১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার

পাথরঘাটায় ছাত্রলীগের কেন্দ্রীয় নেতার ওপর হামলা বহিষ্কৃত নেতার

বরিশালটাইমস, ডেস্ক

প্রকাশিত: ০২:১০ অপরাহ্ণ, ১৯ জুন ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: বরগুনার পাথরঘাটায় কেন্দ্রীয় ছাত্রলীগের উপকর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক সিফাতুজ্জান সিফাতের (২৭) ওপর হামলার অভিযোগ উঠেছে একই সংগঠনের জেলা কমিটির বহিষ্কৃত নেতা আব্দুল্লাহ আল মারজানের বিরুদ্ধে। গতকাল মঙ্গলবার রাত ৮টার দিকে উপজেলার নাচনাপাড়া ইউনিয়নের বটতলা বাজারে এই ঘটনা ঘটে।

হামলার তথ্য নিশ্চিত করেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) সাইফুজ্জামান। তিনি বলেন, ‘ঘটনার পর রাত সাড়ে ৯টার দিকে পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের নেতা–কর্মীরা উত্তেজিত হয়ে ঘটনাস্থল গেলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।’

পাথরঘাটা থানা-পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদের পরদিন রাতে চাচাতো ভাই বাপ্পিসহ ২০ থেকে ২৫ জন নেতাকর্মী নিয়ে বটতলা বাজারে জাকারিয়ার দোকানে চা পান করতে যান কেন্দ্রীয় ছাত্রলীগের উপকর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক সিফাতুজ্জান সিফাত।

চা পান করে নেতা-কর্মীদের বিদায় দিয়ে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মনজু মিয়ার সঙ্গে ব্যক্তিগত কথা বলার সময় মারজান, হায়দার, মোহাম্মদ বাদল ও আল আমিনসহ বেশ কয়েকজন সিফাতের ওপর হামলা করেন। সিফাতকে উদ্ধার করে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

পাথরঘাটা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আহমেদ সুজন বলেন, ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কয়েক দিন আগে মারজানকে জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে বহিষ্কার করা হয়। এই বহিষ্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সিফাতকে দায়ী করেন মারজান। এ বিষয়ে মারজান তাঁর ফেসবুকে সিফাতকে নিয়ে বিভিন্ন মন্তব্য করেন।

সিফাতের ওপর হামলার প্রতিবাদে শিগগিরই মারজান ও তাঁর সহযোগীদের বিচার দাবিতে উপজেলা ছাত্রলীগ প্রতিবাদ সভা করবে বলে জানান ছাত্রলীগ নেতা আহমেদ সুজন। পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) সাইফুজ্জামান বলেন, ‘ছাত্রলীগের কেন্দ্রীয় নেতার ওপর হামলার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থলে যাই।

সিফাতের ওপর হামলার খবর ছড়িয়ে পড়লে পাথরঘাটা শহর থেকে অর্ধশত নেতাকর্মী দেশীয় অস্ত্র নিয়ে বটতলা বাজারে গেলে অফিসার ইনচার্জ আল মামুন সহ পাথরঘাটা থানা-পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এই ঘটনায় সিফাতের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।’

72 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন