৫২ seconds আগের আপডেট সন্ধ্যা ৬:২৪ ; রবিবার ; মে ২৯, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

‘প্রধানমন্ত্রী সুন্দরবনের মৃত্যু পরোয়ানা জারি করেছেন’

বরিশাল টাইমস রিপোর্ট
৭:৫৬ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০১৬

বরিশাল: তেল-গ্যাস-বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মোহাম্মদ বলেছেন, যে প্রধানমন্ত্রী চ্যাম্পিয়ন অব দ্যা আর্থ পুরস্কার পেতে পারেন, সেই প্রধানমন্ত্রীর সুন্দরবন ধ্বংস করে পরিবেশ বিধ্বংসী পরিচিতি পাওয়ার দরকার কী। মঙ্গলবার বরিশাল অশ্বিনী কুমার হলে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সম্মেলনে অধ্যাপক আনু মোহাম্মদ এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে প্রশ্ন রেখে আনু মোহাম্মদ বলেন, ‘যিনি প্রকৃতি-বান্ধব হিসেবে এক হাতে পুরস্কার নেন, তিনি কী করে আরেক হাতে সুন্দরবনের মৃত্যু পরোয়ানা জারি করতে পারেন।’

আনু মোহাম্মদ আরও বলেন, ‘রামপালে বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করে সরকার বিএনপিকে আন্দোলনের সুযোগ করে দিয়েছে। সরকার যত দ্রুত বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ পরিকল্পনা থেকে দূরে সরে আসবে, ততই দেশ ও জনগণের মঙ্গল হবে।’ তিনি বলেন, ‘শুধু বাংলাদেশ নয়, ভারতের সাধারণ মানুষও সুন্দরবন রক্ষার আন্দোলনে সম্পৃক্ত।’ তিনি বিভিন্ন যুক্তি, তথ্য এবং ’ইউনেস্কো’ প্রতিবেদনের কথা তুলে ধরে রামপাল বিদ্যুৎকেন্দ্র বাতিলের দাবি জানান।

সম্মেলনের উদ্বোধন করেন তেল-গ্যাস-বিদ্যুৎ বন্দর রক্ষা কমিটি বরিশাল জেলা শাখার সদস্য সচিব রবীন্দ্রনাথ রায়। সম্মেলনের পর হয় আলোচনাসভা।

এতে আরও বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জামান রতন, ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সভাপতি ইমরান হাবিব রুম্মন, জেলা ছাত্রফ্রন্ট সভাপতি ডা. মনিষা চক্রবর্তী, জেলা বাসদের সংগঠক বদরুদ্দোজা সৈকত প্রমুখ।

বক্তারা বলেন, রামপালে বিদ্যুৎকেন্দ্র নির্মিত হলে বরিশাল ও খুলনা বিভাগের চার কোটি মানুষ ক্ষতিগ্রস্ত হবে। এ ছাড়া ওই এলাকার ৩৫ থেকে ৪০ লাখ মানুষ সরাসরি কর্মসংস্থান হারাবে।

খবর বিজ্ঞপ্তি, বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  মহিষের কিল্লা ভাঙচুর ২ রাখালসহ শতাধিক মহিষ নিখোঁজ  ‘বাসে ডাকাত পড়েছে বলে দৌড়ে পালিয়েছে চালক’  বাস চালক-হেলপার ছিলেন ঘুমের ঘোরে, দুর্ঘটনায় প্রাণ গেল ১০ জনের  বোনের জানাজায় যাওয়ার সময় বাস দুর্ঘটনায় ভাই নিহত  পুকুরে সাঁতার কাটতে গিয়ে প্রাণ গেলো পুলিশ কর্মকর্তার  বরিশালে ভয়াবহ বাস দুর্ঘটনা: তদন্তে বরিশাল জেলা প্রশাসনের কমিটি  মনপুরায় ব্যাংক এশিয়ার স্থান পরিবর্তন ও নতুন অফিস উদ্বোধন  বরিশালে বাস দুর্ঘটনা, ঘুমিয়ে ছিলেন চালক: ফায়ার সার্ভিস  মর্মান্তিক: বরিশালে বাস দুর্ঘটনায় ১০ জনের প্রাণহানি  ‘ক্ষমতাসীনরা পুলিশকে তাদের সম্পদ মনে করে’: সাবেক আইজিপি