৭ ঘণ্টা আগের আপডেট সকাল ৮:৪৯ ; সোমবার ; জুন ২৭, ২০২২
EN Download App
Youtube google+ twitter facebook
×

ফাইনালে বরিশালের সঙ্গী কে হচ্ছে কুমিল্লা না চট্টগ্রাম

বরিশাল টাইমস রিপোর্ট
৯:৪৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২২

ফাইনালে বরিশালের সঙ্গী কে হচ্ছে কুমিল্লা না চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক, বরিশাল :: দুর্দান্ত দাপটে বিপিএলের ফাইনালে উঠেছে ফরচুন বরিশাল। তবে শিরোপা নির্ধারণী ফাইনালে প্রতিপক্ষের জন্য বরিশালকে অপেক্ষা করতে হচ্ছে বুধবার।

বুধবার সন্ধ্যা সাড়ে ৫টায় দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মিরপুরে মুখোমুখি হচ্ছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এই ম্যাচে বিজয়ী দলের সাথেই ফাইনালে শিরোপার জন্য লড়বে সাকিব বাহিনী।

রাউন্ড রবিন লিগ পর্বে কুমিল্লা ছিলো বেশ দুরন্ত। ১০ ম্যাচের মধ্যে জিতেছিল ৬টিতে। তিনটিতে হার। এক ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থেকে নিশ্চিত করে প্রথম কোয়ালিফায়ার। এখানে জিতলেই মিলতো ফাইনালের টিকিট। কিন্তু ফরচুন বরিশালের সঙ্গে লো স্কোরিং ম্যাচেও পারেনি দলটি। হারতে হয় ১০ রানের ব্যবধানে।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে বরিশাল করেছিল ৮ উইকেটে ১৪৩ রান। সর্বোচ্চ ৪৪ রান আসে তরুণ মুনিমের ব্যাটে। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান করেন গেইল। সহজ এই লক্ষ্য স্পর্শ করতে পারেনি তারকা সমৃদ্ধ কুমিল্লা। অথচ উদ্বোধনী জুটিতেই লিটন ও জয় তুলেছিল ৬২ রান। কিন্তু এই ধারাবাহিকতা থাকেনি পরে। ২০ ওভারে দলটি তুলতে পারে মাত্র সাত উইকেটে ১৩৩ রান।

অন্যদিকে ফাইনালে চোখ করে আছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সও। এই দলটির দ্বিতীয় কোয়ালিফায়ারে উঠে আসার রাস্তাটা ছিল বেশ চ্যালেঞ্জিং। কিন্তু তারুণ্য নির্ভর দল নিয়েও চমক দেখায় আফিফ শিবির।

রাউন্ড রবিন লিগ পর্বের শেষ ম্যাচে চট্টগ্রাম হারায় সিলেটকে। এই ম্যাচে হারলে প্লে অফের আগেই বাদ পড়ত চট্টগ্রাম। কিন্তু রোমাঞ্চকর ম্যাচ জিতে এলিমিনেটর পর্বে নাম লেখায় দলটি।
এলিমিনেটর পর্বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের প্রতিপক্ষ ছিল মুশফিকের খুলনা টাইগার্স। যে ম্যাচটিতে দেখা মেলে হাড্ডাহাড্ডি লড়াই।

আগে ব্যাট করতে নেমে ওয়ালটনের ঝড়ো ব্যাটিংয়ে ৫ উইকেটে ১৮৯ রান করে চট্টগ্রাম। মাত্র ৪৪ বলে ৮৯ রানের অপরাজিত ইনিংস খেলেন ওয়েস্ট ইন্ডিজের ওয়ালটন।

জবাবটা ভালোই দিয়েছিল খুলনা। কিন্তু শেষের দিকে বল-রানের সমীকরণটা মেলাতে পারেনি। ২০ ওভারে দলটি শেষ পর্যন্ত তোলে ৫ উইকেটে ১৮২ রান। সাত রানের রোমাঞ্চকর জয়ে প্লে অফ নিশ্চিত হয় চট্টগ্রামের।

