২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

প্রজনন মৌসুমে ইলিশ ধরে বাউফলে সাত জেলে দণ্ডিত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০২:০৯ অপরাহ্ণ, ১৩ অক্টোবর ২০১৭

পটুয়াখালীর বাউফল উপজেলার তেঁতুলিয়া নদীতে অভিযান চালিয়ে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ শিকারের দায়ে সাত জেলেকে এক বছর করে কারাদণ্ড করা হয়েছে। এক জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানের সময় ২০ হাজার মিটার কারেন্ট জাল ও ১০০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মাহমুদ জামান আটক জেলেদের সাজা দেন।

উপজেলা মৎস্য অধিদফতর সূত্র জানায়, বুধবার ১২টা থেকে বৃহস্পতিবার দুপুর ১টা পর্যন্ত বাউফলের তেতুলিয়া নদীর অভিযান চালিয়ে আট জেলেকে আটক করে কোস্টগার্ড ও উপজেলা মৎস্য বিভাগ। এর মধ্যে সাতজনকে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়।

সাজাপ্রাপ্তরা হলেন- রাজ্জাক মোল্লা, লিটন খাঁ, নিরব ফকির, পারভেজ বেপারি, রিয়াজ চৌকিদার ও বাচ্চু চৌকিদার। তাদের বাড়ি ভোলা জেলার লালমোহনে। আর কারাদণ্ডপাপ্ত আরেকজন আবু রাঢ়ীর বাড়ী পটুয়াখালী জেলার বাউফল উপজেলার চন্দ্রদীপ এলাকায়। এছারাও সোহাগ ঢ়ারী নামের একজনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তার বাড়িও বাউফলের চন্দ্রদীপ এলাকায়।

বাউফল মৎস্য কর্মকর্তা তন্ময় কুমার দাস বরিশালটাইমসকে জানান, নিষেধাজ্ঞা অমান্য করে জেলেরা তেতুলিয়া নদীতে ইলিশ শিকার করায় উপজেলা মৎস্য অফিস ও কোস্টগার্ডের যৌথ অভিযান পরিচালনা করা হয়।

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন