১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার

পেঁয়াজের কেজি ৯ টাকা, কান্নায় ভেঙে পড়লেন কৃষক (ভিডিও)

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৫:৫৩ অপরাহ্ণ, ১২ নভেম্বর ২০১৯

লাগামহীন মূল্যবৃদ্ধি ঠেকাতে এক লাখ টন পেঁয়াজ আমদানির ঘোষণা দিয়েছে ভারত সরকার। গত শনিবার অনুষ্ঠিত সচিবদের একটি কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এমন সিদ্ধান্তের মধ্যেই মহারাষ্ট্রের এক কৃষকের কান্নার ভিডিও ভাইরাল হয়েছে।

ওই কৃষকের দাবি, তিনি পেঁয়াজের সঠিক দাম পাচ্ছেন না। মাত্র ৯ টাকা ৪৬ পয়সা (৮ রুপি) দরে বিক্রি করতে হচ্ছে তাকে। পেঁয়াজের দাম না পেয়ে আগামী দিনে সংসার চালানো অনিশ্চিত হয়ে পড়েছে ওই কৃষকের। সেই আশঙ্কাতেই কান্নায় ভেঙে পড়েন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার’র এক প্রতিবেদনে বলা হয়, কৃষকের কান্নার ওই ভিডিওটি গত শনিবার নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করেন কংগ্রেস নেতা সুনীল আহিরে। ওই টুইটে তিনি জানান, আহমেদনগরের ওই কৃষক বাজারে পেঁয়াজের দাম পেয়েছেন প্রতি কেজিতে মাত্র ৯টা ৪৬ পয়সা। ওই দরে নিজের খেতের পেঁয়াজ বিক্রি করে শ্রমিকদের মজুরি মেটানো ও সংসার চালানো নিয়ে চিন্তিত তিনি। এসব অভিজ্ঞতার কথা বলতে গিয়েই কান্নায় ভেঙে পড়েন ওই কৃষক।

তবে ভারতের কেন্দ্রীয় সরকার জানায়, পেঁয়াজের দাম দ্রুত গতিতে বাড়ায় রাজধানী নয়াদিল্লিসহ কয়েকটি জায়গায় ১০০ টাকা প্রতি কেজিতে পেঁয়াজ বিক্রি হচ্ছে। আর এই দামবৃদ্ধি নিয়ন্ত্রণ করতেই কেন্দ্র সরকার এক লাখ টন পেঁয়াজ আমদানি করবে।

7 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন