১১ মিনিট আগের আপডেট সন্ধ্যা ৭:৪১ ; বুধবার ; অক্টোবর ২৩, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

ফের উত্তপ্ত কাশ্মীর, চলছে গোলাগুলি

বরিশাল টাইমস রিপোর্ট
৮:২০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৮, ২০১৯

ফের উত্তপ্ত হয়ে উঠেছে কাশ্মীর। জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে ইমরান খানের বক্তব্যের পর দিন জম্মু-কাশ্মীরের অন্তত দুই জায়গায় বন্দুকযুদ্ধ ও অপর এক স্থানে গোলাগুলির ঘটনা ঘটেছে।

এতে অন্তত দুই-তিনজনের প্রাণহানি ঘটেছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, জম্মু-কাশ্মীরের শ্রীনগর মহাসড়কে একটি যাত্রীবাহী চলন্ত বাসকে থামানোর চেষ্টা করেছে ২-৩ জনের একটি সন্ত্রাসী দল। শ্রীনগর মহাসড়কের রামবান জেলার বাটোটের কাছে বাস থামানোর এই চেষ্টার পর সেখানে আইনশৃঙ্খলাবাহিনীর সঙ্গে এখনো গোলাগুলি চলছে।

একজন প্রত্যক্ষদর্শী বলেন, আমি দুটি বিস্ফোরণ শুনেছি।

এলাকায় নাগাড়ে বৃষ্টিপাত চলায় জঙ্গিদের খোঁজে তল্লাশি অভিযানকে আরো জটিল করে তুলেছে। সূত্র জানিয়েছে, দু’জন জঙ্গি একটি বাড়িতে ঢুকে সেটাকে কব্জা করে ফেলেছে। বাড়িতে প্রবেশের আগে তারা নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গুলিও চালায়।

নিরাপত্তা বাহিনী জঙ্গিদের কব্জায় থাকা বাড়িটিকে ক্ষতি থেকে বাঁচতে চরম সতর্কতার সঙ্গে অগ্রসর হচ্ছে।

দ্বিতীয় ঘটনাটি ঘটেছে নিয়ন্ত্রণ রেখার (এলওসি) কাছে গেন্ডারবলে। সেখানে জঙ্গি হানা রুখে দেয় সুরক্ষা বাহিনী। ভারতীয় সেনাদের গুলিতে দু’তিন জন জঙ্গি মারা গেছে বলে জানা গেছে।

সূত্র জানায়, গেন্ডারবল এলওসির খুব কাছাকাছি হওয়ায় সেখান দিয়েই ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে জঙ্গিরা। সেনাবাহিনী বা পুলিশ এ বিষয়ে এখনও বিস্তারিত জানাতে পারেনি।

তৃতীয় ঘটনাটি ঘটেছে শ্রীনগরে। জানা গেছে, সেখানে জঙ্গিরা একটি জনবহুল এলাকার আশেপাশে একটি গ্রেনেড ছোঁড়ে। ওই গ্রেনেড হামলায় কেউ আহত হয়নি। সূত্র জানায়, এলাকায় নিষেধাজ্ঞা জারি থাকায় রাস্তায় খুব কম লোক ছিল। তাই বড় কোনও ক্ষয়ক্ষতির হাত থেকে নিস্তার পাওয়া গেছে।

ভারতের প্রতিরক্ষাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল দেবেন্দর আনন্দ হিন্দুস্তান টাইমসকে বলেন, বাটোটে এখনো গোলাগুলি চলছে। সেখানে অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলাবাহিনী। সন্দেহভাজন সন্ত্রাসীরা একটি বাড়িতে ঢুকে জিম্মিদশা তৈরি করেছে। তবে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা ওই বাড়ি চারদিক থেকে ঘিরে রেখেছে। নিরাপত্তাবাহিনীর অতিরিক্ত সদস্য সেখানে মোতায়েন করা হয়েছে। দুপুর ১টার দিকে তিন সন্ত্রাসীর একটি দল ওই বাড়িতে প্রবেশ করে প্রবণী এক ব্যক্তিকে জিম্মি করেছে।

এদিকে শুক্রবার জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনে বিশ্ব নেতাদের সতর্ক করে দিয়ে ইমরান খান বলেছেন, কাশ্মীরে যে দমন-পীড়ন চলছে, সেটি অব্যাহত থাকলে প্রতিবেশি দেশটির সঙ্গে পারমাণবিক যুদ্ধও বেধে যেতে পারে। আর এই যুদ্ধ শুরু হলে এটি শুধু দুটি দেশের মাঝে সীমিত থাকবে না।

আন্তর্জাতিক খবর

আপনার মতামত লিখুন :

প্রধান সম্পাদক: শাহীন হাসান
সম্পাদক : শাকিব বিপ্লব
শহর সম্পাদক: আক্তার হোসেন
সহকারি সম্পাদক: মো. মুরাদ হোসেন
নির্বাহী সম্পাদক : মো. শামীম
বার্তা সম্পাদক : হাসিবুল ইসলাম
প্রকাশক : তারিকুল ইসলাম


ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৭১৬-২৭৭৪৯৫
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  ভোলার এমপি চৌধুরী শাওনসহ ২২ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা  বরিশালে ২৯ জেলের জেল জরিমানা  দিনে সাত ঘণ্টার বেশি কাজ করেন? টাকের ঝুঁকিতে আছেন  প্রথম নারী সভাপতি হিসেবে ইতিহাসের অপেক্ষায় মৌসুমী  পিরোজপুরে শিশুকে ধর্ষণ করল শিশু!  পাথরঘাটায় কলেজছাত্রী হত্যায় বিএনপির সাবেক নেতার যাবজ্জীবন  ভোলায় মুসুল্লি নিহতের প্রতিবাদে ব‌রিশা‌লে বিএনপির বি‌ক্ষোভ  গণধর্ষণের পর যৌনাঙ্গে ছুরিকাঘাত ও শ্বাসরোধে হত্যা  ইংল্যান্ডে কন্টেইনারের ভেতর থেকে ৩৯ মরদেহ উদ্ধার  স্ত্রী-সন্তানসহ সেনা সদস্য নিখোঁজ