২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

প্রধানমন্ত্রীর ২৫০০ টাকা সহায়তা তালিকায় মৃত ব্যক্তির নাম

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৪:২৯ অপরাহ্ণ, ১৮ জুন ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: প্রধানমন্ত্রী কর্তৃক দরিদ্রদের জন্য এককালীন ২৫০০ টাকা প্রদানের তালিকায় মৃত ব্যক্তির নামও অন্তর্ভুক্ত করা হয়েছে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার জিনোদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারদের বিরুদ্ধে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। সংশ্লিষ্টরা ঘটনার সত্যতা স্বীকার করছেন।
জানা যায়, উপজেলার জিনোদপুর ইউনিয়নে ৬০৭ জনের তৈরি করা প্রধানমন্ত্রীর ২৫০০ টাকা সহায়তা প্রদানের ওই তালিকাটিতে প্রবাসী, অবসরপ্রাাপ্ত সরকারি কর্মকর্তা, বিভিন্ন সরকারি ভাতাপ্রাপ্ত ব্যক্তি, চেয়ারম্যান-মেম্বারদের নিকট আত্মীয় ও অবস্থাশালী ব্যক্তির নাম অন্তর্ভুক্ত করা হয়েছে।

তালিকায় জিনোদপুরের ৭ নম্বর ওয়ার্ডে ৫৪৪ নম্বর ক্রমিকে মৃত এরশাদ মিয়া নামে একজন মৃত ব্যক্তির নামও অর্ন্তভূক্ত করা হয়েছে। এছাড়া তালিকায় ৩, ৪, ৫, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে ব্যাপক অনিয়ম ও অসঙ্গতি খুঁজে পাওয়া গেছে।
তালিকায় মৃত ব্যক্তির নাম অর্ন্তভূক্তির বিষয়ে ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার আবু হানিফ বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, মৃত এরশাদ মিয়া পরিচ্ছন্নতা কর্মী ছিলেন। কিছুদিন আগে তিনি মারা গেছেন। মূলত দরিদ্র হওয়ায় মানবিক কারণে তার নামটি তালিকায় দেয়া হয়েছে। সমস্যা হলে কেটে দেওয়া হবে।

তিনি আরও বলেন, বিত্তশালী, বিধবা কিংবা বয়স্কভাতাপ্রাপ্তরা তালিকায় স্থান পেয়েছে সংরক্ষিত আসনের মহিলা মেম্বারদের কারনে। এসব আমি জানি না।

জিনোদপুর ইউপি চেয়ারম্যান আবদুর রউফ বলেন, আমি মোট ৬০৭ জনের নাম মেম্বারদেরকে ওয়ার্ড-ভিত্তিক বণ্টন করে দিয়েছি। তবে সময় খুবই কম পাওয়ায় দ্রুত করতে গিয়ে কিছু ভুলত্রুটি হয়তো হয়েছে। এসব অবশ্যই শুধরে নেয়া হবে।
নবীনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম সাংবাদিকদের জানান, চেয়ারম্যান মেম্বারদের করা এসব তালিকা কেন্দ্রীয়ভাবে ব্যাপক যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। সুতরাং তালিকায় নিয়মের বাইরে কারও নাম উঠলেও নিশ্চিত থাকুন, একজনও মাননীয় প্রধানমন্ত্রীর সহায়তার টাকা পাবেন না।

5 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন