৯ মিনিট আগের আপডেট বিকাল ৩:৪৩ ; সোমবার ; অক্টোবর ২৬, ২০২০
EN Download App
Youtube google+ twitter facebook
×

প্রধানমন্ত্রীপুত্রের কারিশমায় প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

বরিশাল টাইমস রিপোর্ট
৫:৩৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২০

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: পানিসম্পাদ প্রতিমন্ত্রী কর্নেল (অবসরপ্রাপ্ত) জাহিদ ফারুক শামীম এমপি বলেছেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনাপুত্র সজীব ওয়াজেদ জয়ের কারিশমায় প্রযুক্তিগত দিক থেকে এগিয়ে যাচ্ছে জাতির জনকের স্বপ্নের বাংলাদেশ। বঙ্গবন্ধুর প্রতিটি স্বপ্ন বাস্তবায়নে তার মেয়ে অঙ্গীকারবদ্ধ এবং একে একে প্রতিফলন দেখা যাচ্ছে। তাঁর দিক-নির্দেশনায় সজীব ওয়াজেদ জয় রাত-দিন দেশকে প্রযুক্তির রঙে রাঙিয়ে তুলছেন। যার ধারাবাহিকতায় আর কয়েক মাস পরে চালু হতে যাচ্ছে মোবাইল ফোনে ফাইভ জি। শনিবার (১৯ সেপ্টেম্বর) বরিশাল সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা পর্যায়ে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ২০২০’র সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন- ১০ বছর আগে স্বপ্নেও ভাবিনি অন্যান্য উন্নয়নশীল দেশের মত মহাকাশে বাংলাদেশ স্যাটেলাইট পাঠাবে। কিন্তু বঙ্গবন্ধু স্যাটেলাইট আমরা মহাকাশে পাঠিয়েছি। সেখান থেকে আজ আমাদের যে তথ্য পাঠানো হচ্ছে, তা দিয়ে বিভিন্ন মন্ত্রণালয় কাজ করছে, বিজ্ঞান-প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলো কাজ করছে। আর এ সবকিছুসহ তথ্যপ্রযুক্তিতে যে আমরা এগিয়ে যাচ্ছি এটা শুধুমাত্র সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই।

বরিশাল সদর আসনের এই সাংসদ বলেন- তথ্য ও বিজ্ঞানে যদি আমরা অগ্রসর না হতে পারি, পরিপূর্ণতা লাভ করতে না পারি, তাহলে আমাদের সরকারের যে স্বপ্ন সে লক্ষ্যে পৌঁছাতে পারবো না।

তরুণদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন- আজকের যারা তরুণ, তোমাদের বয়স কম, তবে মেধা রয়েছে। উন্নয়নশীল দেশে পৌঁছাতে হলে তোমাদের ওপর সরকার নির্ভরশীল। তোমরা তথ্য ও প্রযুক্তি নিয়ে যত ঘাটাঘাটি করবে তত জানতে পারবে। বাংলাদেশের মজবুত অর্থনৈতিক ভিত স্থাপিত করতে হলে তোমাদের প্রয়োজন হবে, কারণ ২০৪১ সালে হয়তো আমরা থাকবো না, তোমরাই সেই প্রজন্মে বিভিন্ন ক্ষেত্রে থাকবে। তোমাদের ওপর নির্ভর করবে এ দেশের উন্নতি, আবার তোমাদের দেখেই পরবর্তী প্রজন্ম জ্ঞান অর্জন করবে, লাভবান হবে।

বরিশালের জেলা প্রশাসক (ডিসি) এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মুনিবুর রহমান, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সিএসই বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রাহাত হোসেন ফয়সাল এবং বরিশাল সদর উপজেলার ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মো. মাহবুবুর রহমান মধু।

এছাড়াও উপস্থিত ছিলেন- বরিশাল মহানগর আওয়ামী লীগ নেতা মাহামুদুর রহমান খান মামুন।

বরিশালের খবর

আপনার মতামত লিখুন :

 

এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  স্কুলছাত্রীর শ্লীলতাহানি : শিক্ষকের বিরুদ্ধে মামলা  রাঙ্গাবালীতে ফেরী চালুর দাবিতে মানববন্ধন  পুলিশ হবে জনগণের আস্থার প্রতীক: বিএমপি কমিশনার  গৌরনদীতে ইউপি চেয়ারম্যানের অর্থায়নে ভাঙা রাস্তা মেরামত  বিপদে হাজী সেলিম, ফোন ধরছেন না কোনো আ’লীগ নেতা!  ঝালকাঠির বিষখালী নদীর চরে যুবকের লাশ  ২ পুরুষের সংসার করছেন নারী, রক্ষা পেতে স্বামীর আকুতি  বিমানবন্দরের বাথরুমে মিলল নবজাতক, ১৩ নারীকে নগ্ন করে পরীক্ষা!  গভীর রাতে যুবলীগ কর্মীকে মন্দিরে কুপিয়ে হত্যা  ফ্রান্সে বিশ্বনবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ভোলায় মানববন্ধন