৫ মিনিট আগের আপডেট বিকাল ২:৩০ ; মঙ্গলবার ; আগস্ট ২০, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×


 

পূত্রবধূর বিয়ে দিলেন শ্বশুর!

বরিশাল টাইমস রিপোর্ট
৫:১২ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০১৯

কিছু ঘটনা সব সময় ঘটে না। তাইতো ছোট হলেও সেসব ঘটনা প্রভাব ফেলে পুরো সমাজে। কিন্তু পূত্রবধূকে কোনো শ্বশুর বিয়ে দিচ্ছেন এমনটা শুনলে খটকা লাগারই কথা। কিন্তু ছেলে হঠাৎ অসুস্থ হয়ে মারা যাওয়ার পর পূত্রবধূকে বিয়ে দিয়ে খবর হয়েছেন পশ্চিমবঙ্গের মুকুন্দ মাইতি।

কলকাতার দৈনিক আনন্দবাজার পত্রিকা তাদের অনলাইন প্রতিবেদেন জানাচ্ছে, ঘটনাটি ঘটেছে রাজ্যের পূর্ব মেদিনিপুর জেলায়। মুকুন্দ মাইতি নামে ওই ব্যক্তির পূত্রবধূর নাম উমা মাইতি আর ছেলের নাম অমিত মাইতি। গত ডিসেম্বরে তিনি মারা যান।

গতকাল সোমবার রাতে, পূর্ব মেদিনীপুর জেলার পাঁশকুড়ার ভবতারিণীর মন্দিরে নিজের পূত্রবধূকে বিয়ে দিয়েছেন মুকুন্দ মাইতি। মহীশূর-হাওড়া এক্সপ্রেসে করে বাড়ি ফেরার পথে গত বছরের শেষে ট্রেনেই হঠাৎ মারা যান অমিত মাইতি।

প্রতিবেদন অনুযায়ী, ছেলের বউকে খব আদর করতে মুকুন্দ। ছেলের মৃত্যুর পর মেয়ের মতো করে তাকে আগলে রাখতেন। কিন্তু বিধবা পূত্রবধূর একাকিত্ব তাকে পীড়া দেয়। তাই পূত্রবধূকে বিয়ে দেবেন বলে সিদ্ধান্ত নেন। কিছু প্রতিবেশী অবশ্য তার এমন সিদ্ধান্তের বিরোধিতাও করেন।

স্বামী অমিত মাইতির মৃত্যুর পর প্রায় সাত মাস ধরে শ্বশুর বাড়িতেই ছিলেন ওই পূত্রবধূ। প্রতিকূলতা ডিঙিয়ে অবশেষে পাশের শ্যামসুন্দরপুরের পাটনা এলাকার বাসিন্দা স্বপন মাইতির সঙ্গে বিধবা পূত্রবধূর বিয়ে দেন মুকুন্দ মাইতি।

তবে সাদামাটাভাবে বিয়ে দেন পূত্রবধূর। ঘটা করে বৌভাতেরও আয়োজন হয়েছে ওই মন্দিরে। মাছ, মাংস, চিংড়ি, পোস্ত আর দই মিষ্টি দিয়ে অতিথিদের আপ্যায়ন করেছেন তিনি। গোটা মন্দিরের চারদিকে ছিল আলোর ঝলকানি। পূত্রবধূকে বিদায় দেয়ার সময় কাঁদের তিনি।

পূত্রবধূ উমা মাইতি বলেন, ‘তিনি আমার শ্বশুর নন, স্বয়ং বাবা। বাবার ভালোবাসা-স্নেহে আমার জীবন ভরিয়ে দিয়েছিলেন তিনি। আজকের এই দিনের কথা আমি কখনোই ভুলবো না। এক সময় যখন দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল তখন তিনি আমাকে নিজের মেয়ের মতন আগলে রেখেছেন, সাহস জুগিয়েছেন, প্রেরণা দিয়েছেন।‘ মুকুন্দ মাইতির এমন উদ্যোগের প্রশংসা করেছেন তার এলাকার বেশিরভাগ বাসিন্দা।

বিশেষ খবর

আপনার মতামত লিখুন :

সম্পাদক : শাকিব বিপ্লব
নির্বাহী সম্পাদক : মো. শামীম
প্রধান সম্পাদক: শাহীন হাসান
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম
ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ঝালকাঠিতে বিধবা নারীকে কোপাল সন্ত্রাসীরা  কাশ্মীর নিয়ে মুখ খোলায় সোনমকে জাত নিয়ে কটাক্ষ!  ভোলার এসপি’র আদালতে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা  পায়রা সেতুর কাজে গিয়ে নির্মাণশ্রমিকের মৃত্যু  ট্রলার থেকে তুলে নিয়ে ২ মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ  বরগুনায় যুবলীগ সভাপতি দুর্নীতি মামলায় কারাগারে  নলছিটিতে স্কুলে ঢুকে প্রধান শিক্ষকের ওপর হামলা  ভারতীয় স্নাইপারের গুলিতে আরো এক পাকিস্তানি কিশোর নিহত  নবম ওয়েজ বোর্ডের গেজেট প্রকাশে বাধা নেই  পাকিস্তান দখল করতে প্রস্তুত ভারতীয় সেনারা!