১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার

ফেনীর সিভিল সার্জন করোনাভাইরাসে আক্রান্ত

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ০৬:২১ অপরাহ্ণ, ১২ জুন ২০২০

বার্তা পরিবেশক, অনলাইন :: ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শুক্রবার (১২ জুন) সকালে নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের নমুনা পরীক্ষাগার থেকে সিভিল সার্জনের করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত করা হয়।
জেলা করোনা নিয়ন্ত্রণকক্ষের সমন্বয়ক ডা. শরফুদ্দিন মাহমুদ বলেন, ফেনীর ছয় উপজেলায় এ পর্যন্ত ৩৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৯১ জন। মারা গেছেন নয়জন। বর্তমানে হোম আইসোলেশন ও করোনা ডেডিকেটেড হাসপাতালের আইসোলেশনে আছেন ২৭২ জন।
তিনি আরও বলেন, এখন পর্যন্ত ফেনীতে করোনা উপসর্গে আক্রান্ত তিন হাজার ৩০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশান্স ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালীর আবদুল মালেক উকিল মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়েছে। এর বিপরীতে পরীক্ষাগার থেকে দুই হাজার ২৫২ জনের ফলাফলে ৩৭২ জনের করোনা সংক্রমণ নিশ্চিত হওয়া গেছে। এখন পর্যন্ত ৭৭৮টি নমুনার ফলাফল অপেক্ষমান রয়েছে।
এদিকে জেলা প্রশাসন জানায়, ফেনীর আট এলাকায় শুক্রবার ভোর থেকে লকডাউন কার্যকর করা হয়েছে। লকডাউন কার্যকর এলাকায় প্রবেশ-বাইর ঠেকাতে রাস্তার বিভিন্ন মোড়ে বাঁশ লাগিয়ে চলাচল বন্ধ রাখা হয়েছে।
ফেনীর লকডাউনকৃত এলাকাগুলো হলো- ফেনী পৌরসভার ডাক্তার পাড়া, রামপুর ও শান্তি কোম্পানি সড়ক, দাগনভূঞা পৌরসভা ও ছাগলনাইয়া পৌরসভা, দাগনভূঞা উপজেলার ইয়াকুবপুর ইউনিয়ন, পূর্ব চন্দ্রপুর ইউনিয়ন ও রাজাপুর ইউনিয়ন।
জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, ফেনীর সিভিল সার্জন ডা. সাজ্জাদ হোসেন সদর উপজেলার লেমুয়া ইউনিয়নের বাসিন্দা। তিনি বর্তমানে সরকারি বাসভবনে হোম আইসোলেশনে রয়েছেন। তার কোনো উপসর্গ নেই। তার পরিবর্তে দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবাইয়াত বিন করিমকে ভারপ্রাপ্ত সিভিল সার্জনের দায়িত্ব দেয়া হয়েছে।

9 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন