১১ ঘণ্টা আগের আপডেট সকাল ১০:৫০ ; বৃহস্পতিবার ; ফেব্রুয়ারি ২২, ২০২৪
EN Download App
Youtube google+ twitter facebook
×

প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা

বরিশালটাইমস রিপোর্ট
১২:১৫ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০১৬

বরিশাল: সারাদেশের সাথে একযোগে বরিবার সকাল ১০টা থেকে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে।  এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষায়  ৩১৫ টি কলেজ থেকে ৬২ হাজার ৪’শ ৮৫ জন পরীক্ষার্থীর অংশ নিচ্ছে। বরিবার  সকাল দশটায় যথারীতি পরীক্ষা শুরু হয়েছে।
পরীক্ষা শুরুর পর সরকারী বরিশাল কলেজ কেন্দ্র পরিদর্শনে এসে শিক্ষা বোর্ডের  চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক বলেন, রিরূপ কোন রাজনৈতিক কর্মসূচি না থাকায় শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা হচ্ছে। এতে করে ফলাফল ভালো হবে বলে আশা করেন তিনি। এসময় আরো বলেন, প্রশ্নপত্র ফাঁস এমন কোন গুজবে পরীক্ষার্থীএবং অভিভাবকদের কান না দেয়ার আহবান করেন। প্রশ্নপত্র ফাঁসের গুজবকারীদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
উল্লেখ্য অংশ  নেয়া পরীক্ষার্থীদের মধ্যে ৩২ হাজার ৬৮০ জন ছাত্র এবং ২৯ হাজার ৮০৫ জন ছাত্রী রয়েছে। যার মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ৪৮ হাজার ২৫৮ জন, অনিয়মিত রয়েছে ১৩ হাজার ৯৭৭ জন, জিপিএ উন্নয়ন ২১৫ জন এবং প্রাইভেট পরীক্ষাথী রয়েছে ৩৫ জন। মানবিক বিভাগে পরীক্ষার্থীর সংখ্যা ৩১ হাজার ৮৮৬ জন, বিজ্ঞান বিভাগে ৯ হাজার ৫৭৩ জন এবং বানিজ্য বিভাগ থেকে ২১ হাজার ২৬ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।
এরমধ্যে বরিশাল জেলায় ৩৯ টি কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ২২ হাজার ৫০৪ জন, ঝালকাঠি জেলায় ১১ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৫ হাজার ১৯৮ জন, পিরোজপুর জেলায় ১৬ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ৮ হাজার ৬০৮ জন, বরগুনা জেলায় ১১ টি কেন্দ্রে থেকে অংশ নিচ্ছে ৬ হাজার ৬৩৭ জন পরীক্ষার্থী, পটুয়াখালী জেলায় ১৮ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১১ হাজার ৪১৯ জন এবং ভোলা জেলায় ১৪ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ৮ হাজার ১১৯ জন।

টাইমস স্পেশাল, বরিশালের খবর

আপনার ত লিখুন :

 

ই বিের ও সা
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: barishaltimes@gmail.com, bslhasib@gmail.com
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশালসহ বেশকিছু অঞ্চলে বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস  হাত-পা না নেড়ে ঘণ্টার পর ঘণ্টা পানিতে ভেসে থাকেন ষাটোর্ধ্ব জিতন মিয়া!  দুই মেয়েকে বিষ খাইয়ে প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা  পিরোজপুরে শ্বশুরকে দাফন করতে গিয়ে জামাতার মৃত্যু  পাথরঘাটায় পারিবারিক কলহে গৃহবধূর আত্মহত্যা  পতাকা উত্তোলন করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু  মঠবাড়িয়ায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন  মাতৃভাষা দিবসের র‌্যালিতে ইংরেজি ব্যানার, বরিশালে তোলপাড়  দেশকে এগিয়ে নেব, এটিই প্রতিজ্ঞা: প্রধানমন্ত্রী  নাজিরপুরে অটো রিক্সার ধাক্কায় কৃষকের মৃত্যু; আহত ২