২ ঘণ্টা আগের আপডেট রাত ৩:১৫ ; রবিবার ; সেপ্টেম্বর ২২, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

পাক-ভারত সীমান্তে গোলাগুলি, ৪ সেনা নিহত

বরিশাল টাইমস রিপোর্ট
৪:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৯

কাশ্মীর নিয়ে উত্তেজনার মধ্যে সীমান্তে পাকিস্তান ও ভারতের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে পাকিস্তানের ৩ সেনা ও ভারতের ১ সেনা সদস্য নিহত হয়েছে বলে ভারতের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

ভারতীয় সেনাবাহিনীর দাবি, পাক বাহিনীর হামলার জবাবে পুঞ্চে পাল্টা হামলা চালায় তারা। ভারতীয় সেনাদের গুলিতে ৩ পাকিস্তানি তিন সেনা নিহত হয়েছে। পাকিস্তানি সেনাদের ৪টি ঘাঁটিও গুঁড়িয়ে দেয়া হয়েছে বলে জানায় তারা।

এর আগে সীমান্তে পাকিস্তানি বাহিনী বাঙ্কার খনন করছে অভিযোগ তুলেছিল ভারত।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, ২০ বছর আগে ১৯৯৯ সালে কারগিল যুদ্ধের সময় পাকিস্তান যেভাবে সীমান্তে বাঙ্কার তৈরি করেছিল, এখনও ঠিক সেভাবে নির্মিত হচ্ছে বাঙ্কারগুলো।

ইতিমধ্যে ছয়টি বাঙ্কার প্রস্তুত হয়েছে বলে ভারতীয় গোয়েন্দা বাহিনী খবর পেয়েছে। সীমান্ত রেখা ঘেঁষে ১০ থেকে ১২ ফুট এবং কোথাও ২০ থেকে ২২ ফুট উঁচু আরও কয়েকটি বাঙ্কার নির্মিত হচ্ছে।

ভারতীয় প্রতিরক্ষা বাহিনীর ধারণা, পাকিস্তান সেনাবাহিনীর স্পেশাল সার্ভিস গ্রুপ (এসএসজি)-এর কমান্ডোদের জন্য ব্যবহৃত হবে এ সব বাঙ্কার। তাছাড়া ওই এলাকায় সামরিক বাহিনীর উপস্থিতি বাড়ানো কিংবা অস্ত্র মজুদের জন্য পাকিস্তান এ বাঙ্কারগুলো নির্মাণ করছে।

ভারত চলতি মাসের ৫ আগস্ট দেশটির সংবিধান থেকে ৩৭০ ধারা বাতিল করে। ফলে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল হয়। ওই অঞ্চলটিকে দুটি রাজ্যে বিভক্ত করেছে। এরপর থেকে কার্যত জম্মু-কাশ্মীর ভারত থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। সব মিলিয়ে উপত্যকাটিতে ৫০ হাজারের বেশি সেনা ও কর্মকর্তা মোতায়েন করে ভারত। হিমালয় ঘেরা অঞ্চলটিতে কারফিউ জারি করে। আটক করা হয় মুসলিম নেতাদের।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

প্রধান সম্পাদক: শাহীন হাসান
সম্পাদক : শাকিব বিপ্লব
নির্বাহী সম্পাদক : মো. শামীম
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ঘটনা বিরল: বরের বাড়িতে কনেযাত্রা  বাস কাউন্টারে মিলল মানুষের ৪ বস্তা খুলি ও হাড়  ক্ষমতাসীন ১০৭ নেতার বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা জারি!  ইউপি চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতা নিয়ে ফেসবুকে গুজব  পটুয়াখালীর বাজারে পাওয়া গেল প্লাস্টিকের চাল!  স্বর্ণ ছিনতাই মামলায় পুলিশের এএসআই কারাগারে  ছেলের হাতে নির্যাতনের শিকার সেই বৃদ্ধ হাসপাতাল থেকে উধাও  মুক্তিযোদ্ধা সংসদ ক্লাবে মিলল ক্যাসিনো কয়েন ও ধারালো অস্ত্র  কেন্দ্রীয় যুবলীগ নেতা শামিমের পটুয়াখালীতে ভূমিদস্যুতা !  কাড়ি কাড়ি টাকার মালিক যুবলীগ নেতা জি কে শামীম ১০ দিনের রিমান্ডে