১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

পবিপ্রবিতে প্রকৌশলী লাঞ্ছিত, কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৩৭ অপরাহ্ণ, ১৪ মার্চ ২০১৭

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) এক উপ-সহকারী প্রকৌশলীকে লাঞ্ছিত করার প্রতিবাদে এক ঘন্টা কর্মবিরতি পালন করেছেন কর্মকর্তা-কর্মচারীরা। সোমবার  সকাল ১১টা থেকে ১২ টা পর্যন্ত এ কর্মবিরতি পালিত হয়।

জানা গেছে, সোমবার বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ৫ম সেমিস্টারের শিক্ষার্থীদের আন্দোলন চলাকালীন সময়ে আব্দুর রশীদ খান নামে এক উপ-সহকারী প্রকৌশলীকে লাঞ্ছিত করে শিক্ষার্থীরা। এ ঘটনায় দোষী শিক্ষার্থীদের বিচারের দাবিতে তিন দিনের কর্মসূচী ঘোষনা করেছে বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশন।

এর অংশ হিসেবে মঙ্গলবার এক ঘন্টার কর্মবিরতি পালন করে বিশ্ববিদ্যালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা। কর্মবিরতির কারনে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম এক ঘন্টা বন্ধ থাকে। এতে ভোগান্তিতে পড়ে শিক্ষার্থীরা। এদিকে বিষয়টি নিয়ে দুপুরে অফিসার্স অ্যাসোসিয়েশন ও বঙ্গবন্ধু সমন্বয় পরিষদ,কর্মচারী পরিষদের নেতৃবৃন্দ বৈঠক করেন।

বেঠক শেষে বিশ্ববিদ্যালয়ে কাজের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে প্রশাসনের প্রতি দাবি জানান পাকসু’র সাবেক ভিপি ও বঙ্গবন্ধু সমন্বয় পরিষদের সভাপতি মো.লুৎফর রহমান। এ ব্যাপারে পবিপ্রবি অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ড. মোহাম্মদ কামরুল ইসলাম বলেন,দাবি আদায় না হলে পরবর্তীতে আরও কঠোর অন্দোলনের ঘোষণা দেয়া হবে।’’

18 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন