৩ ঘণ্টা আগের আপডেট রাত ১:৫০ ; বৃহস্পতিবার ; ফেব্রুয়ারি ২০, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

পাক-ভারত সীমান্তে গোলাগুলি, ৪ সেনা নিহত

বরিশাল টাইমস রিপোর্ট
৪:০৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৩, ২০১৯

কাশ্মীর নিয়ে উত্তেজনার মধ্যে সীমান্তে পাকিস্তান ও ভারতের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে পাকিস্তানের ৩ সেনা ও ভারতের ১ সেনা সদস্য নিহত হয়েছে বলে ভারতের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

ভারতীয় সেনাবাহিনীর দাবি, পাক বাহিনীর হামলার জবাবে পুঞ্চে পাল্টা হামলা চালায় তারা। ভারতীয় সেনাদের গুলিতে ৩ পাকিস্তানি তিন সেনা নিহত হয়েছে। পাকিস্তানি সেনাদের ৪টি ঘাঁটিও গুঁড়িয়ে দেয়া হয়েছে বলে জানায় তারা।

এর আগে সীমান্তে পাকিস্তানি বাহিনী বাঙ্কার খনন করছে অভিযোগ তুলেছিল ভারত।

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, ২০ বছর আগে ১৯৯৯ সালে কারগিল যুদ্ধের সময় পাকিস্তান যেভাবে সীমান্তে বাঙ্কার তৈরি করেছিল, এখনও ঠিক সেভাবে নির্মিত হচ্ছে বাঙ্কারগুলো।

ইতিমধ্যে ছয়টি বাঙ্কার প্রস্তুত হয়েছে বলে ভারতীয় গোয়েন্দা বাহিনী খবর পেয়েছে। সীমান্ত রেখা ঘেঁষে ১০ থেকে ১২ ফুট এবং কোথাও ২০ থেকে ২২ ফুট উঁচু আরও কয়েকটি বাঙ্কার নির্মিত হচ্ছে।

ভারতীয় প্রতিরক্ষা বাহিনীর ধারণা, পাকিস্তান সেনাবাহিনীর স্পেশাল সার্ভিস গ্রুপ (এসএসজি)-এর কমান্ডোদের জন্য ব্যবহৃত হবে এ সব বাঙ্কার। তাছাড়া ওই এলাকায় সামরিক বাহিনীর উপস্থিতি বাড়ানো কিংবা অস্ত্র মজুদের জন্য পাকিস্তান এ বাঙ্কারগুলো নির্মাণ করছে।

ভারত চলতি মাসের ৫ আগস্ট দেশটির সংবিধান থেকে ৩৭০ ধারা বাতিল করে। ফলে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিল হয়। ওই অঞ্চলটিকে দুটি রাজ্যে বিভক্ত করেছে। এরপর থেকে কার্যত জম্মু-কাশ্মীর ভারত থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। সব মিলিয়ে উপত্যকাটিতে ৫০ হাজারের বেশি সেনা ও কর্মকর্তা মোতায়েন করে ভারত। হিমালয় ঘেরা অঞ্চলটিতে কারফিউ জারি করে। আটক করা হয় মুসলিম নেতাদের।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

  Bangabandhu Countdown | Nextzen Limited

ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মৃত মেয়ের সঙ্গে মায়ের সাক্ষাতের ভিডিও প্রকাশ, বিশ্বজুড়ে হইচই  বরিশালে ছেলে বিদেশে, পুত্রবধূকে পুড়িয়ে মারার হুমকি  পুলিশ লেখা গাড়ি থেকে চিৎকার, র‌্যাব গিয়ে উদ্ধার করল নারীকে  সম্পত্তির লোভে পিতাকে গলাকেটে হত্যা!  মালয়েশিয়ায় বিয়ের হাট, পাচার হচ্ছেন রোহিঙ্গা তরুণীরা  মেয়েকে বিয়ে না করায় প্রভাষকের বিরুদ্ধে মামলা অধ্যক্ষের!  তিন মিনিটেই আদালত থেকে মোটরসাইকেল চুরি করল পুলিশ সদস্য!  ভোলায় ২১২ প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার ৩টি  ‘ক্ষমতায় থাকায় দলের সাংগঠনিক দুর্বলতা বুঝা যাচ্ছে না’  বরিশালে বিকাশ প্রতারক চক্রের ৪ সদস্য আটক