২৪ মিনিট আগের আপডেট বিকাল ১:৩৫ ; রবিবার ; জানুয়ারি ১৯, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

প্রতিমন্ত্রীকে বহনকারী লঞ্চে অপর লঞ্চের ধাক্কা, অল্পের জন্য রক্ষা

বরিশাল টাইমস রিপোর্ট
৭:২৪ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৯

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীমকে বহনকারী এমভি সুন্দরবন ১০ লঞ্চকে মাঝনদীতে ধাক্কা দেয় অপর একটি লঞ্চ। এতে সুন্দরবন লঞ্চের ব্যাপক ক্ষতি সাধিত হলেও অল্পের জন্য রক্ষা পেয়েছেন প্রতিমন্ত্রীসহ ৯০০ যাত্রী। বুধবার গভীর রাতে মেঘনা নদীতে এই দুর্ঘটনা ঘটে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। বৃহস্পতিবার সকালে যাত্রীরা নিরাপদে বরিশাল বন্দরে এসে পৌছায়।

এর আগে বুধবার সন্ধ্যায় রাজধানীর সদরঘাট থেকে এমভি সুন্দরবন ১০ প্রতিমন্ত্রীসহ ৯০০ যাত্রীকে নিয়ে বরিশালের উদ্দেশে রওনা দেয়।

প্রতিমন্ত্রীর সাথে লঞ্চে থাকা বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মধু জানিয়েছেন- তাদেরকে বহনকারী লঞ্চটি মেঘনা নদীতে পড়লে পেছন থেকে বেপরোয়া গতিতে ছুটে আসা এমভি পারাবত ১১ নামে অপর একটি লঞ্চ ধাক্কা দেয়। এতে সুন্দরবন-১০’র নিচতলার ডেক ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। এসময় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়লেও কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক (টিআই) মো. কবির হোসেন বলেন, পারাবত-১১ লঞ্চটি দ্রুতগতির কারণে নিয়ন্ত্রণ হারিয়ে এ দুর্ঘটনা ঘটিয়েছে। এতে সুন্দরবন-১০ লঞ্চের ইঞ্চিনরুম সংলগ্ন ৫০ ফুট বডি দুমড়ে-মুচড়ে গেছে।

বরিশাল নদীবন্দর কর্মকর্তা আজমল হুদা মিঠু সরকার বরিশালটাইমসকে বলেন, এরই মধ্যে বন্দর কর্তৃপক্ষ, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নৌ পুলিশের কর্মকর্তারা ক্ষতিগ্রস্ত লঞ্চটি পরিদর্শন করেছেন। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি নেওয়া হয়েছে। এছাড়া লঞ্চ মালিকের পক্ষ থেকে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষকে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। সেখানে ১১ লাখ টাকার ক্ষতির বিষয়টি তুলে ধরা হয়।

এদিকে প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম এই ঘটনায় তদন্ত করে নৌ-পরিবহন অধিদপ্তরকে ব্যবস্থা গ্রহণ করতে বলেছেন।’

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

  Bangabandhu Countdown | Nextzen Limited

ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ‘আমাকে বাঁচান, ছেলেটা পিছু নিয়েছে তুলে নিয়ে যাবে’  মিজান ও বাছিরের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল  ভারতের এনআরসি নিয়ে যা বললেন প্রধানমন্ত্রী  প্রাথমিকে স্মার্টফোন পেলেই জব্দ!  ১ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ, ৪র্থ শ্রেণির ছাত্র আটক  পার্লারের আড়ালে জমজমাট দেহ ব্যবসা আটক ১১  পুলিশ কর্মীদের খুনের হুমকি দেওয়ার জের! সাড়ে ৪ বছর বাদে জেল হার্দিক প্যাটেলের  আগুনে পুড়ে প্রাণ গেলো মা-মেয়ের  খালেদা জিয়ার জামিন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ  প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের নিয়ে বড় সুখবর দিলেন : প্রধানমন্ত্রী