১০ ঘণ্টা আগের আপডেট সকাল ৯:৯ ; সোমবার ; মার্চ ১, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

পিরোজপুরের সাবেক এমপি আউয়াল দম্পতির সম্পদ ক্রোকের নির্দেশ

বরিশাল টাইমস রিপোর্ট
৩:৪৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল ও পিরোজপুর:: পিরোজপুর-১ আসনের সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের জ্ঞাত আয় বর্হিভূত স্থাবর, অস্থাবর সম্পত্তি ক্রোক, ব্যাংক হিসাব ফ্রিজের আদেশ দিয়েছেন আদালত। আজ রোববার (১৭ জানুয়ারি) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন। মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক আলী আকবর সম্পত্তি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এ আদেশ দেন।

গত ৩০ সেপ্টেম্বর প্রায় ৪৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপ-পরিচালক মো. আলী আকবর বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেন। মামলা দুটিতে এ কে এম এ আউয়ালের বিরুদ্ধে ৩৩ কোটি ২৭ লাখ ৮৯ হাজার ৭৫৫ টাকার এবং লায়লা পারভীনের বিরুদ্ধে ১০ কোটি ৯৮ লাখ ৯০ হাজার ৫০ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

প্রথম মামলার অভিযোগে বলা হয়, এ কে এম এ আউয়াল অবৈধ উপায়ে ৩৩ কোটি ২৭ লাখ ৮৯ হাজার ৭৫৫ টাকার সম্পদের মালিকানা অর্জন করেছেন। এ ছাড়া তিনি দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে মোট ১৫ কোটি ৭২ লাখ ৪৮ হাজার ৪৩ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদের তথ্য গোপন করেছেন।

দ্বিতীয় মামলার অভিযোগে আউয়ালের স্ত্রী লায়লা পারভীনের বিরুদ্ধে অবৈধ উপায়ে ১০ কোটি ৯৮ লাখ ৯০ হাজার ৫০ টাকার অবৈধ সম্পদের মালিকানার তথ্য রয়েছে। অবৈধ সম্পদ অর্জন ও দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে মিথ্যা তথ্য দেওয়ায় পৃথক মামলায় দুদক আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা ও মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায় অভিযোগ আনা হয়।’

পিরোজপুর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল মিডিয়ায় কান্নার প্রতিধ্বনি, আরও বাড়িয়ে দিল মুরাদ  গৃহকর্মী নির্যাতন/ চিকিৎসক রবিন ও তার স্ত্রীর শাস্তির দাবি  বরিশালে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড  বরগুনা/ধর্ষণ শেষে প্রেমিকাকে কুপিয়ে জখম: যুবকের যাবজ্জীবন কারাদণ্ড  চরফ্যাসনে আ’লীগ প্রার্থীর বিজয়: ভোট বর্জন বিএনপির  রক্তাক্ত মিয়ানমার, গুলি–সহিংসতায় নিহত ১৮  আগৈলঝাড়ায় ধর্ষিতা গৃহবধূর সন্তান প্রসব  ক্রিকেটে হারলেও আইনি লড়াইয়ে বরিশালে ফরচুন’র আপতত জয়  মুলাদীতে স্কুলছাত্রীকে ধর্ষণ: অভিযুক্ত যুবকের বিরুদ্ধে মামলা  বরিশাল শিক্ষাবোর্ড: পরিবর্তন হলো ৪ শিক্ষার্থীর ফল