২ মিনিট আগের আপডেট রাত ৯:৫০ ; রবিবার ; ডিসেম্বর ১৫, ২০১৯
EN Download App
Youtube google+ twitter facebook
×

সাংবাদিক জহিরের বিরুদ্ধে পুলিশের মিথ্যা মামলা

ষ্পেশাল করেসপন্ডেন্ট
১১:১৩ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৯

সংবাদ প্রকাশের জের ধরে বরিশালের উজিরপুর মডেল থানা পুলিশের ওসি শিশির কুমার পালের বিরুদ্ধে আবারও স্থানীয় সাংবাদিক জহির খানকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ পাওয়া গেছে।

হয়রানির শিকার সাংবাদিক জহির উজিরপুর পৌর এলাকার বাসিন্দা। তিনি বেসরকারি আনন্দ টেলিভিশন ও জাতীয় দৈনিক আমার সংবাদ পত্রিকার উপজেলা প্রতিনিধি এবং উজিরপুর রিপোর্টার্স ইউনিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।

উপজেলার এই তরুন সাহসী সংবাদকর্মীর বিরুদ্ধে পুলিশের দায়েরকৃত মিথ্যা মামলার ঘটনায় স্থানীয় সাংবাদিকসহ বিভিন্ন মহলে সমালোচনার ঝড় উঠেছে।

জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে উপজেলার শিকারপুর বন্দর এলাকার ব্যবসায়ী শাকিল মাহমুদ আউয়াল ও বাচ্চুর মধ্যে গত ১১ এবং ১৯ মে পৃথকভাবে দুই দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। সেই ঘটনায় ওই দুই ব্যবসায়ী পরস্পরকে এবং তাদের স্বজনদের দায়ী করে সংশ্লিষ্ট থানায় পাল্টাপাল্টি অভিযোগ দায়ের করেন।

এরপরও উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজের প্রেক্ষিতে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে গত ২৬ মে উজিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) বশির বাদী হয়ে থানায় ১০৭ ধারায় একটি প্রসিকিউশন দায়ের করেন। যাহার নং- ৩০।

ওই প্রসিকিউশনে শিকারপুর বন্দরের ব্যবসায়ী পূর্ব মুন্ডপাশা গ্রামের বাসিন্দা শাকিল মাহমুদ আউয়াল, তার ভাই নাসির খান এবং ব্যবসায়ী শাকিল মাহমুদ বাচ্চু বেপারী, তার ভাই জুয়েল, লিটন অভিযুক্ত করা হয়। একই সাথে ওই প্রসিকিউশনে রহস্যজনক কারনে সাংবাদিক জহির খানকে অভিযুক্ত করা হয়েছে। থানা পুলিশ এতোদিন গোপন রাখলেও গত ১৬ জুলাই সাংবাদিক জহিরসহ অন্যান্য আসামীদের প্রতি আদালতের সমনের নোটিশ পৌছানো হলে বিষয়টি প্রকাশ পায়।

সাংবাদিক জহির খান অভিযোগ করে বলেন, উজিরপুর থানায় ওসি শিশির কুমার পাল যোগদানের পর থেকেই একের পর এক বিতর্কিত কর্মকান্ড আর অনিয়ম-দূর্নীতি করে আসছে। ওসি শিশিরের এসব বিতর্কিত কর্মকান্ড ও আইনশৃঙ্খলার অবনতি সংক্রান্ত বিষয়ে সাংবাদিক জহির তার কর্মরত জাতীয় দৈনিক আমার সংবাদ পত্রিকায় একাধিকবার সংবাদ প্রকাশ করেন।

এতে ক্ষিপ্ত হয়ে ওসি শিশির সাংবাদিক জহির খানকে হয়রানি করতেই এ প্রসিকিউশনে অভিযুক্ত করে। সাংবাদিক জহির আরও জানান, যে ঘটনায় তাকে প্রসিকিউশনে অভিযুক্ত করা হয়েছে সে ঘটনার সাথে তিনি কোনোভাবেই সম্পৃক্ত নয়। তাছাড়া ঘটনাটি শিকারপুর ইউনিয়নের পূর্ব মুন্ডপাশা গ্রামে আর সে (জহির) পৌর এলাকার বাসিন্দা।

এদিকে সাংবাদিককে প্রসিকিউশনে অভিযুক্ত করার বিষয়টি জানতে চাইলে বাদী এসআই বশির ওকপটে সংবাদকর্মীদের কাছে স্বীকার করেন, ‘ওই দুই ব্যবসায়ীর মধ্যে সংঘর্ষ কিংবা তাদের দায়েরকৃত অভিযোগের সাথে সাংবাদিক জহির কোনো প্রকার সম্পৃক্ত নয়। তবে কেন সাংবাদিককে অভিযুক্ত করা হলো তা জানতে চাইলে ওসি সাহেবের সাথে যোগাযোগ করেন বলে ফোনটি কেটে দেন।’

এ ব্যাপারে ব্যবসায়ি শাকিল মাহমুদ আউয়াল সাংবাদিকদের জানান, ‘সাংবাদিক জহির খান কোনো ভাবেই তাদের সাথে কোনো বিরোধে সম্পৃক্ত নয়। তবে কি কারনে পুলিশ সাংবাদিক জহিরকে তাদের বিরুদ্ধে দায়েরকৃত প্রসিকিউশনে অভিযুক্ত করেছে সেটা তিনি জানেন না।’

উল্লেখ্য, উজিরপুর থানার ওসি শিশির কুমার পালের বিরুদ্ধে মাদক সম্পৃক্ততাসহ বিভিন্ন অপকর্মের সংবাদ প্রকাশ করায় সাংবাদিক জহির খানকে এরআগেও দু’টি ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেছিলো ওসি শিশির।

বরিশালের খবর, বিভাগের খবর

আপনার মতামত লিখুন :


এই বিভাগের অারও সংবাদ
ভারপ্রাপ্ত সম্পাদক : শাকিব বিপ্লব
ঠিকানা: শাহ মার্কেট (তৃতীয় তলা),
৩৫ হেমায়েত উদ্দিন (গির্জা মহল্লা) সড়ক, বরিশাল ৮২০০।
ফোন: ০৪৩১-৬৪৮০৭, মোবাইল: ০১৮৭৬৮৩৪৭৫৪
ই-মেইল: [email protected], [email protected]
© কপিরাইট বরিশালটাইমস ২০১২-২০১৮
টপ
  শেখ হাসিনা আমাদের কাছে মহামানবী: শ ম রেজাউল  ভারতে ‘অবৈধ বাংলাদেশি’: তালিকা চাইবে বাংলাদেশ  দিল্লিতে রণক্ষেত্র, জনতা-পুলিশ খণ্ডযুদ্ধ, পর পর বাসে আগুন  ফেসবুকে পরিচয়, দেখা করতে গিয়ে ধর্ষণ  চার নারীসহ গ্রেফতার সাবেক মেম্বার  দ্বিতীয় স্ত্রীর যৌতুক মামলায় পুলিশ কর্মকর্তা কারাগারে  আ’লীগের সম্মেলন সফল করতে বরিশাল সদর যুবলীগের প্রস্তুতি সভা  বিএনপির এক দফা রফা হয়ে গেছে: নাসিম  কুড়িয়ে পাওয়া টাকা মাইকিং করে টাকা ফেরত!  পতিতা নিয়ে ফুর্তি করতে গিয়ে প্রাণ গেল বরিশালের কালুর