৪ িনিট আগের আপডেট বিকাল ২:১ ; শনিবার ; মার্চ ২, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

পাক সেনাবাহিনীর অভিনব সংবাদ সম্মেলন

বরিশালটাইমস রিপোর্ট
৫:৫৭ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০১৬

পাকিস্তান অধিকৃত কাশ্মিরে ঢুকে ভারতীয় সেনাবাহিনীর অভিযানকে ভুয়া বলে দাবি করে আসছে ইসলামাবাদ। ভারত যে পাকিস্তানের ভেতরে অভিযান চালায়নি সেই দাবির সত্যতা নিশ্চিত করতে এবার অভিনব পন্থা বেছে নিয়েছে দেশটি। শনিবার পাকিস্তানে দায়িত্বপালনরত দেশীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমের সাংবাদিকদের নিয়ে লাইন অব কন্ট্রোলের কাছে সংবাদ সম্মেলন করেছে পাক সেনাবাহিনী।

রোববার স্থানীয় ও আন্তর্জাতিক বিভিন্ন প্রভাবশালী গণমাধ্যমে এ বিষয়ে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। এমনকি ফ্রান্সের বার্তাসংস্থা এএফপি সীমান্তে সাংবাদিকদের বহর নিয়ে যাওয়ার ঘটনাকে ‘পাকিস্তানের একটি বিরল পদক্ষেপ’ হিসেবে তুলে ধরেছে।

এএফপি লিখেছে, ঘটনা সম্পর্কে প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে তথ্যের লড়াইয়ের জন্য আন্তর্জাতিক গণমাধ্যমকে বিরোধপূর্ণ অঞ্চলের সীমান্তে নিয়ে সংবাদ সম্মেলন করে একটি বিরল পদক্ষেপ নিয়েছে পাক সেনাবাহিনী।

পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র অসিম বাজওয়া বলেন, এসব কিছুই করা হয়েছে শুধুমাত্র বিশ্বের কাছে তুলে ধরার জন্য যে ভারতের দাবি ‘ডাহা মিথ্যা’ এবং ওই এলাকায় অভিযান চালানোর কোনো প্রমাণ নেই। দেশটির জাতীয় দৈনিক ডন ও দ্য নিউজ ইন্টারন্যাশনালকে তিনি এ কথা বলেন।

২০টি গণমাধ্যমের অন্তত ৪০ জন সাংবাদিককে বিরোধপূর্ণ পাক অধিকৃত কাশ্মিরের যে স্থানে ভারত অভিযান চালিয়েছে বলে দাবি করেছে; সেই স্থানে সীমান্তের কাছে নিয়ে যাওয়া হয়।

উল্লেখ্য, পাকিস্তান অধিকৃত কাশ্মিরে ভারতীয় সেনাবাহিনীর অভিযান ‘সার্জিক্যাল স্ট্রাইক’র পর দুই দেশের সম্পর্কের চরম অবনতি ঘটেছে। বুধবার গভীর রাতে ভারতীয় সেনাবাহিনী কাশ্মিরের ভেতরে ঢুকে অন্তত সাতটি সন্ত্রাসী ঘাঁটিতে অভিযান চালিয়েছে বলে পরদিন জানায়।

অভিযানে পাকিস্তানের দুই সেনাসদস্যসহ অন্তত ৩৮ সন্ত্রাসী নিহত হয়েছে বলে দাবি করেছে ভারত। তবে পাক অধিকৃত কাশ্মিরে ঢুকে ভারতের সেনাবাহিনীর অভিযানের তথ্য নাকচ করে দিয়ে ইসলামাবাদ বলছে, সীমান্তে গোলাগুলিতে দুই পাক সেনা নিহত হয়েছে। এ ছাড়া গোলাগুলিতে ভারতের ৮ সেনা নিহত ও এক সদস্যকে আটকের দাবি করে পাকিস্তান।

Other

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ফরচুন বরিশালকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে রংপুর রাইডার্স  বিপিএলে শিরোপা জয়: বরিশালে রাস্তায় রাস্তায় বিজয় মিছিল  পলাশে রাঙানো বরিশাল বিশ্ববিদ্যালয়  পরিবারের অগোচরে ধর্ম পরিবর্তন মেয়ের, লাশ নিতে এসে বিপাকে বাবা  বরিশালে বেঁধে দেওয়া দামে মিলছে না এলপিজি সিলিন্ডার  ক্রেতা সেজে প্রতারণা, নারী গ্রেপ্তার  পটুয়াখালীতে স্বামীকে কুপিয়ে হত্যার পর ঘরে লাশ রেখে থানায় হাজির স্ত্রী  ইভটিজিংয়ের প্রতিবাদ করায় মাদ্রাসাছাত্র খুন  জামিনে মুক্ত বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন  কুমিল্লাকে হারিয়ে বিপিএলের নতুন ইতিহাস লিখলো বরিশাল