১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার

‘ফরচুন সু ‘ কারখানায় আন্দোলনরত শ্রমিকদের গুলিবর্ষণ, জড়িতদের শাস্তি দাবি

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:৫৭ অপরাহ্ণ, ২৪ মে ২০২৪

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:: বরিশাল বিসিক নগরীর ফরচুন সুজ কারখানায় বকেয়া বেতনের দাবিতে আন্দোলনকারী শ্রমিকদের ওপর গুলি চালানোর প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ হয়েছে। শুক্রবার (২৪ মে) নগরীর অশ্বিনীকুমার হলের সামনে গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল বরিশাল জেলা শাখার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। ওই ঘটনায় সংগঠনটির পক্ষ থেকে গুলিবিদ্ধ চার শ্রমিকের সুচিকিৎসা ও গুলিবর্ষণের ঘটনায় জড়িতদের শাস্তির দাবি করা হয়েছে।

সমাবেশে বক্তারা বলেন, ২ মাস ধরে বেতন না পাওয়া ফরচুন সুজ কারখানার শ্রমিকেরা যখন তাদের পাওনা মজুরির দাবিতে আন্দোলনে নেমেছিলেন, তখন মালিকপক্ষ শ্রমিকদের আন্দোলন থেকে সরিয়ে দিতে আনসার দিয়ে হামলা চালিয়েছে। একপর্যায়ে শ্রমিকদের ওপর গুলি চালিয়ে চারজনকে গুলিবিদ্ধ করা হয়। ফরচুন সুজে শ্রমিক নিপীড়নের সুষ্ঠু বিচার এবং শ্রমিকদের বকেয়া পাওনা বুঝিয়ে দেওয়ার দাবি জানানো হয়েছে। এর ব্যতিক্রম হলে আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে বরিশালের ছাত্রসমাজও আওয়াজ তোলার হুঁশিয়ারি দেয়।

গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুজয় শুভ বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন। জেলা সংগঠক সুজাতা রহমান এতে সঞ্চালনা করেন।

সমাবেশে বক্তব্য দেন ট্রেড ইউনিয়ন কেন্দ্র বরিশাল জেলা সভাপতি এ কে আজাদ, করাতকল শ্রমিক ইউনিয়ন জেলা সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল বরিশাল বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক সিবাত আহমেদ, সদস্য ভূমিকা সরকার, এডিসন বৈদ্য ও ব্রজমোহন (বিএম) কলেজ শাখার যুগ্ম আহ্বায়ক তন্ময় মিত্র, বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সিরাজুল ইসলাম প্রমুখ।

বৃহস্পতিবার বিকেলে ফরচুন সুজ কোম্পানিতে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভে গুলিবর্ষণ করে আনসার কর্মীরা। এতে চার শ্রমিক আহত হয়ে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

129 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন