৮ মিনিট আগের আপডেট বিকাল ৪:৩৫ ; শুক্রবার ; অক্টোবর ৩০, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

পায়রা সেতু নামকরণ হবে ‘শেখ হাসিনা সেতু’

বরিশাল টাইমস রিপোর্ট
৮:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২২, ২০২০

নিজস্ব প্রতিবেদক, পটুয়াখালী ও বরগুনা:: পটুয়াখালীর পায়রা নদীতে বরগুনা-আমতলী অংশে স্থানীয় মানুষের স্বপ্নের সেতু নির্মাণ বাস্তবে রূপ নিতে যাচ্ছে। প্রস্তাবিত সেতুটির নাম হবে ‘শেখ হাসিনা পায়রা ব্রিজ’। সেতু বিভাগের প্রধান প্রকৌশলী কাজী মো. ফেরদৌস বরিশালটাইমসকে জানিয়েছেন, প্রধানমন্ত্রীর নির্দেশে পায়রা নদীতে পটুয়াখালীর লেবুখালী ও মির্জাগঞ্জ এবং বরগুনা-আমতলী তিনটি সেতুই নির্মিত হচ্ছে। মির্জাগঞ্জ ও বরগুনার দুই সেতুর ডিজাইনসহ দাপ্তরিক কাজ ইতোমধ্যে শেষ হয়েছে। আরও কিছু মাঠ পর্যায়ের কাজ স¤পন্ন হলেই অর্থ মন্ত্রণালয়ে প্রাক্কলিত ব্যয় প্রস্তাব দাখিল করা হবে।

লেবুখালী সেতু নির্মাণ প্রকল্পের পরিচালক নূর-ই আলম বরিশালটাইমসকে জানান, প্রায় ১ হাজার ১৭০ কোটি ৬ লাখ টাকা ব্যয়ে ১ হাজার ৪৭০ মিটার দৈর্ঘ্যের লেবুখালী সেতুর কাজ ২০১৬ সালের ২৪ জুন শুরু হয়েছে এবং চলতি বছরের ফেব্রুয়ারি মাস পর্যন্ত ৬২ শতাংশ এবং মোট প্রকল্পের কাজ ৫৫ শতাংশ সম্পন্ন হয়েছিল। তিনি আরও জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে নির্মাণ কাজের গতি কিছুটা ধীর হলেও এই পরিস্থিতিতেও এক শিফটের কাজ চলমান রয়েছে।

চলতি বছরের আগস্ট মাসে স্থানীয় সংসদ সদস্য অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, সেতু বিভাগের সচিব রশিদুল হাসান, সেতু বিভাগের পরিচালক ও যুগ্ম সচিব ড. মো মনিরুজ্জামান, বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, সেতু বিভাগের প্রধান প্রকৌশলী কাজী মো. ফেরদৌস, তত্তাবধায়ক প্রকৌশলী প্রকল্প পরিচালক (পায়রা সেতু) মো. তোফাজ্জেল হোসেন ও তত্তাবধায়ক প্রকৌশলী মো. ওহিদুজ্জামান সম্ভাব্য প্রকল্পস্থানসমূহ পরিদর্শন করেন।

পরিদর্শন শেষে সার্কিট হাউসে সেতু বিভাগের প্রধান প্রকৌশলী কাজী মো. ফেরদৌস সাংবাদিকদের বরিশালটাইমসকে জানান, ব্রিজের নাম হবে ‘শেখ হাসিনা পায়রা ব্রিজ’। ধীরেন্দ্র দেবনাথ শম্ভু জানান, বরগুনা-আমতলী পায়রা নদীর উপর সেতু নির্মাণ নিয়ে কোন সংশয় নেই। প্রধানমন্ত্রীর নির্দেশে সেতুর কাজের অগ্রগতি তদারকি করছি।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বরিশালটাইমসকে জানান, পায়রা নদীতে সেতু নির্মিত হলে বরগুনার সকল স্তরে উন্নয়ন হবে। জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি বাস্তবায়নে সকল সহযোগিতা অব্যাহত থাকবে।

জেলা চেয়ারম্যান দেলোয়ার হোসেন বরিশালটাইমসকে জানান, এই সেতু নির্মিত হলে জেলার উন্নয়নের নতুন দিগন্তের সূচনা হবে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের পাশাপাশি জেলার পর্যটন ও মৎস্যখাতও সমৃদ্ধ হবে।’

পটুয়াখালি, বরগুনা

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  নলছিটিতে ফ্রান্সের পণ্য বর্জনে লিফলেট বিতরণ  মির্জাগঞ্জে গৃহবধূর মেহেদীর রং শেষ না হতেই আত্মহত্যা  যেন আরেক সাহেদ, নবাব পরিচয়ে দিয়ে চলতো প্রতারণা  ১৭ হাজার টাকা ঘুষ নিয়ে ওসি প্রত্যাহার, বরখাস্ত কনস্টেবল  ভিক্ষার জমানো টাকা মসজিদে দিলেন প্রতিবন্ধী মোজাম  পদ্মাসেতুর ৩৫তম স্প্যান বসানো হচ্ছে না আজ  বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ, ২ যাত্রী নিহত  হত্যার পর এক গর্তেই চাপা দেয়া হয় বাবা-মা-ছেলের লাশ  পিটিয়ে হত্যার পর পুড়িয়ে ফেলা সেই ব্যক্তির পরিচয় মিলেছে  রিফাত হত্যা মামলার ৫ ফাঁসির আসামি বরিশাল কেন্দ্রীয় কারাগারে