৬ িনিট আগের আপডেট বিকাল ১২:৭ ; শুক্রবার ; ফেব্রুয়ারি ২৩, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

ঝালকাঠি শহরে পণ্যবাহী ট্রাক প্রবেশ বন্ধ, ব্যবসায়িদের ভোগান্তি

বরিশালটাইমস রিপোর্ট
৪:৫৯ অপরাহ্ণ, আগস্ট ১৬, ২০১৭

শিল্পমন্ত্রীর নির্দেশে ঝালকাঠি শহরে মালবাহী ট্রাক প্রবেশ বন্ধ করে দিয়েছে জেলা পুলিশ। এতে ব্যবসায়ীদের মালমাল সরবরাহে চরম ভোগান্তিতে পড়ছেন। গত এক সপ্তাহ ধরে ঝালকাঠি পৌর শহরে মালবাহী ট্রাক চলাচল বন্ধ রয়েছে।

দক্ষিণাঞ্চলের অন্যতম ব্যবসায়িক জোন শহর ঝালকাঠিতে প্রতিদিন শতশত মালবাহী ট্রাক প্রবেশ করে। কিন্তু হঠাৎ ঝালকাঠি পৌর শহরে মালবাহী ট্রাক চলাচল বন্ধে মালামাল সরবরাহে ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে ব্যাবসায়িরা।

এদিকে ঝালকাঠি শহরের প্রবেশ দ্বার পেট্রোলপাম্প সংলগ্ন ঝালকাঠি বরিশাল মহাসড়কে কয়েক শ মালবাহী ট্রাক অবস্থান করে আছে দিনের পর দিন ।

ঝালকাঠির ব্যাবসায়ী সমিতির কয়েকজন নেতা ও ক্ষতিগ্রস্ত কয়েকজন ব্যবসায়ি জানায়, শহরে আরতদারপট্টি, পিঁয়াজপট্টি, কাটপট্টি ও টিনপট্টিসহ বেশকয়েকটি এলাকায় শুধু ব্যবসায়ি প্রতিষ্ঠানে প্রতিনিয়ত হাজার হাজার টন মালামাল আমদানী ও রপ্তানি হয়।

এগুলো পরিবাহনে ব্যবহার হয় ট্রাক।

ছোট যানবাহনে মালমাল নিতে হলে যেমন মালের ক্ষতি হয়। তাছাড়া খরচও অনেকাংশে বেশি।

তাই দ্রুত ট্রাক শহরে প্রবেশ করেতে দেওয়ার জন্য প্রশাসন ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর হস্তক্ষেপ চেয়েছেন ব্যবসায়িরা।

এ ব্যপারে ঝালকাঠি অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল ) এমএম মাহমুদ হাসান বলেন, ঝালকাঠি পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমানের নির্দেশে ও পুলিশের বিশেষ অভিযানে শহরে ট্রাক প্রবেশ বন্ধ করা হয়েছে।

তিনি আরও বলেন, শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর নির্দেশ থাকায় মালবাহি ট্রাক শহরে ঢুকতে দেয়া হচ্ছে না।

মালবাহী ট্রাক শহরে ঢুকলে রাস্তা দেবে ক্ষতি হবে এবং শহরে ব্যাপক যানযট সৃষ্টি হয়। তাই শহরে পার্শ্ববর্তী এলকায় ট্রাকের মাল নামিয়ে মিনি ট্রাক অথবা ছোট যানবাহনে মালমাল সরবরহের জন্য বলা হয়েছে।’’

ঝালকাঠির খবর

আপনার ত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  শবে বরাতের আগেই চড়ল মাংসের বাজার  বাড়ছে না চিনির দাম, সিদ্ধান্ত বাতিল  বরিশাল বোর্ডে ইংরেজি দ্বিতীয়পত্রে অনুপস্থিত ৭০৩, বহিষ্কার ২০  বরিশালে পানি সেচের ট্যাংকিতে মিলল কৃষকের মরদেহ  মেধাবী শিক্ষার্থী সাব্বিরকে জেলা প্রশাসকের আর্থিক সহায়তা ও বই প্রদান  আমতলী পৌর নির্বাচন: একজনের প্রার্থিতা প্রত্যাহার  ‘বঙ্গবন্ধু ও শেখ হাসিনার জন্য বিশ্বে মাথা উঁচু করার জাতিতে পরিণত হয়েছি’  অনিবন্ধিত সব স্বাস্থ্যকেন্দ্র দ্রুত বন্ধ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী  দ্বাদশ সংসদ নির্বাচন: ৭৪ শতাংশ প্রার্থী জামানত হারিয়েছেন  ইরানে কুরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশি কিশোর