার দায়ে শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে চলাচলকারী ফেরি ‘শাহজালাল’-এর ইনচার্জ ইনল্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আজ এ সংক্রান্ত আদেশ জারি করেছে।

জানা গেছে, এর আগে সকাল ১০টার দিকে পদ্মা সেতুর পিলারের সঙ্গে ধাক্কা খায় ‘শাহজালাল’ নামের ফেরিটি। এতে ২০ জন যাত্রী আহত হন। ফেরিটি মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে রওনা দিয়ে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে আসছিল।

ফেরিটির চালক আব্দুর রহমান বলেন, ‘ফেরির ইলেকট্রনিক সিস্টেম হঠাৎ ফেল করে। এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলি। নদীতে তীব্র স্রোতের থাকায় ফেরিটি পিলারে গিয়ে ধাক্কা লাগে।’

এ ব্যাপারে শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) বিআইডব্লিউটিসি কর্মকর্তা ফয়সাল আহম্মেদ গণমাধ্যমকে বলেন, ফেরি শাহজালাল পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের সঙ্গে ধাক্কা খায়। তবে চালক দ্রুত ফেরিটি নিয়ন্ত্রণে নেওয়ার কারণে বড় কোনো বিপদ ঘটেনি। ফেরিটির তেমন কোনো ক্ষতি হয়নি।

যাত্রী আহত হওয়ার বিষয়ে তিনি জানান, ফেরিটি শিমুলিয়া ঘাটে আসার পর তেমন আহত কাউকে দেখিনি। সবাইতো যার যার মতো চলে গেছে। একজন পায়ে ব্যথা নিয়ে খুঁড়িয়ে হাঁটছে দেখলাম। এই রুটে এখন ১২টি ফেরি চলাচল করছে।’

দেশের খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল নগরীর ২৩ নম্বর ওয়ার্ডে পুলিশের জনসচেতনতামূলক সভা  ঝালকাঠিতে যুবলীগের বর্ধিত সভাকে ঘিরে উজ্জীবিত নেতাকর্মীরা  স্ত্রীকে চাঁদে জমি কিনে উপহার দিলেন সাংবাদিক স্বামী  পায়রা বন্দর পরিদর্শনে পানিসম্পদ প্রতিমন্ত্রী  পিরোজপুরে এক যুগ পর আওয়ামী যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত   ব্রিগেডিয়ার জেনারেল মামুনকে সরিয়ে আনিসুলকে নতুন কারা মহাপরিদর্শক নিয়োগ  হাসপাতালের ছাদের পলেস্তারা ধসে পড়ল নিচে, প্রাণে রক্ষা পেলেন ডাক্তার-স্টাফরা  বরগুনায় বিস্কুটের কার্টুনে সদ্যজাত শিশু!  বাউফলে শাহজাহান মোল্লার মৃত্যুতে শোক  তজুমদ্দিনে পূর্ব শত্রুতার জেরে বসতঘরে আগুন: অভিযোগ নেয়নি পুলিশ