৪১ মিনিট আগের আপডেট বিকাল ১২:১২ ; শুক্রবার ; সেপ্টেম্বর ৩০, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

প্রথম শ্রেণির ঝালকাঠি পৌরসভায় দুর্ভোগে সুতালড়ির হাজারো মানুষ

বরিশাল টাইমস রিপোর্ট
৫:২৩ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৭

ঝালকাঠি পৌর শহরের সুতালড়ির হাজারো মানুষ নাগরিক সুবিধা থেকে বঞ্চিত। বছরের পর বছর ধরে এলাকার প্রধান সড়কটি খালে বিলিন হতে চলছে। রাস্তা না থাকায় ঝুঁকি নিয়ে সুখে-অসুখে হেঁটেই যোগাযোগ করতে হয় শিশু-বৃদ্ধ সবাইকে। বর্ধিত পৌর এলাকায় এখনও পৌছায়নি পানি সরবরাহ। তবে পৌর কর্তৃপক্ষ বলছে সমস্যা সমাধানে চেষ্টা চলছে।

এক যুগেরও বেশি সময় ধরে ঝালকাঠি পৌর শহরের ৩ নং ওয়ার্ডের সুতালড়ি এলাকার পাশের খালটিতে বিলিন হতে চলছে শহরে যোগাযোগের একমাত্র রাস্তাটি। দীর্ঘ এক কিলোমিটার সড়কে অর্ধেক অংশ কাঁচা। বাকি অর্ধেক অংশের কিছু খালে ভেঙে পড়েছে। অবশিষ্ট অংশও ভাঙতে চলেছে। খালের ওপারে ইটভাটার বর্জ ফেলায় ভাঙন তৈরি হয়েছে। তার ওপর ¯্রােতে সুতালড়ি অংশে বছরের পর বছর ধরে ভাঙ্গন লেগেই আছে। ফলে অনেক জায়গায় রাস্তার চিহ্নও বিলিন হয়ে গেছে।

প্রথম শ্রেনির পৌরসভা বাসিন্দা হয়েও ইউনিয়ন পর্যায়ের সুবিধা থেকেও বঞ্চিত এখান মানুষ। এদিকে দীর্ঘ দিন রাস্তা না থাকায় রোগীকে বহন কিংবা মালামাল আনা নেওয়ায় চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে বাসিন্দাদের। আসন্ন বর্ষা মৌসুমের ভোগান্তি কথা চিন্তা করে শংকিত হয়ে পড়েছে তারা। অপর দিকে এলাকায় বিদ্যুৎ সরবারাহের খুটিগুলো হেলে পড়ে তৈরি হয়েছে ঝুঁকি। আর এসব নিয়ে এলাকাবাসীর ক্ষোভের অন্ত নেই।

এব্যপারে ঝালকাঠি পৌরসভা কতৃপক্ষ জানিয়েছে রাস্তাটির সঙ্গে খাল থাকায় বিষয়টি পানি উন্নয়ন বোর্ডের আওতায়ও রয়েছে। আর তাই এতদিন পানি উন্নয়ন বোর্ড আর পৌরসভার সমন্বয় না হওয়ায় রাস্তা নির্মান কাজ আটকে থাকে। তবে সম্প্রতি জলবায়ু প্রকল্পের আওতায় রাস্তাটি নির্মানের জন্য পৌরসভার পক্ষ হতে মন্ত্রনালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। অনুমোদন হলে কাজ শুরু করা হবে।
প্রথম শ্রেণির ঝালকাঠি পৌর সভায় এমন নাগরিক দুর্ভোগে বিক্ষুব্ধ সবাই। রাস্তা নির্মান করে নাগরিক দুর্ভোগে কতৃপক্ষ দ্রুত পদক্ষেপ নেবে, সেটাই সবার দাবী।

ঝালকাঠির খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ঢাকা-বরিশাল রুটে বিমান সার্ভিস বন্ধের ষড়যন্ত্র!  বিয়ে বাড়ি থেকে ফেরার পথে মাইক্রোবাস-মোটরসাইকেলের সংঘর্ষে ২ যুবকের মৃত্যু  মা হয়ে লুকিয়ে রাখাটা নোংরামি: জ্যোতিকা জ্যোতি  ইডেনে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় পাল্টা মামলা  বরিশালে পলিথিন পুড়িয়ে জ্বালানি তেল উৎপাদন তরুণের  সমগ্র পটুয়াখালীর ভিতরে শ্রেষ্ঠ ইউএনও মহিউদ্দিন আল হেলাল!  শাকিব খান অনেক ভালো মনের মানুষ: অপু বিশ্বাস  বরিশাল ও পটুয়াখালীসহ ১৭ জেলায় ৬০ কি.মি বেগে ঝড়োহাওয়ার আশঙ্কা  তদন্তে গাফিলতি: এসআই বিভাসের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থার নির্দেশ  মঠবাড়িয়ায় প্রশ্নপত্র দিতে দেরি হওয়ায় ভাঙচুর চালিয়েছে পরীক্ষার্থীরা