২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার

বকেয়া বেতনের দাবিতে ফের বিসিসিতে শ্রমিক আন্দোলন

বরিশাল টাইমস রিপোর্ট

প্রকাশিত: ১০:২৫ অপরাহ্ণ, ১৮ জুন ২০১৭

বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) শ্রমিকরা ফের বকেয়া বেতনের দাবিতে আন্দোলন শুরু করেছে। রোববার (১৮ জুন) বেলা ১২টা থেকে দেড়টা পর্যন্ত নগর ভবনের দ্বিতীয় তলায় মেয়র’র কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছে। এসময় তারা কিছু সময় মেয়রকে তার কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন। পরে দুই মাসের বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

এর আগে চলতি বছরের মার্চ মাসে একই দাবিতে আন্দোলন করেছিল শ্রমিকরা। ওই সময় তারা নগরীর ময়লা অপসারণ বন্ধ রেখেছিল বেশ কয়েকদিন।

বরিশাল সিটি করপোরেশনের দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারী শ্রমিক লীগ বিসিসি শাখার সভাপতি শানু জমাদ্দার বরিশালটাইসমকে বলেন, বরিশাল সিটি করপোরেশনে দেড় হাজারের বেশি দৈনিক মজুরি ভিত্তিক শ্রমিক-কর্মচারী রয়েছেন। তারা গত ২ মাস ধরে বেতন পাচ্ছেন না। চলতি মাস শেষ হলে বকেয়া মাসের সংখ্যা দাঁড়াবে ৩ মাসে। এরই মধ্যে ঈদও ঘনিয়ে আসছে। কিন্তু বেতন ভাতা না পেয়ে স্ত্রী-সন্তানদের ঈদের পোশাকতো দূরের কথা সেমাইয়ের ব্যবস্থাও করতে পরিনি এখনো।

আর তাই আগামী ২৭ রমজানের মধ্যে দুই মাসের বকেয়া বেগম এবং ঈদ বোনাসের জন্য রোববার বেলা ১২টা থেকে আন্দোলন শুরু করেন তারা। এ বিষয়ে বরিশাল সিটি করপোরেশনের মেয়র মো. আহসান হাবিব কামাল বলেন- ফান্ডে টাকা না থাকায় বেতন পরিশোধে সমস্যা হচ্ছে। তারপর ঈদকে সামনে রেখে শ্রমিক-কর্মচারীদের মুখের দিকে তাকিয়ে হলেও তাদের জন্য ব্যবস্থা করা হবে।

আর তাই বিভিন্ন ফান্ড এবং ঠিকাদারদের কাছে থেকে ধার নিয়ে আপাতত বিসিসি’র শ্রমিক কর্মচারীদের দুই মাসের বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দেন মেয়র।”

11 বার নিউজটি শেয়ার হয়েছে
  • ফেইসবুক শেয়ার করুন