৪ ঘণ্টা আগের আপডেট রাত ৪:৩৩ ; মঙ্গলবার ; মার্চ ২, ২০২১
EN Download App
Youtube google+ twitter facebook
×

পিরোজপুর থেকে ৯৯৯ নম্বরে ফোন করে প্রাণে রক্ষা পেলেন তরুণী

বরিশাল টাইমস রিপোর্ট
৮:১০ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২১

নিজস্ব প্রতিবেদক, পিরোজপুর:: জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করে চিকিৎসা সহায়তা পেলেন ধর্ষণের শিকার গর্ভবতী এক তরুণী। ভুক্তভোগী ওই তরুণীকে পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে বরিশাল সদরের শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এনে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। আজ সোমবার (২৫ জানুয়ারি) বিকালে জাতীয় জরুরি সেবা সেলের মিডিয়া কর্মকর্তা আনোয়ার সাত্তার জানিয়েছেন এই তথ্য।

আনোয়ার সাত্তার সাংবাদিকদের জানান, রোববার বিকালে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন এক অসুস্থ তরুণী ফোন করে জানান, তিনি গর্ভবতী এবং গুরুতর অসুস্থ। তার প্রচুর রক্তপাত হচ্ছে। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। কিন্তু তার সাথে বরিশাল নিয়ে যাওয়ার মতো কেউ নেই। তার বাবা মা বেঁচে নেই।

৯৯৯ এ ওই তরুণী আরও জানান, গত বছরের অক্টোবর মাসে তিনি ধর্ষণের শিকার হন। সে সময়ও জাতীয় জরুরি সেবা ৯৯৯ এ কল করে উদ্ধার পেয়েছিলেন। পরে ভান্ডারিয়া থানায় মামলা করলে পুলিশ ধর্ষণকারীকে গ্রেপ্তার করে। ধর্ষণকারী সম্প্রতি জেল থেকে বের হয়ে তাকে হুমকি দিচ্ছে। তাই ভয়ে তার আত্মীয়-স্বজন কেউ তাকে সাহায্য করতে রাজি হচ্ছে না।

তরুণী কান্নায় ভেঙে পড়ে ৯৯৯ এর কাছে তার জীবন বাঁচাতে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ শেবাচিম) হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করার অনুরোধ জানান।

পরে জাতীয় জরুরি সেবা সেলে থেকে তাৎক্ষণিকভাবে ভান্ডারিয়া উপজেলার সরকারি ও বেসরকারি অ্যাম্বুলেন্স চালকদের সঙ্গে যোগাযোগ করে। কিন্তু তরুণীর আত্মীয়-স্বজন না থাকায় অ্যাম্বুলেন্স চালকরা তাকে বরিশাল নিয়ে যেতে অনীহা প্রকাশ করে। পরে তার এক আত্মীয়ের সঙ্গে যোগাযোগ করে স্বাস্থ্য কমপ্লেক্সে যেতে রাজি করায় এবং একই সঙ্গে এক বেসরকারি অ্যাম্বুলেন্স মালিককে বরিশাল নিয়ে যেতে রাজি করান জাতীয় জরুরি সেবা সেলের সদস্যরা। অবশেষে রবিবার সন্ধ্যায় তরুণীকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভর্তি করা হয়।

আজ সোমবার দুপুরে ৯৯৯ থেকে যোগাযোগ করে তরুণীর স্বাস্থ্যের খোঁজখবর নেয়া হয়। তখন তরুণী জানান, তার শরীর এখনো অনেক খারাপ, তার গর্ভের সন্তান নষ্ট হয়ে গেছে এবং তাকে দুই ব্যাগ রক্ত দিতে হয়েছে। তবে ডাক্তাররা জানিয়েছেন তিনি বর্তমানে আশংকামুক্ত।

পিরোজপুর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :

 

ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  অসহায় শিশুর চোখের ছানি অপারেশন করালেন পুলিশ সুপার  চলন্ত প্রাইভেটকারে আকস্মিক আগুন  বরিশালে আশ্রয়ন প্রকল্পের ঘর ভাঙচুরের ঘটনায় গ্রেপ্তার ৫  চরমোনাইতে উদ্ধার হাত-পা বাধা লাশের পরিচয় মিলেছে  প্রফেসর মোহাম্মদ হানিফ স্যার আর নেই  অর্থকষ্টে ছাত্রলীগ নেতা ‘সমর দাস’র মৃত্যু, স্মরণসভার ব্যানারে ৩ লাখ টাকায় ভূরিভোজ (!)  চলতি মাসে আসছে কালবৈশাখী ঝড়, শিলাবৃষ্টিরও পূর্বাভাস  পিরোজপুরে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে আহত ২০  প্রবীণ শিক্ষক মোজাম্মেল হকের মৃত্যু: শিক্ষাঙ্গনে শোক  বরিশালে আসবেন মোদি, প্রশাসনে আগাম প্রস্তুতি