২৬ seconds আগের আপডেট সকাল ১১:৫৮ ; রবিবার ; ফেব্রুয়ারি ২৫, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

পাল্টা পদক্ষেপ নিলেন স্বতন্ত্র সাদিক, চাইলেন নৌকাপ্রার্থীর মনোনয়নপত্র বাতিল

বরিশালটাইমস রিপোর্ট
৭:০০ অপরাহ্ণ, ডিসেম্বর ৯, ২০২৩

পাল্টা পদক্ষেপ নিলেন স্বতন্ত্র সাদিক, চাইলেন নৌকাপ্রার্থীর মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল ৫ সদর আসনের নৌকার প্রার্থী জাহিদ ফারুকের মনোনয়নপত্র বাতিল চেয়ে নির্বাচন কমিশনে আবেদন করেছেন স্বতন্ত্র প্রতিদ্বন্দ্বী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। জাহিদ ফারুক আমেরিকার নাগরিক এবং আমেরিকার বিলবার্ড এভিনিউ তিন নম্বর রোডে তাঁর স্ত্রী লায়লা ফারুকের নামে ‘ফিলা ডেলফিয়া’ নামক বাড়ি রয়েছে। এছাড়া বরিশাল সদর আসনে এই সংসদ সদস্যের বিরুদ্ধে ব্যাংকের মাধ্যমে টাকা পাচারের অভিযোগ এনেছেন সাদিক আব্দুল্লাহ’র আইনজীবী ব্যারিস্টার ইসতাবুল কামাল। জাহিদ ফারুকের মনোনয়নপত্র বাতিল চেয়ে নির্বাচন কমিশনে আবেদন করার বিষয়টি বরিশালটাইমসকে নিশ্চিত করেন বরিশাল মহানগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক নিরব হোসেন টুটুল।

এর আগে দলীয় মনোনয়ন বঞ্চিত স্বতন্ত্র প্রার্থী বরিশাল সিটির সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র মনোনয়নপত্র বাতিল চেয়ে ইসিতে আবেদন করেন নৌকা প্রাথীী জাহিদ ফারুক। দ্বৈত নাগরিকত্ব থাকার অভিযোগে বরিশাল-৫ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী সাদিক আবদুল্লাহর মনোনয়ন বাতিল চেয়ে গত ৬ ডিসেম্বর নির্বাচন কমিশনে আপিল করা হয়। একই আবেদনে তার হলফনামায় সম্পদের তথ্য গোপন করারও অভিযোগ করা হয়। নৌকার প্রার্থী প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম এমপির পক্ষে এ আবেদন করেন অ্যাডভোকেট কেবিএস আহমেদ কবির।

ধারানা করা হচ্ছে, নৌকাপ্রার্থী জাহিদ ফারুকের আবেদনের পাল্টা পদক্ষেপ হিসেবে স্বতন্ত্র প্রার্থী সাদিক আব্দুল্লাহ তিন দিনের মাথায় এই আর্জি নির্বাচন কমিশনে তুলে ধরেছেন।

সাদিক আব্দুল্লাহ’র আইনজীবী ব্যারিস্টার ইসতাবুল কামাল অয়নের বরাত দিয়ে মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি গাজী নঈমুল হোসেন লিটু সাংবাদিকদের বলেন, জাহিদ ফারুক শামীমের সন্তানের নামে আমেরিকায় একাধিক ফ্ল্যাট, স্ত্রীর নামে বাড়ি থাকা সত্ত্বেও তথ্য গোপন করা হয়েছে। সেইসঙ্গে এনআরবিসি ব্যাংকের মাধ্যমে বিদেশে টাকা পাচার ও প্রতারণা মামলার তথ্য গোপন করেছেন শামীম। এসব অভিযোগের প্রমাণসহ নির্বাচন কমিশনে আপিল আবেদন করা হয়েছে জানিয়ে নির্বাচন কমিশন সবকিছু খতিয়ে দেখবে বলে দাবি করেছেন।

তবে নৌকার প্রার্থী জাহিদ ফারুক শামীম তার বিরুদ্ধে আনীত অভিযোগসমূহ অস্বীকার করে সাংবাদিকদের বলছেন, তিনি কোনো তথ্য গোপন করেননি এবং হলফনামায় সব ধরনের বৈধ কাগজপত্র দিয়েছেন।’

বরিশালের খবর

আপনার ত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ঝালকাঠি বিআরটিএ অফিস থেকে ৯৫০ গাড়ির নথিপত্র গায়েব  পবিত্র শবে বরাত আজ  পিলখানা হত্যার তদন্ত শেষ, চূড়ান্ত বিচার শীঘ্রই: স্বরাষ্ট্রমন্ত্রী  পিরোজপুরে প্রজন্ম লীগের সভাপতিকে কুপিয়ে জখম, প্রতিবাদ মিছিল  ঝালকাঠিতে শ্রমিকলীগ কর্মীকে কুপিয়ে হত্যা  মিউজিক বক্সে সংযোগ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুল ছাত্রের মৃত্যু  ভান্ডারিয়ায় স্মার্ট কার্ড বিতরণ উদ্বোধন  শ্বশুরবাড়ির পাশে জামাইয়ের লাশ, স্ত্রীসহ গ্রেপ্তার ৫  বরগুনা হাসপাতালে এনআইসিইউ বিভাগ উদ্বোধন  গ্রিসে বৈধতা পেলেন ৩ হাজার ৪০৫ বাংলাদেশি