১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার

পায়রা তাপবিদ্যুৎকেন্দ্র ও সমুদ্রবন্দর নির্মাণে ব্যবহৃত হবে অ্যাংকর সিমেন্ট

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৯:৩৯ অপরাহ্ণ, ০৫ ডিসেম্বর ২০১৬

বরিশাল: দেশের অন্যতম বৃহৎ সিমেন্ট উৎপাদনকারী প্রতিষ্ঠান অলিম্পিক সিমেন্ট লিমিটেড ও বাংলাদেশের অন্যতম বৃহৎ কনষ্ট্রাকশন প্রতিষ্ঠান ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ারিং লিমিটেডের (এনডিই) সাথে এক সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ৫ই ডিসেম্বর ২০১৬ইং তারিখ রাজধানীর সিক্স সিজন হোটেলে অনুষ্ঠিত এই চুক্তি স্বাক্ষরের ফলে এনডিই তাদের বৃহৎ কনষ্ট্রাকশনের কাজে অলিম্পিক সিমেন্ট লিমিটেড’র ব্রান্ড এ্যাংকর সিমেন্ট এখন থেকে ব্যবহার করবেন।

 

এর মধ্যে বিশেষ করে বর্তমানে দেশের সর্ববৃহৎ কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ প্রকল্প “পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র” ও “পায়রা গভীর সমুদ্র বন্দর” সহ সরকারের বৃহৎ প্রকল্পগুলোতে এ্যাংকর সিমেন্ট ব্যবহার করা হবে। অনুষ্ঠানে স্ব স্ব প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন অলিম্পিক সিমেন্ট লিঃ এর উপ- ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) আনিকা রহমান ও এনডিই এর পক্ষে পরিচালক রায়হান মুস্তাফিজ।

 

এই সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অলিম্পিক সিমেন্ট লিমিটেড’র ব্যবস্থাপনা পরিচালক মো. মজিবুর রহমান খান, পরিচালক জুলিয়া রহমান, এনডিই’র ডেপুটি জেনারেল ম্যানেজার শাহীন শাহ তালুকদার, এ্যাংকর সিমেন্টের জি এম ইমাম ফারুক, এজিএম শামীম আজাদ ও ইঞ্জিনিয়ার মাহমুদ কায়সার।

 

উল্লেখ্য- দীর্ঘ ১৫ বছর ধরে দক্ষিণাঞ্চলে উন্নয়নমূলক প্রকল্প সমূহের নির্মাণে এ্যাংকর সিমেন্ট অগ্রণী ভুমিকা পালন করে আসছে। এর মধ্যে বরিশাল বিশবিদ্যালয়, দপদপিয়া সেতু, বাংলাদেশ ব্যাংক বরিশালসহ হাজারও প্রতিষ্ঠান এ্যাংকর সিমেন্ট দিয়ে নির্মিত হয়েছে।’

17 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন