৮ মিনিট আগের আপডেট বিকাল ৫:৩৯ ; বুধবার ; মে ২৭, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

পানিসম্পদ প্রতিমন্ত্রীর ব্যতিক্রমী উদ্যোগ, ফোন দিলেই পৌঁছে যাবে খাদ্যসামগ্রী

বরিশাল টাইমস রিপোর্ট
৯:২৬ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০২০

নিজস্ব বার্তা পরিবেশক:: করোনা দুযোর্গ মোকাবিলায় এবার এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম এমপি। কর্মহীন মানুষের সুবিধার্থে দুটি হটলাইন চালু করেছে, নির্ধারিত নম্বরে ফোন করলেই পৌঁছে দেওয়া হবে খাদ্যসামগ্রী। এই খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার ক্ষেত্রে মাঠে নিয়োজিত রয়েছে প্রতিমন্ত্রীর সমর্থিত নেতাকর্মীরা। বরিশাল জেলা আ’লীগের সহ-সভাপতি জাহিদ ফারুক শামীমের নয়া উদ্যোগকে স্বাগত জানিয়েছে সুশীল সমাজ। তাদের ভাষায়, করোনা যেহেতু ছোয়াচে রোগ, সেক্ষেত্রে এমন পদক্ষেপকে ইতিবাচক বলেও অভিমত পাওয়া গেছে।

বাস্তবতা চিত্র হচ্ছে- করোনা মহামারি রোধে প্রতিমন্ত্রী শুরু থেকেই মাঠে থেকে কর্মহীন মানুষকে সাহায্য-সহযোগিতা করে আসছেন। এমনকি সদর আসনে এই এমপি নিজেও ত্রাণ নিয়ে সংসদীয় এলাকার বাসিন্দাদের দুয়ারে দুয়ারে ছুটেছেন। বিতরণ করেছেন সুরক্ষা উপকরণসহ খাদ্যসামগ্রী। কিন্তু করোনা রোধে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জনসমাগম এড়িয়ে চলার নির্দেশনা দেওয়ার পরে দুরত্ব বজায় রেখে সাহায্য সহযোগিতা করে আসছিলেন।

প্রতিমন্ত্রীর আস্তাভাজন বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহাবুবুর রহমান মধু জানান, জনসমাগম থেকে করোনা বিস্তারের আশঙ্কা বেশি থাকায় জাহিদ ফারুক খাদ্যসামগ্রী বিতরণের ক্ষেত্রে নতুন কৌশল হিসেবে হটলাইন চালু করেছেন। দুটি নির্ধারিত ফোন নম্বরে (০১৭১২৯৫৫৩৬৭ ও ০১৫৫২৬৫৫০৩৩) কল করে পরিচয় দিয়ে প্রয়োজনীয়তা জানান দেওয়ার গুরুত্ব বিবেচনা করে পাঠিয়ে দেওয়া হবে খাদ্যসামগ্রী। এই ত্রাণ পৌঁছে দেওয়ার কোন ধরনের জনসমাগম না ঘটিয়ে ২/১ কর্মী যথাস্থানে পৌঁছে দেবেন। এর জন্য নিয়োজিত রয়েছে, প্রতিমন্ত্রী অনুসারী ছাত্র-যুব ও আ’লীগের অন্তত শতাধিক কর্মী।

শুক্রবার বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়ার প্রচারার্থে মসজিদে মসজিদে মুসুল্লিদের মাঝে জানান দেওয়া হয়েছে। ৪ এপ্রিল শনিবার থেকে ১১ এপ্রিল পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ সহায়তা অব্যাহত থাকবে।

উল্লেখ্য- দক্ষিণাঞ্চলের একমাত্র চিকিৎসাসেবা কেন্দ্র শেবাচিম হাসপাতালে করোনাভাইরাস শনাক্তকরণ মেশিন আনার ক্ষেত্রে প্রতিমন্ত্রী বেশ ভুমিকা রেখে প্রসংশিত হন। করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই এই আ’লীগ নেতা মাঠে থেকে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেন। পাশাপাশি চালিয়েছে করোনা রোধে প্রচার-প্রচারণা চালিয়ে বেশ প্রসংশিতও হয়েছেন। এবারে তার হটলাইন চালু করার উদ্যোগটিকেও প্রসংশিত হয়েছে।

এক্ষেত্রে পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমের ভাষ্য হচ্ছে- ত্রাণ দেওয়ার সময় যাতে জনসমাগম এড়িয়ে যাওয়ার কৌশল হিসেবে এমন পদক্ষেপ নেওয়া হয়েছে।

সুশীল সমাজের একটি বড় অংশ মনে করছেন প্রতিমন্ত্রীর এমন পদক্ষেপ করোনার বিস্তার রোধে সহায়ক ভুমিকা রাখবে। অন্তত খাদ্যসামগ্রী বিতরণের ক্ষেত্রে জনসমাগম এড়িয়ে যাওয়ার একটি কৌশলও বটে।’

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

 

বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের পক্ষে
সম্পাদক : হাসিবুল ইসলাম
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বিদ্যুতের তার ছিঁড়ে ঘরে, প্রাণ গেল মা-মেয়েসহ ৩ জনের  স্কুলছাত্রীকে দেড় বছর ধরে উত্ত্যক্ত, কলেজছাত্রের কারাদণ্ড  করোনায় আক্রান্ত এমপি এবাদুল করিম  চুল কেটে দিলো স্বামী, গোপনাঙ্গে মরিচের গুড়া দিলেন শাশুড়ি  করোনা থেকে রক্ষা নাই, ভারতে এবার ‘ব্যানানা কোভিড’ হানার আশঙ্কা  ভারী বর্ষণে জলমগ্ন ঝালকাঠি শহর  করোনার উপসর্গ নিয়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সুজেয় শ্যাম হাসপাতালে  করোনায় হাসপাতালেই বিয়ে সারলেন ডাক্তার-নার্স  প্রাথমিকসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ফের বাড়ছে!  বরিশালে চুরি যাওয়া সেচ মেশিনসহ ২ চোর গ্রেপ্তার