২ ঘণ্টা আগের আপডেট রাত ৩:১৯ ; শনিবার ; জুলাই ২, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

পিরোজপুরে সমাজসেবা কর্মকর্তাকে পিটিয়ে জখম

বরিশাল টাইমস রিপোর্ট
১১:২৯ অপরাহ্ণ, জুন ৩, ২০১৮

ভুয়া এতিমের নামে সরকারি বরাদ্দের টাকা না দেওয়ায় পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আখলাকুর রহমানকে পিটিয়ে জখম করা হয়েছে। এ ঘটনার জেরে উপজেলার বড়হারজী গ্রামে হাজী গুলশান আরা শিশুসদনের সভাপতি আবদুল গফফার (৬০) ও এতিমখানার শিক্ষক মোস্তফা মাহামুদকে (৫০) আটক করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে আজ রোববার।

আহত সমাজসেবা কর্মকর্তা মো. আখলাকুর রহমানকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তাঁর মাথায় চারটি সেলাই দেওয়া হয়েছে।

সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা ও স্থানীয় সূত্রে জানা গেছে- ১৯৯৭ সালে উপজেলার বড়হারজী গ্রামের আবদুল গফফার হাজী গুলশান আরা শিশুসদন নামে একটি এতিমখানা প্রতিষ্ঠা করেন। ২০১৭-১৮ অর্থবছরে সমাজসেবা মন্ত্রণালয়ে ২০২ জন এতিম দেখিয়ে ১০১ জন এতিমের নামে বছরে ১২ লাখ টাকা সরকারি বরাদ্দ অনুমোদন করান।

সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জি এম সরফরাজের কাছে ভুয়া এতিম দেখিয়ে টাকা আত্মসাতের অভিযোগ করেন বড়হারজী গ্রামের আলতাফ মাহামুদ।

ইউএনও সহকারী কমিশনার (ভূমি) মো. সোহাগ হাওলাদারকে বিষয়টি তদন্তের ভার দেন। তিনি সরেজমিনে তদন্ত করে এতিম খানায় ৪১ জন এতিম পান এবং বর্ধিত বরাদ্দ বাতিলের সুপারিশ করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন জমা দেন।

এরপর উপজেলা সমাজসেবা কর্মকর্তা ওই তদন্ত প্রতিবেদনসহ এতিমখানার বর্ধিত বরাদ্দ বাতিলের জন্য সমাজসেবা অধিদপ্তরে প্রতিবেদন পাঠান। রোববার সকালে গত ৬ মাসের সরকারি বরাদ্দের ৬ লাখ টাকার বিল নিয়ে এতিমখানার শিক্ষক মোস্তফা মাহামুদ সমাজসেবা কর্মকর্তা মো. আখলাকুর রহমানের কাছে যান।

তিনি ওই বিল ছাড় দিতে অস্বীকৃতি জানান। পরে বেলা তিনটার দিকে এতিমখানার সভাপতি আবদুল গফফার সমাজসেবা কর্মকর্তাকে টাকা ছাড় দিতে চাপ প্রয়োগ করেন।

এতে তিনি রাজি না হলে গফফার ও মোস্তফা মাহমুদসহ পাঁচ থেকে ৬জন ব্যক্তি ধারালো অস্ত্র দিয়ে সমাজসেবা কর্মকর্তার ওপর হামলা করেন। এ সময় সমাজসেবা কার্যালয়ের কর্মচারীরা গফফার ও মোস্তফা মাহামুদকে আটক করে পুলিশে সোপর্দ করেন। বাকিরা পালিয়ে যান।

আহত সমাজসেবা কর্মকর্তা মো. আখলাকুর রহমান সাংবাদিকদের বলেন, ‘এর আগে ওই এতিমখানায় ৭৬ জন এতিমের জন্য সরকারি বরাদ্দ ছিল। এরপর ১০১ জনের বরাদ্দ করান। তদন্ত করে দেখা গেছে, ভুয়া এতিম দেখিয়ে এতিমদের নামে বরাদ্দ টাকা তাঁরা আত্মসাত করেন। অবৈধ বিল আমি অনুমোদন না দেওয়ায় হামলার শিকার হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছি।

মঠবাড়িয়া থানার পরিদর্শক (তদন্ত) মাজহারুল আমিন সাংবাদিকদের বলেন, এ ঘটনায় দুই ব্যক্তিকে আটক করা হয়েছে এবং মামলার প্রস্তুতি চলছে।

সরকারি কর্মকর্তার দপ্তরে ঢুকে তাঁকে মারধরের ঘটনাটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলেও জানান ইউএনও জি এম সরফরাজ।’

পিরোজপুর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রে শ্রমিক সংগঠনের নির্বাচন  বরিশালে বিএনপি নেতাকে পিটিয়ে হত্যা: ভাইসহ ডায়াগনস্টিক মালিকের বিরুদ্ধে মামলা  পাগলা মসজিদের দানবাক্সে পাওয়া গেল ৩ কোটি ৬০ লাখ টাকা  পিরোজপুরের সবচেয়ে বড় গরু ‘লাল বাদশা’  আওয়ামী লীগ সরকার খুন-গুমের রাজনীতি করছে: চরমোনাই পির  গৌরনদীতে মাদক সম্রাট হীরা মাঝি গ্রেপ্তার  ব্যাংকে ঢুকে চোরের তাণ্ডব  বরিশাল/ সাবেক ওয়ার্ড কাউন্সিলর হত্যার বিচারের দাবিতে মানববন্ধন  পিরোজপুর/ বাসের ধাক্কায় ২ গরু ব্যবসায়ী নিহত  ডায়ানা অ্যাওয়ার্ড পেলেন বরিশালের সন্তান ফায়েজ বেলাল