ব্যাট হাতে শুরু থেকে শেষ পর্যন্ত খুলনার হয়ে লড়াই করেছিলেন ওপেনার আন্দ্রে ফ্লেচার। খেলেন ৫৮ বলে ৮০ রানের অপরাজিত ইনিংস। মিডল অর্ডারে অধিনায়ক মুশফিকুর রহীমের ২৯ বলে ৪৩ রান জয়ের আশা জাগিয়েছিল। এর সঙ্গে ইয়াসিরের ঝড়ো ব্যাটিং ছিল দেখার মতো। কিন্তু শেষ হাসি হাসে চট্টগ্রামই।

বেশ লড়াই করে দ্বিতীয় কোয়ালিফায়ারে আসা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের চোখ ফাইনালে। অন্যদিকে কুমিল্লা ভিক্টোরিয়ান্সও ঘুরে দাড়াতে বদ্ধপরিকর। চট্টগ্রামের বিরুদ্ধে রাউন্ড রবিন লিগের ফর্ম আত্মবিশ্বাসী করে তুলছে কুমিল্লাকে। লিগ পর্বের দুটি ম্যাচেই কুমিল্লার কাছে হেরেছিল চট্টগ্রাম। প্রথম ম্যাচে চট্টগ্রাম পর্বে আগে ব্যাট করতে নেমে করেছিল ৩ উইকেটে ১৮৩ রান। জবাবে চট্টগ্রাম গুটিয়ে গিয়েছিলো ১৭.৩ ওভারে ১৩১ রানে। ৫২ রানে জিতেছিল কুমিল্লা। দ্বিতীয় ম্যাচেও দাপটে জেতে কুমিল্লা।

দ্বিতীয় কোয়ালিফায়ারে চট্টগ্রামের সামনে প্রতিশোধের মিশন। লিগ পর্বের দুই হারের শোধ তুলে ফাইনালে যেতে মরিয়া আফিফ শিবির। অন্যদিকে ফাইনাল খেলতে মরিয়া কুমিল্লাও। শেষ পর্যন্ত কোন দল নিশ্চিত করবে ফাইনাল, তা বুঝা যাবে আগামীকালই।

খেলাধুলার খবর

 

আপনার মতামত লিখুন :

 
ভারপ্রাপ্ত-সম্পাদকঃ শাকিব বিপ্লব
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮ | বরিশালটাইমস.কম
বরিশালটাইমস মিডিয়া লিমিটেডের একটি প্রতিষ্ঠান।
ইসরাফিল ভিলা (তৃতীয় তলা), ফলপট্টি রোড, বরিশাল ৮২০০।
ফোন: +৮৮০২৪৭৮৮৩০৫৪৫, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  বরিশাল-ঢাকা নৌরুট: পদ্মাসেতু চালুর প্রথম দিনেই কমে গেছে লঞ্চযাত্রী  পদ্মাসেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত সেই ২ যুবকের মৃত্যু  পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত ২  সোমবার ভোর থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ  ঝালকাঠি/ মা-বাবার সামনে নদীতে পড়ে শিশু নিখোঁজ  বিআরটিসি বাসের ধাক্কায় ভাঙল পদ্মা সেতুর টোল প্লাজার দুটি ব্যারিয়ার  প্রথম ৮ ঘণ্টায় পদ্মা সেতুতে ৮২ লাখ ১৯ হাজার টাকা টোল আদায়  বরিশাল থেকে পদ্মাসেতু হয়ে সাড়ে ৩ ঘণ্টায় রাজধানীতে  আগামীকাল থেকে পদ্মা সেতুতে নেমে ছবি তুললেই জরিমানা  তজুমদ্দিনে ৫০ পিস ইয়াবাসহ ব্যবসায়ী গ্রেপ্তার