১১ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:১০ ; বৃহস্পতিবার ; আগস্ট ১৮, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা

বরিশাল টাইমস রিপোর্ট
১২:১৫ অপরাহ্ণ, এপ্রিল ৩, ২০১৬

বরিশাল: সারাদেশের সাথে একযোগে বরিবার সকাল ১০টা থেকে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে।  এবার উচ্চ মাধ্যমিক পরীক্ষায়  ৩১৫ টি কলেজ থেকে ৬২ হাজার ৪’শ ৮৫ জন পরীক্ষার্থীর অংশ নিচ্ছে। বরিবার  সকাল দশটায় যথারীতি পরীক্ষা শুরু হয়েছে।
পরীক্ষা শুরুর পর সরকারী বরিশাল কলেজ কেন্দ্র পরিদর্শনে এসে শিক্ষা বোর্ডের  চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক বলেন, রিরূপ কোন রাজনৈতিক কর্মসূচি না থাকায় শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা হচ্ছে। এতে করে ফলাফল ভালো হবে বলে আশা করেন তিনি। এসময় আরো বলেন, প্রশ্নপত্র ফাঁস এমন কোন গুজবে পরীক্ষার্থীএবং অভিভাবকদের কান না দেয়ার আহবান করেন। প্রশ্নপত্র ফাঁসের গুজবকারীদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
উল্লেখ্য অংশ  নেয়া পরীক্ষার্থীদের মধ্যে ৩২ হাজার ৬৮০ জন ছাত্র এবং ২৯ হাজার ৮০৫ জন ছাত্রী রয়েছে। যার মধ্যে নিয়মিত পরীক্ষার্থী ৪৮ হাজার ২৫৮ জন, অনিয়মিত রয়েছে ১৩ হাজার ৯৭৭ জন, জিপিএ উন্নয়ন ২১৫ জন এবং প্রাইভেট পরীক্ষাথী রয়েছে ৩৫ জন। মানবিক বিভাগে পরীক্ষার্থীর সংখ্যা ৩১ হাজার ৮৮৬ জন, বিজ্ঞান বিভাগে ৯ হাজার ৫৭৩ জন এবং বানিজ্য বিভাগ থেকে ২১ হাজার ২৬ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।
এরমধ্যে বরিশাল জেলায় ৩৯ টি কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ২২ হাজার ৫০৪ জন, ঝালকাঠি জেলায় ১১ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ৫ হাজার ১৯৮ জন, পিরোজপুর জেলায় ১৬ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ৮ হাজার ৬০৮ জন, বরগুনা জেলায় ১১ টি কেন্দ্রে থেকে অংশ নিচ্ছে ৬ হাজার ৬৩৭ জন পরীক্ষার্থী, পটুয়াখালী জেলায় ১৮ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ১১ হাজার ৪১৯ জন এবং ভোলা জেলায় ১৪ টি কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা হচ্ছে ৮ হাজার ১১৯ জন।

টাইমস স্পেশাল, বরিশালের খবর

 

আপনার মতামত লিখুন :

 
এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ভিডিও ফুটেজ দেখে আগ্রাসী পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা: বরিশাল ডিআইজি  বাউফলে চাঁদার দাবিতে সিনেমা হল দখলে রাখার অভিযোগ  বরিশাল মেডিকেল কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ  কুয়াকাটায় খাবার হোটেল রেস্তোরাঁ মালিকদের ধর্মঘট: পর্যটকদের দুর্ভোগ  লালমোহনে বিনামূল্যে শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয়  বরগুনায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে কোপাল ছাত্রলীগ নেতাকর্মীরা  সরকার জঙ্গীবাদ ও তাদের সকল কার্যক্রম সমূলে উৎখাত করেছেন: এমপি শাওন  বরগুনার সেই এএসপিকে চট্টগ্রামে বদলি: আরও ৫ পুলিশ সদস্য ক্লোজড  বরগুনা ছাত্রলীগের নতুন কমিটিকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা  বাউফলে অবৈধ বালু উত্তোলনের অভিযোগে ইউপি সদস্যকে জরিমানা