৪ ঘণ্টা আগের আপডেট সকাল ৫:৩০ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২৩, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

পিরোজপুরে জাল দিয়ে মাছ ধরায় ৩ জেলের জরিমানা

বরিশালটাইমস, ডেস্ক
৪:৩২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২৪

পিরোজপুরে জাল দিয়ে মাছ ধরায় ৩ জেলের জরিমানা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: পিরোজপুরে অভিযানে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ ধরায় তিন জেলেকে আটক করে ১২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় তিন হাজার মিটার জাল জব্দ করা হয়েছে। রোববার (১১ ফেব্রুয়ারি) জেলার নাজিরপুরে ও কাউখালীতে অভিযানে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. বায়েজিদুর রহমান এ জরিমানা করেন।

আটকরা হলেন- চিরাপাড়া গ্রামের জের আলীর ছেলে সজীব (১৮), বড় বিড়ালজুরি গ্রামের ইদ্রিস খন্দকারের ছেলে সাইফুল ইসলাম (৪৭) ও সোনাকুর গ্রামের মো. খলিল শেখের ছেলে পারভেজ শেখ (২০)। জানা গেছে, রোববার কাউখালীতে অবৈধ কারেন্ট জাল দিয়ে মাছ শিকার করায় তিন জেলেকে ১২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় জেলেদের কাছ থেকে তিন হাজার মিটার কারেন্ট জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় ৬ লাখ টাকা।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানায়, ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় বিশেষ কম্বিং অপারেশনের অংশ হিসেবে রোববার সকাল ৯টার দিকে কাউখালী উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর চিরাপাড়া নদীতে অভিযান পরিচালনা করেন। এ সময় তিন হাজার মিটার অবৈধ কারেন্ট জালসহ তিন জেলেকে আটক করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইনে এক জেলেকে দুই হাজার টাকা ও দুই জেলেকে পাঁচ হাজার টাকা করে মোট ১২ হাজার টাকা জরিমানা করেন। জব্দকৃত জাল জনসম্মুখে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। এ সময় নৌপুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. হাফিজুর রহমান বলেন, নদীতে মাছ শিকারে কারেন্ট জাল ব্যবহার সম্পূর্ণ অবৈধ। এ জালের বিরুদ্ধে মৎস্য অফিসের উদ্যোগে প্রশাসনের সহায়তায় ওই অভিযান পরিচালনা করা হয়। নাজিরপুর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা গৌতম মণ্ডল জানান, উপজেলার কালিগঙ্গা ও বলেশ্বর নদীতে অভিযান চালিয়ে প্রায় ২০ হাজার মিটার অবৈধ কারেন্ট বাঁধা জাল ও চরপাঠা জাল জব্দ করা হয়। আটককৃত ওই সব জালের মূল্য প্রায় আড়াই লাখ টাকা। তবে এ সময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

পিরোজপুর, বিভাগের খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ভোলায় কলেজশিক্ষার্থীকে পিটিয়ে হত্যা, নেপথ্যে সিনিয়র-জুনিয়র দ্বন্দ্ব  বরিশাল হয়ে পায়রা বন্দর পর্যন্ত রেললাইন চালু হবে: রেলপথ মন্ত্রী  হিজলায় পুকুরের মাছ লুট  ঝালকাঠিতে সাধু আন্তনির তীর্থ উৎসবে ভাটিকানের রাষ্ট্রদূত  কুমিল্লাকে উড়িয়ে প্লে অফে বরিশাল, মাঠে নামার আগেই বিদায় খুলনার  বরিশাল বিশ্ববিদ্যালয়ে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত  পৌরসভা নির্বাচন: পটুয়াখালীতে প্রতীক বরাদ্দ, প্রার্থীদের প্রচারণা শুরু  বরগুনায় ২০ হাজার মিটার কারেন্ট জাল বিনষ্ট  কৃত্রিম সংকটে বেড়েছে মুরগির দাম, কেজিতে ২০ টাকা  ৫০ বছর পর চাঁদে যুক্তরাষ্ট্র : প্রথম বাণিজ্যিক যানের অবতরণ