ঘণ্টা আগের আপডেট সকাল ৬:৫৩ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২৩, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

পাকিস্তানে সোশ্যাল মিডিয়া ‘বন্ধ’, পিটিআই বলল ‘লজ্জাজনক’

বরিশালটাইমস, ডেস্ক
৮:৩৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২৪

পাকিস্তানে সোশ্যাল মিডিয়া ‘বন্ধ’, পিটিআই বলল ‘লজ্জাজনক’

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: পাকিস্তানের নির্বাচন কেন্দ্রিক নানা নাটকীয়তার মধ্যে ‘বন্ধ’ করে দেওয়া হয়েছে মাইক্রো ব্লগিং সাইট এক্স। পাকিস্তান তেহরিক ই ইনসাফ এ ঘটনাকে ‘লজ্জাজনক’ বলে মন্তব্য করেছে। এর আগে গত বৃহস্পতিবার নির্বাচনের দিন পাকিস্তানে ইন্টারনেট ও টেলিযোগাযোগ সেবা বন্ধ করে দেওয়া হয়। বুধবার পাকিস্তানে ঘটা সহিংসতার পরিপ্রেক্ষিতে কর্তৃপক্ষ ‘আইন-শৃঙ্খলা বজায় রাখতে’ এ পদক্ষেপ নেওয়া হয়েছে বলে জানায়।

এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদনে বলা হয়, নির্বাচনের ফলাফল ঘোষণার মধ্যে সোশ্যাল মিডিয়া ব্যবহারে সমস্যা দেখা দিয়েছে। শনিবার (১০ ফেব্রুয়ারি) বৈশ্বিক ইন্টারনেট সেবা পর্যবেক্ষক নেটব্লকস জানিয়েছে, পাকিস্তানে মাইক্রো ব্লগিং সাইট এক্স ব্যবহারকারীরা সমস্যার কথা জানাচ্ছেন।

৪৮ ঘণ্টা আগে শেষ হওয়া ভোটের সম্পূর্ণ ফলাফল ঘোষণার আগে এ সমস্যা সৃষ্টি হয়েছে পাকিস্তানে। নেটব্লকস এক বিবৃতিতে পাকিস্তানের নির্বাচনকে ‘বিতর্কিত’ বলে মন্তব্য করে। বিবৃতিতে বলা হয়েছে, পাকিস্তানে ইন্টারনেট ও মোবাইল নেটওয়ার্ক ব্ল্যাকআউটের মধ্যে অনুষ্ঠিত বিতর্কিত নির্বাচনের পর চলমান রাজনৈতিক অস্থিরতার মধ্যে সোশ্যাল মিডিয়া বন্ধের ঘটনাটি ঘটলো।

মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল পাকিস্তান কর্তৃপক্ষের এমন পদক্ষেপের ঘটনায় তীব্র নিন্দা প্রকাশ করেছে। ‘জনগণের অধিকারের ওপর বেপরোয়া আক্রমণ’ করা হচ্ছে বলে অভিযোগও করে সংস্থাটি। ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এক্স ব্যবহার বিঘ্নিত হওয়ার তীব্র নিন্দা জানিয়েছে। এই মাধ্যমেই একটি পোস্টে পিটিআই বলেছে, এটি খুবই লজ্জাজনক। নির্বাচনের দিন মোবাইল সেবা বন্ধ করা হলো। একার এক্স ব্লক করে দেওয়া হয়েছে; কারণ, নির্বাচনে কারচুপির কথা প্রকাশ করে দিচ্ছিল পিটিআই।

গত বৃহস্পতিবার পাকিস্তানে ভোটগ্রহণ অনুষ্ঠিত হলেও শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৬৫ আসনের মধ্যে ২৫৫টির বেসরকারি ফল জানা গেছে। এর মধ্যে মোবাইল ফোন, ইন্টারনেট সেবা ও সোশ্যাল মিডিয়া বন্ধ করার নজির এর আগে দেশটিতে ছিল না। আন্তর্জাতিক সমাজ ভোটের দিন মোবাইল ও ইন্টারনেট সেবা বন্ধ করাসহ যাবতীয় অনিয়মের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে তদন্তের আহ্বান জানিয়েছে।

২৫৫ আসনের ফল: পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত স্বতন্ত্র প্রার্থীদের জয় দেখানো হয়েছে ১০০ আসনে। নওয়াজ শরীফের পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) পেয়েছে ৭৩ আসন, বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পেয়েছে ৫৪ আসন এবং অন্যান্য দল পেয়েছে ২৮টি (ফল: জিও টিভি)।

আন্তর্জাতিক খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ভোলায় কলেজশিক্ষার্থীকে পিটিয়ে হত্যা, নেপথ্যে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব  বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন চালু হবে: রেলপথ মন্ত্রী  হিজলায় পুকুরের মাছ লুট  ঝালকাঠিতে সাধু আন্তনির তীর্থ উৎসবে ভাটিকানের রাষ্ট্রদূত  কুমিল্লাকে উড়িয়ে প্লে অফে বরিশাল, মাঠে নামার আগেই বিদায় খুলনার  বরিশাল বিশ্ববিদ্যালয়ে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  পৌরসভা নির্বাচন: পটুয়াখালীতে প্রতীক বরাদ্দ, প্রার্থীদের প্রচারণা শুরু  বরগুনায় ২০ হাজার মিটার কারেন্ট জাল বিনষ্ট  কৃত্রিম সংকটে বেড়েছে মুরগির দাম, কেজিতে ২০ টাকা  ৫০ বছর পর চাঁদে যুক্তরাষ্ট্র : প্রথম বাণিজ্যিক যানের অবতরণ